প্রেমিকা হতে চেয়েছি... গার্লফ্রেন্ড না রে...।

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ২৮ আগস্ট, ২০১৪, ০৭:৪৯:১৬ সন্ধ্যা

উহু আমি তোর গার্লফ্রেন্ড হতে চাইনি... যাদের তুই পোশাক পাল্টানোর মত পাল্টানোর কথা ভাবিস... কিংবা মজা করে বলিস...এত্তগুলা গার্লফ্রেন্ড আছে! হু আমি তোর প্রেমিকা হতে চেয়েছি... সেই প্রেমিকা যার অস্তিত্ব তোর পৃথিবী জুড়ে সারাজীবন থাকবে! আমি সেই গার্লফ্রেন্ড হতে চাইনি যে প্রতিদিন চাইনিজে যাওয়ার বায়না ধরে... আমি সেই প্রেমিকা হতে চেয়েছি... যে রাস্তা দিয়ে যাওয়া আইস্ক্রিময়ালার কাছ থেকে ২/৫ টাকার কুলফি/ মালাই কিংবা বুট/বাদাম য়ালার কাছ থেকে ২/৫ টাকার বুট/ বাদামেই সন্তুষ্ট ! কখনো বা রাস্তায় দাঁড়িয়ে চটপটি/ ফুচকা ... দামটা আমার পার্স থেকে না হয় তুই নিজ হাতেই দিতিস...পরে সুদে-আসলে শোধ নেয়া যেত! আমি সেই গার্লফ্রেন্ড হতে চাইনি যে পঙ্খি/ জিপ্সি ড্রেস আর আই ফোনের বায়না করে হররোজ! আমি সেই প্রেমিকা হতে চেয়েছি যার শুধু ৩০/৪০টাকা দামের লাল/নীল ১ ডজন রেশমি চুড়ির বায়না ছিল... ! আমি সেই গার্লফ্রেন্ড হতে চাইনি রে যে রূপোর পায়েলের বায়না করে... আমি সেই প্রেমিকা হতে চেয়েছি... যে পার্কে পাশাপাশি হাঁটতে গিয়ে ঘাস পাতার পায়েল বানিয়ে পড়িয়ে দিতে বলে... আমি সেই গার্লফ্রেন্ড হতে চাইনি, যাকে তুই ছুঁড়ে ফেলার পর সে সুরসুর করে বাবার পছন্দ করা ছেলেকে বিয়ে করে সুখী হয়েছে... আমি সেই প্রেমিকা হতে চেয়েছি... যাকে তুই ভুলে যাবার পরও সে তোর ভালবাসার মাদকতায় ডুবে আছে...! আমি সেই প্রেমিকা হতে চেয়েছি... তুই আসবি না জেনেও - যে তোর প্রতীক্ষায় সারাটিজীবন কাটিয়ে দিতে পারে... ! আমি সেই গার্লফ্রেন্ড হতে চাইনি যে পার্কে কিংবা রেস্টুরেন্টে তোর গায়ে ঢলে ঢলে পড়ে কথা বলে কিংবা বেহায়ার মত হাঁটে ...আমি সেই প্রেমিকা হতে চেয়েছি... যে জানে তোর সাথে পাশাপাশি বসে রিকশায় ঘোরা হবে না... পার্কে হাঁটা হবে না... রাস্তায় দাঁড়িয়ে ফুচকা/ চটপটি খাওয়া হবে না... আইস্ক্রিম তোর নাকে ঘষে দিতে পারবো না... বৃষ্টিতে দুজনের চোখের মাঝে ডুব দেয়া হবে না... তবু কল্পনাতে আমি তোর সাথে পার্কের নরম ঘাসে খালি পায়ে একটু দূরত্ব রেখে পাশাপাশি হাঁটি ... হাঁটতে হাঁটতে আনমনে তোর আঙ্গুলের ছোঁয়া আমার আঙ্গুলে ছুঁয়ে যায়... আমি সেই স্পর্শ নিয়েই সারাটিজীবন কাটিয়ে দিতে পারি...

এভাবেই আমি তোর প্রেমিকা হতে চেয়েছি...

সকাল থেকে রাত পর্যন্ত শুধু তোর চিন্তাতেই ডুবে থেকেছি... থাকি...

আরে ভালবাসা কি একের পর এক গার্লফ্রেন্ড পাল্টানোতে ...

রেস্তোরাতে ...পঙ্খি ড্রেসে... আইফোনে... ব্রান্ডের পারফিউমে... আছে... ?

ভালবাসা আছে তোকে ভেবে ভেবে আমার দুচোখের নীচে যে কালি পড়েছে তার মাঝে... ভালবাসা আছে... কষ্টে কষ্টে ঝাজড়া হয়ে যাওয়া এই বুকের পাঁজরে ...

ভালবাসা আছে... থাকবে চিরকাল অনেক অনেক অভিমান... এর মাঝে... !

হু ভাল লাগে এখনো... তোর-ই কথা ভেবে এটা- সেটা করতে...

ভাল লাগে এখনো প্রেমিকা হয়ে থাকতে...।

বিষয়: বিবিধ

১৩৮৮ বার পঠিত, ১৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

259245
২৮ আগস্ট ২০১৪ রাত ০৮:০৬
বুড়া মিয়া লিখেছেন : সব মেয়েরাই মনে হয় প্রেমিকা হওয়ার আগে এভাবে অভিনয় করে ... আর প্রেমিকা হয়ে গেলে তাদের ছলনাময়ীরূপ প্রস্ফুটিহ হয়!
২৮ আগস্ট ২০১৪ রাত ০৯:০১
203046
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : একতরফা হয়ে গেলো না মিয়া ভাই?!? আমি যদি বলি- মুদ্রার উল্টো পিঠটাও আছে! অহরহ তারা সেরকম করে- তাহলে? আসলে কে কেমন প্রেমিকা/ প্রেমিক হবে সেটা তার মানসিকতা/ অনুভবের ক্ষমতা / ভাললাগা/ ভালবাসা/ আর বিশ্বাসের উপর নির্ভর করে!
২৮ আগস্ট ২০১৪ রাত ১০:০৫
203075
বুড়া মিয়া লিখেছেন : এটা আমার বাস্তব-অভিজ্ঞতা থেকে বলেছি, কিছু মনে নিবেন না; সবার অভিজ্ঞতা সম্বন্ধে আমার জানা নেই।
২৯ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩০
203281
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হুর ভাইয়া! কি যে বলেন মাইন্ড করবো কেনো? আমিও বাস্তব অভিজ্ঞতা থেকে বলেছি... ! আসলে এসব ব্যাপার সেই মানুষ দুটির মানসিকতার উপর-ই নির্ভর করে!
২৯ নভেম্বর ২০১৪ দুপুর ০৩:০৯
233173
মু নূরনবী লিখেছেন : হাহাহা...

আমার কাছে তো মনে হয়...ক্যালকুলেশনটাই এখানে বেশী কাজ করে...

কতটুকু হারল বা জিতলো...

বেটার অপশন হাতে থাকলে লোয়ার অপশন ক্লোজHappy
259302
২৮ আগস্ট ২০১৪ রাত ১১:৩০
মেঘ ভাঙা রোদ লিখেছেন : সকাল থেকে রাত পর্যন্ত শুধু তোর চিন্তাতেই ডুবে থেকেছি... থাকি... Love Struck
২৯ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩০
203282
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন :
হাহহহা! হু!

259325
২৯ আগস্ট ২০১৪ সকাল ০৫:৫১
নিশা৩ লিখেছেন : এমন সরল অনুভুতির মেয়েদের ছেলেরা আর ভালবাসে না। আর মেয়েরাও এমন সহজতা নিয়ে চলে না। বলতে পারেন যুগের স্রোতে ভেসে গেছে আন্তরিক ভালবাসা। সেখানে স্থান করে নিয়েছে বাস্তবতা পরিমাপের একটি দাড়িপাল্লা। অনেক ভালো লাগলো।
২৯ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩১
203283
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : জানি ডিজিটাল স্রোতের আড়ালে ভেসে গেছে এমন নির্মল ভালবাসা... ! কিন্তু এর মধ্যেও কেউ না কেউ এমনটাই আছে... কারন জীবনের কথাগুলি- ই কিন্তু গল্পে/ কবিতায় আসে।। অনেক ধন্যবাদ !
259360
২৯ আগস্ট ২০১৪ সকাল ০৮:০৫
কাহাফ লিখেছেন : প্রেমিকা জাতটাই কি চাওয়া-পাওয়ার(সার্থপরতা) পিছনে দৌড়ায়,আলোচ্য প্রেমিকার চাওয়া টা হয়তো একটু কম। প্রক্ ত প্রেমিকা হতে পারে না ওরা.........
২৯ আগস্ট ২০১৪ দুপুর ০২:৩১
203284
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : হাহা! মুদ্রার ওপর পিঠ বিবেচনায় না এনেই বললেন?
259456
২৯ আগস্ট ২০১৪ বিকাল ০৪:৪২
হতভাগা লিখেছেন : প্রেমিকের কাছে চাওয়া এবং তা পাওয়া প্রেমিকা জীবনের সার্থকতা ।


৩০ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫৫
203432
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : এই ছোট্ট ছোট্ট চাওয়াগুলি আসলে চাওয়ার পর্যায়ে পড়ে না...হতভাগা ভাই! এগুলো এক একটা অন্যরকম অনুভূতি ... !
259476
২৯ আগস্ট ২০১৪ রাত ১০:০৪
গাজী সালাউদ্দিন লিখেছেন : ওয়ান্স আপন এ টাইম হয়ত এমন প্রেমিকা ছি্ল!!!! খুব ভাল লিখেছেন। আপনার লিখা সত্যি আমাকে অভিভূত করে। অনেক ধন্যবাদ
৩০ আগস্ট ২০১৪ দুপুর ০২:৫৬
203433
ঈপ্সিতা চৌধুরী লিখেছেন : একটা কথা কি জানেন, জীবনের কথাগুলি-ই কিন্তু এভাবে গল্পে/ কবিতায় আসে, ওয়ান্স আপন এ টাইম এ না- এ যুগেই কেউ একজন কোথাও না কোথাও এরকম-ই প্রেমিকা হয়ে আছে বলেই তো লিখতে পেরেছি... ! অনেক ধন্যবাদ আপনাকেও ভাইয়া! আমার লেখায় অভিভূত হয়েছেন এটা আমার সৌভাগ্য ও বলতে পারি! ভাল থাকবেন!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File