কসাই কি শুধু ডাক্তার’রা ...? কসাই কিছু স্কুল কতৃপক্ষ ও বটে... !!

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ০৪ জানুয়ারি, ২০১৭, ০৬:৩৪:৪১ সন্ধ্যা

বিনামূল্যের একসেট পাঠ্যবইয়ের দাম সাড়ে ৬শ টাকা !! ময়মনসিংহ ফুলবাড়িয়া উপজেলার তেলিগ্রাম উচ্চ বিদ্যালয়ের ঘটনা! খবর- ইত্তেফাক!

ব্যাপার হলো- এটা প্রকাশিত সত্য তাই জানা গেছে আর যেটা অপ্রকাশিত তা হলো- দেশের প্রায় প্রতিটা স্কুলেই এই বিনামূল্যের বই এমনি দেয়া হয় না! বই দেয়ার আগে সেশন চার্জ/ বার্ষিক চাঁদা এইসব আউল-ফাউল চার্জ না দিলে বই বাচ্চুদের হাতে দেয়া হয় না!!

এছাড়াও স্কুল ভর্তিতে ডোনেশন/ এককালীন টাকা, এই সেই বই/ খাতা আর নানা বাহানায় আদায় করা হয় টাকা! ঠিক যেভাবে ডাক্তার’রা কসাইয়ের মত রোগীদের গলা কাটে তেমনি কিছু স্কুল ( ৯৫%) এভাবেই গলা কাটে বাচ্চুদের বাবা- মা’র... !

এসব দেখার কেউ নেই! সরকার শুধু বই দিয়েই খাল্লাস!! এরপর তো আছে ফালতু শিক্ষা নীতি!! ১০০% পাশ দেখাতে হবে! আর এই পাশ দেখাতে গিয়ে ফেল করা সব বাচ্চুদের উপরের ক্লাসে উঠিয়ে দেয়া হয়! একটা বাচ্চুর বেসিক নষ্ট করে দেয়া হয় আর তা নষ্ট হয় মানুষ গড়ার কিছু শিক্ষকের মাধ্যমেই সেই ফালতু নীতি দিয়ে! এরপর প্রাইভেট আর কোচিং এর নামে যা চলে তা দেখে শুধু ভাবি- শুধু কি ডাক্তার’রা কসাই? শিক্ষক’রা তাহলে কি...?

বিষয়: বিবিধ

১১৫৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381144
০৫ জানুয়ারি ২০১৭ দুপুর ০১:১৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এখন বেশিরভাগ স্কুলে অবস্থা এই যে বই-খাতা পোষাক সব স্কুল থেকে কিনতে হয় আর শুধু শিক্ষাটা বাইরে থেকে নিতে হয়!!
381163
০৬ জানুয়ারি ২০১৭ সকাল ১১:২৯
হতভাগা লিখেছেন : এত বড় বড় পাশের হার এর কুফল বাংলাদেশ ইতিমধ্যেই পেতে শুরু করেছে ।

বাংলাদেশের সরকারী কর্মক্ষেত্রের সর্বত্র ভারতীয় সিভিল সার্ভিসের লোক আনার জন্যই শিক্ষা ব্যবস্থার এই হাল করা হচ্ছে। বেসরকারী খাতে বড় বড় পোস্ট তো আগে থেকেই ভারতীয়দের দখলে।
381210
০৯ জানুয়ারি ২০১৭ রাত ১২:৫৯
সত্যের বিজয় লিখেছেন : সবগুলো কতাই হাচা কইছেন বইন।সো ধইন্যবাদ Happy

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File