স্বামীর মালামালের হেফাজত করুন...

লিখেছেন লিখেছেন ঈপ্সিতা চৌধুরী ১১ আগস্ট, ২০১৬, ০২:৩১:৩২ দুপুর

অনেক মেয়ের স্বামী বিদেশে থাকে, অনেক মেয়ের স্বামী দেশে থেকেও হয়ত চাকরীজনিত কারনে দূরে থাকে আর সেই সুযোগে অনেক মেয়েরাই স্বামীর মালামালের হেফাজত করে না!! স্বামী কষ্ট করে টাকা উপার্জন করে পাঠায় আর স্ত্রী সেই টাকায় ফুর্তি করে অন্যদের নিয়ে কিংবা নিজের বাবা মা’র দিকে টাকা পয়সা ঢেলে শ্বশুর / শাশুড়িকে দেখে না!!

অথচ স্বামীর মালামালের হেফাজত করাও স্ত্রীর দায়িত্ব ! নিজ চোখে দেখা এমন প্রবাসী স্বামীর এবং দেশে থেকেও দূরে থাকা কিছু স্বামীর স্ত্রীদের দেখেছি স্বামীর অনুপস্থিতিতে স্বামীর রোজগারের টাকায় আলগা ফুর্তি করে অন্যদের নিয়ে!! আবার অনেক চাকুরীজীবী মহিলা ও আছে যারা নিজের টাকা তো খরচ করে না কিংবা সংসারে দিতে চায় না উল্টো স্বামীর টাকায় আলগা ফুর্তি করে!!

এদিক দিয়ে আমার মামনী আমার কাছে দৃষ্টান্ত ! আমার বাবা- মা দুজনেই চাকুরী করেছে, দু’ বার ছাড়া সব সময় তাদের পোস্টিং একসাথেই ছিলো, বাপির অনুপস্থিতিতে আমার মামনী যেমন নিজের টাকার যথেচ্ছার ব্যবহার করেনি তেমনি নিজের উপার্জনের টাকাও নিজ আয়ত্তে রাখেনি!! বরং আমার বাবা মায়ের দু’জনের টাকায় আমাদের সংসার চলেছে সচ্ছল ভাবে, আমার মায়ের রোজগারের টাকায় আমরা এখন এক আলিশান বাড়িতে আছে ( আমার কাছে আমার বাড়ী-ই রাজপ্রাসাদ- তা যেমন-ই হোক) ! স্বামী/ স্ত্রীর সম্মেলিত প্রচেষ্টায় , ভাব- ভালবাসায় আর সেক্রিফাইজে , বিশ্বাসে / আস্থায় সংসার ভালো চলতে বাধ্য !!

বিষয়: বিবিধ

১২৭৪ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

376139
১১ আগস্ট ২০১৬ বিকাল ০৪:০৫
কুয়েত থেকে লিখেছেন : শিক্ষা নিয় বিষয়,স্বামীর মালামালের হেফাজত করাও স্ত্রীর দায়িত্ব অনেক ভালো লাগলো ধন্যবাদ আপনাকে
376143
১১ আগস্ট ২০১৬ রাত ০৮:০২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : শিক্ষনিয় পোষ্টটির জন্য ধন্যবাদ। প্রবাসির টাকার অপচয় শুধু স্ত্রী রাই করেন না মা-বাবা কেও করতে দেখেছি।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File