মানুষ যে কেন নিজের ভালোলাগা বা মত অন্যের উপর চাপাতে চায়...

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ০৫ জানুয়ারি, ২০১৭, ০৩:০৭:০৩ দুপুর

অনেক কালো ছেলে/মেয়েকে দেখেছি তাদের নিজের রঙ নিয়ে গর্ব করতে! কিন্তু আশে পাশে থাকা কিছু মিচকা শয়তানদের তা নিয়ে শুরু হয় মাথাব্যাথা!! আপনি এত কালো কেন? ফেয়ার এন লাভলি মাখেন , গু-গোবর মাখার পরমার্শ থেকে আরো যত কিছু পারা যায় সব তাদের কানের কাছে মশার মত ভ্যান ভ্যান করে বলতে থাকে আর ফেবু দুনিয়ায় তো চলে কমেন্ট কিংবা ইনবক্সে ঢালাও পরমার্শ কিংবা যা ইচ্ছে তাই বলা!! যেন কালো হওয়া তার অপরাধ!

অনেক মোটা মানুষকে দেখেছি তাদের মোটা হওয়া নিয়ে তাদের নিজেরদের যত না মাথাব্যাথা আছে আশেপাশে থাকা লোকজনের যেন মাথাব্যাথা তার থেকেও বেশি! এই খান সেই খান এই করেন সেই করেন চিলিম হোন এই সেই !

অনেক ধলা মানুষকে নিয়েও চলে কানাঘষা কেউ যদি চিকনি হয় তা নিয়েও চলে গবেষণা কানপড়া দেয়া ! সে ধলা তাই তার অহঙ্কার বেশি! ধলা মানে সাদা চামড়ার লোকজনের মন ছোট হয় হেন তেন কত কি? আরে আপনি এত চিকনি! এই খান সেই খান আরো একটু মোটু হোন যত্তসব লবালছা পরমার্শ!

এইসব ছাগ্লাগুলা বুঝে না যে প্রত্যেক মানুষের নিজেদের ভালোলাগা আছে! যে যেমন হয়ত সে তেমনটাই মেনে নিয়েছে সেটাই তাদের পছন্দের! এরা বোঝে না যে- কালো-ধলা, চিকনি-মোটু সে যেমন-ই হোক না কেন তা দিয়ে তাকে বিচার করতে নেই একটা মানুষকে তার মন মানসিকতা দিয়ে বিচার করতে হয়! কার রঙ কিংবা স্বাস্থ্য নিয়ে কথা বলার আগে নিজেদের চেহারাটা কিংবা সাস্থ্যটা আয়নায় দেখে নিয়েছেন তো?

নেক্সট টাইম কাউরে কালো/ধলা, চিকনি/ মোটু বলার আগে এই ঈপ্সির কথা মনে কইরা আয়নায় নিজের অবস্থানটা আগে দেখে নিয়েন- এরপর ইয়া বড় বড় ডায়লগ কিংবা কাউকে হেয় করে কথা বলিয়েন কেমন জনাব...?

বিষয়: বিবিধ

১১৫০ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381156
০৫ জানুয়ারি ২০১৭ রাত ০৮:৫৫
আবু জান্নাত লিখেছেন : Call Me Call Me Call Me Time Out Time Out Time Out At Wits' End At Wits' End At Wits' End Thumbs Up Thumbs Up Thumbs Up Thumbs Up Bee Bee Bee Bee Cheer Cheer Cheer Cheer Happy] Happy] Happy] Happy] Give Up Give Up Give Up Give Up
381161
০৬ জানুয়ারি ২০১৭ সকাল ১০:৫৪
হতভাগা লিখেছেন : ম্যাডাম, আপনি কি দেখতে কালো ও মোটা ?
381171
০৬ জানুয়ারি ২০১৭ রাত ০৯:১৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সবাই তো জানি অন্যের সাথে নিজের তুলনা করে। তাই আয়নায় দেখে লাভ কি।
আমার ওজন ছিল ৮৬ কেজি। এখন ৬৮-৭২ কেজির মধ্যে উঠানামা করে। সবার দুঃখ আমি ‍শুকিয়ে গেছি!!!
381173
০৬ জানুয়ারি ২০১৭ রাত ১০:২৭
মোঃ মাকছুদুর রহমান লিখেছেন : ভালো লাগলো

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File