নারী তুমি কেন হিজাব পরো, হিজাব পরলে আওয়ামী মন্ত্রীদের লাম্পট্যপনাতে অসুবিধা হয়- এটা বুঝনা?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৫ জুলাই, ২০১৪, ১০:০৫:১৩ রাত



হাসিনার মতোই বিচিত্র তার মন্ত্রীদের একেকজন! তার সমাজকল্যাণ মন্ত্রী, নাম মহসিন আলী! প্রথম দিন অফিসে এসে হুংকার ছেড়েছিল হু ইজ বিএনপি! এরপর স্কুল শিক্ষার্থীদের প্রোগ্রামে মঞ্চে বসে সবার সামনে করে ধুমপান করে আলোচনায়! এটা নিয়ে ব্যাপক সমালোচনার পর ফেইসবুকে মন্ত্রী ক্ষমা চেয়ে তিন লাইনের যে স্ট্যাটাস দিয়েছিল তাতে অন্ততঃ ৯টি বানান ভুল! এই গন্ডার মার্কারাই হাসিনার মন্ত্রী!

সেই গুনধর মন্ত্রী এবার নজর দিয়েছেন নারীর হিজাবের উপর! ধর্মনিরপেক্ষ হাসিনার মন্ত্রী তিনি। তাই তার হিজাব পছন্দ নয়। তিনি সরাসরি বলেছেন, "হিজাব পরা চলবে না! মুখ খোলা রাখতে হবে! সাহসী হতে হবে। হিজাব পড়ে জামায়াতে ইসলামীর মতো কাজ করলে চলবে না। মুখ দেখাতে হবে তবেই সমাজ শ্রদ্ধা করবে। বোরকা পড়ে আকাম কু-কাম করার শেষ নেই।" কথাগুলো তিনি বলেছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকির সামনে এবং সেই মন্ত্রী এসব কথার কোন প্রতিবাদ করেননি! ৯০% মুসলমানের দেশের একজন মন্ত্রীর মন্তব্য এসব! তিনটি বক্তব্য এখানে খুবই উল্লেখযোগ্য!

১। সাহসী হওয়ার জন্য নারীর হিজাব ছুঁড়ে ফেলে দিতে হবে!

২। চেহারা না দেখালে নারীকে কেউ শ্রদ্ধা করবে না!

৩। বোরকা যারা পরে তারাই বাংলাদেশ সব আকাম কু-কাম করে!


ক) আচ্ছা ওই মন্ত্রীর দৃষ্টিতে সাহসী হওয়া মানে কি নারায়নগঞ্জের সেই নীলার মতো হওয়া?! নারী হিজাব ছুঁড়ে ফেলে দিবে, সাহসী হবে, নীলা হবে, নূর হোসেন-শামীম ওসমানদের রক্ষিতা হবে, আওয়ামী নেতা-মন্ত্রীদের লালসা মিটাবে, মন্ত্রীর সাথে হোটেল সোনারগাঁওতে রাত কাটাবে! এর মানেই কি সাহসী হওয়া?! হ্যাঁ, আওয়ামী নেত্রী নীলার মতো রক্ষিতা হওয়ার জন্য অবশ্যই নারীকে হিজাব ছেড়ে দিতে হবে!

খ) এরপর শরীর না দেখালে নারী শ্রদ্ধা পায় না! কি আজব কথা! আমাদের সমাজ যতই কলুষিত হোক এখনও পর্যন্ত যে কোন হিজাব পরিহিতা নারীকে সবাই সম্মানের চোখে দেখে। এসব আমাদের বাস্তব অভিজ্ঞতা। যে কোন স্থানে, গাড়ি, রাস্তা, মার্কেট, অফিসে এখনও অধিকাংশ মানুষ হিজাব পরিহিতা নারীকে সম্মান ও শ্রদ্ধার সাথে দেখে, প্রয়োজনীয় সহযোগীতার জন্য এগিয়ে আসে। আর আওয়ামী মন্ত্রী বলে কিনা শ্রদ্ধা পাওয়ার জন্য নারীকে হিজাব ফেলে দিতে হবে, পুরুষকে চেহারা দেখাতে হবে! আর কিছুদিন পর তো মন্ত্রী বলবে শুধু চেহারা না, বেশি শ্রদ্ধা পাওয়ার জন্য নারীকে আরো অনেক কিছু দেখাতে হবে, সানি লিওন হলেই নারী চরম শ্রদ্ধা পাবে! আওয়ামী মন্ত্রীদের কাছে নারীর শ্রদ্ধা পাওয়ার উপায় তাহলে সকল নারীর সানি লিওন হওয়া?! হাসিনা তাহলে এটায় চায়?!

গ) সর্বশেষ মন্ত্রীর ভাষ্য, বোরকা পরিহিতারাই নাকি বাংলাদেশের সকল আকাম-কুকাম করে! আচ্ছা শেখ হাসিনা কি বোরকা পরে? হাসিনার চেয়ে আকাম বেশি করেছে এমন মহিলা কি বাংলাদেশে আর আছে? এদেশকে মৃত্যুপুরী বানিয়েছে কে? এদেশের সকল সন্ত্রাসী, ধর্ষক, লুটেরা, চোর, ছিনতাইকারী, খুনীদের লালন করে কে? শামীম ওসমান, ধর্ষনের সেঞ্ছুরীকারী মানিক, ছাত্রলীগ নামের ধর্ষকলীগের মূল নেত্রী এই হাসিনা কি বোরকা পরে?! শেয়ার মার্কেট ও ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা যারা চুরি করেছে তাদের নেত্রী এই হাসিনা বোরকা পরে? সাজেদা চৌধুরী, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন সহ আওয়ামী এমপি, নেত্রীরা কি বোরকা পরে? বাংলাদেশে এখন সবচেয়ে বেশি আকাম-কুকাম কি এই তথাকথিত নেত্রীরাই করে না? হাসিনারা কি সকল আকাম-কুকামের উৎস নয়? ইডেন কলেজ, ঢাবি, জাবি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে দেহ ব্যবসার সাথে জড়িত এবং জোর করে ছাত্রীদের ওসব কাজে লিপ্ত যারা করাচ্ছে সেই ছাত্রলীগ নেত্রীরা হিজাব করে? হাসিনার বোন রেহানা হিজাব করে? হাসিনার মেয়ে, হাসিনার ছেলের স্ত্রী, হাসিনার বিভিন্ন ইহুদী, খ্রিস্টান আত্মীয় সহ যারা বাংলাদেশ থেকে হাজার হাজার কোটি টাকা চুরি করে সুইস ব্যাংকে জমা করেছে ওরা বোরকা পরে? তাহলে কোন বোরকা পরিহিতা আকাম-কুকাম করেছে বা করে?

সবসময় বলছি আওয়ামী ধর্মনিরপেক্ষতাবাদ মানে ইসলাম বিরোধীতা। আর মুসলিম দেশে ধর্মনিরপেক্ষতাবাদের প্রথম প্রকাশ শুরু হয় নারীর হিজাবের উপর আঘাত হানার মাধ্যমে। আওয়ামী লীগ গত ৫বছরে বিভিন্ন স্টাইলে হিজাবের উপর আঘাত করেছে। এবার মন্ত্রীরা সরাসরি হিজাব না পরার হুকুম দিচ্ছে। এই হুকুমের পর ছাত্রলীগের লম্পটরা, আওয়ামী পুলিশ, বিভিন্ন প্রতিষ্ঠানের আওয়ামী অসভ্যরা যারা এতদিন বিভিন্ন হিজাব পরিহিতাদের হয়রানী করে আসছিল তারা এবার সরাসরি নারীর হিজাব ধরে টান দিবে, নারীর বোরকা খুলে ফেলে দিতে চাইবে, হিজাব পরিহিতাদের লাঞ্ছিত করবে। এমন পরিবেশ তৈরি করা হবে যাতে কামাল আতার্তুকদের মতো আইন করেই হিজাব নিষিদ্ধ করবে। আওয়ামী ধর্মনিরপেক্ষতাবাদ আস্তে আস্তে কি সেদিকেই যাচ্ছে?!

বিষয়: বিবিধ

৩৪০২ বার পঠিত, ৬৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

244971
১৫ জুলাই ২০১৪ রাত ১০:১২
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : সিগারেট গুন্ডা কয় কি ? সিগারেট গুন্ডা কিন্তু বিশাল একজন গায়ক পেচা। কি পাগলরে বাবা এমন পাগল মাইকে কথা বলার সাহস করতে পেরেছে এটাই বাংলাদেশের জনগনের পরাজয়।
১৫ জুলাই ২০১৪ রাত ১০:১৪
190268
পুস্পিতা লিখেছেন : হাসিনার আস্কারা পেয়েই এই আওয়ামী গন্ডার মন্ত্রীরা এবার হিজাবের উপর আঘাত হানছে সরাসরি।
244973
১৫ জুলাই ২০১৪ রাত ১০:১৭
ফেরারী মন লিখেছেন : একটা মুসলিম প্রধান দেশে এই কথা বাহির হয় কিভাবে বুঝে আসে না। আমি তো অবাক
১৫ জুলাই ২০১৪ রাত ১০:২০
190274
পুস্পিতা লিখেছেন : মুসলিম দেশে ধর্মনিরপেক্ষতাবাদের প্রকাশ এভাবেই হয়!
১৫ জুলাই ২০১৪ রাত ১১:৫০
190308
মনসুর আহামেদ লিখেছেন : @ফেরারী মন, আপনি আজও চোখটা নিক
থেকে সরাতে পারেনি।
244974
১৫ জুলাই ২০১৪ রাত ১০:২৩
মু. মিজানুর রহমান মিজান (এম. আর. এম.) লিখেছেন : আরে বুঝেননা ক্যান? মেয়েরা খোলামেলা থাকলে আমাদের মত ডিজিটাল শিশু, কিশোর, যুবক ও বৃদ্ধ সবাই কিছু না কিছু উপভোগ করতে পারবে। একটুখানি টিপে দিতে পারবে, ঘ্রাণ নিতে পারবে।
দুঃখিত আমার এই মন্তব্যের জন্য।
১৫ জুলাই ২০১৪ রাত ১০:২৫
190275
পুস্পিতা লিখেছেন : নারীদের শ্রদ্ধা করা নয় আসলে নারীদের নারায়নগঞ্জের নীলাদের মতো রক্ষিতা বানাতে চায় আওয়ামীরা।
244977
১৫ জুলাই ২০১৪ রাত ১০:২৬
আজব মানুষ লিখেছেন : কলা গাছ থেকে আমের আশা করেন ক্যান? লম্পটের মুখ থেইকা এরচে ভ্লা কি আর শুইনবেন?
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩০
190276
পুস্পিতা লিখেছেন : আওয়ামী ধর্মনিরপেক্ষতাবাদীরা যে টপ-টু-বটম অসভ্য তার আরেকটি প্রমাণ এই গন্ডার মন্ত্রী...
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩১
190278
নীলসালু লিখেছেন : নানা ঠিক কইছেন
244978
১৫ জুলাই ২০১৪ রাত ১০:২৯
ইবনে আহমাদ লিখেছেন : আগে ছিল পাগল বর্তমানে মন্ত্রী সাহেবের মাথা খারাপ হয়েছে। যেমন কর্তী তেমন তার চামচা। প্রধানমন্ত্রী যেমন তেমন তার সহযোগী।
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩১
190277
পুস্পিতা লিখেছেন : এই অসভ্যরাই হয়েছে ৯০% মুসলমানের দেশের মন্ত্রী...!
244981
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩৩
খন্দকার মুহাম্মদ হাবিবুল্লাহ লিখেছেন : এক সেকুলার মন্ত্রী ৯ম সংসদে বলেছিলেন, দেশে ইসলামী শাসন চলে আসলে মেয়েরা নাকি রাস্তায় চলতে পারবে না। তিনি তখন কবির ভাষায় “তুমি সুন্দর তাই চেয়ে থাকি” বলে কবিতা আবৃতি করতে পারবেন না। আমাদের কথা হলো কেও নিজের স্ত্রীর প্রতি সারা দিন চেয়ে থাকলেও কারো আপত্তি থাকার কথা নয়। কবিও হয়ত নিজের স্ত্রীকে উদ্দেশ্য করেই কবিতাটি লিখেছিলেন। তবে তুমি সুন্দর তাই চেয়ে থাকি এর অর্থ যদি হয় “লম্পট পুরুষদের উত্তেজিত শরীরের প্রতিক্রিয়াগুলো চোখের লোলুপ দৃষ্টির মাধ্যমে সুন্দর পরনারীর উন্নত বক্ষের উপর নিক্ষেপ করা” তাহলে ভদ্র পরিবারের নারী পুরুষ সবার কাছেই তা আপত্তিকর ঠেকবে। লাম্পট্য, নষ্টামি, ভণ্ডামি, ইভটিজিং এগুলো সেকুলারদের সুস্বাদু খাদ্য। সভ্যসমাজে এগুলো ঘৃণিত ও পরিত্যাজ্য।
অনেক ধন্যবাদ।
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৬
190283
পুস্পিতা লিখেছেন : পুরো সমাজে লাম্পট্যপনা, অসভ্যতা ছড়িয়ে দেয়া আওয়ামী ধর্মনিরপেক্ষতাবাদের টার্গেট।
244982
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩৩
সবুজেরসিড়ি লিখেছেন : এই গুলা অপদার্থ যেমন গুরু তেমন তার শীষ্য . . .
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৬
190285
পুস্পিতা লিখেছেন : ওরা সবাই ধর্মনিরপেক্ষতাবাদী এবং ধর্মনিরপেক্ষতাবাদীরা এরকমের অসভ্যই হয়।
244983
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩৪
নীলসালু লিখেছেন : পুস্পিতা আপনি মনেহয় চুমকির বেগরাউন্ড জানেন নাহ I Don't Want To See
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৭
190286
পুস্পিতা লিখেছেন : হুমম... জানি না!
১৬ জুলাই ২০১৪ রাত ১২:১৩
190312
নীলসালু লিখেছেন : আমার সাথে যোগাযোগ কইরেন বিস্তারিত জানামুনে Tongue
244984
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৩৫
দুষ্টু পোলা লিখেছেন : সুণদর মুখ ঢাকার কি দরকার, আপু Love Struck Love Struck
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৭
190288
পুস্পিতা লিখেছেন : তো সব নারীকে নারায়নগঞ্জের নীলা হতে হবে?!
১০
244987
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৮
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এই সিগারেটখোর তো দেখি আবার মাতাল ও!
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৪৯
190289
পুস্পিতা লিখেছেন : চরিত্রহীনও...
১১
244989
১৫ জুলাই ২০১৪ রাত ১০:৫৫
সন্ধাতারা লিখেছেন : General people including oppositions leaders are sleeping that's why day by day so called minister is getting to show their nasty feelings!! Jajakalla khair
১৫ জুলাই ২০১৪ রাত ১১:০২
190295
পুস্পিতা লিখেছেন : ইসলামের বিরুদ্ধে এত কঠিন কঠিন কথা বলে যাচ্ছে আওয়ামী লীগ কিন্তু কেন জানি না এদেশের মুসলমানরা যেন কিছুই মনে করছে না...!
১২
244999
১৫ জুলাই ২০১৪ রাত ১১:১৩
ভিশু লিখেছেন : শেখ হাসিনা সহ তাঁর সব সাঙ্গ-পাঙ্গ এসব সুস্পষ্ট ইমান-বিরুদ্ধ বক্তব্যের জন্যে প্রকাশ্যে তওবা না করে মারা গেলে ওদের জানাযা পড়া ঠিক হবে কিনা - তাও ভেবে দেখা দরকার! সময়োপযোগী প্রতিবাদ অত্যন্ত বলিষ্ঠভাবে তুলে ধরার জন্য অভিনন্দন আপনাকে! এগিয়ে চলুন, ইনশাআল্লাহ! থামবেন না একটুও...Loser Good Luck Star Rose
১৫ জুলাই ২০১৪ রাত ১১:২৪
190300
পুস্পিতা লিখেছেন : ধর্মনিরপেক্ষতাবাদ তার স্বরূপে আবির্ভূত হতে শুরু করেছে। মুসলমানরা কি এখনও ঘুমিয়ে থাকবে?!
১৩
245004
১৫ জুলাই ২০১৪ রাত ১১:৩১
চিন্তিত পথিক লিখেছেন : সরকার যেই থাকনা কেন, আমরা জনগন কিভাবে এদের প্রতিরোধ করতে পারি?
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০১
190457
পুস্পিতা লিখেছেন : জেগে উঠতে হবে, সচেতন হতে হবে...
১৪
245009
১৫ জুলাই ২০১৪ রাত ১১:৩৮
নুরুজ্জামান লিখেছেন : হিজাবের বিরুধীতা কারীরা সব কয়টি লুইচ্ছা,কুলাঙ্গার।এদেশের 90% মানুষ যে মুসলমান তার হিসাব আমার কাছে ভুল মনে হয়।এত মুসলমানের দেশে এভাবে হিজাব বিরুধী কথা বলে ঠিকে থাকার নয়।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০২
190458
পুস্পিতা লিখেছেন : মুসলমানরা যেন সব ঘুমিয়ে আছে...
১৫
245017
১৫ জুলাই ২০১৪ রাত ১১:৪৭
দ্য স্লেভ লিখেছেন : "হিজাব পরা চলবে না! মুখ খোলা রাখতে হবে! সাহসী হতে হবে। হিজাব পড়ে জামায়াতে ইসলামীর মতো কাজ করলে চলবে না। মুখ দেখাতে হবে তবেই সমাজ শ্রদ্ধা করবে। বোরকা পড়ে আকাম কু-কাম করার শেষ নেই।"

পাশ্চাত্যের দেশগুলোর ইসলাম বিদ্বেষী মানুষও সহসা এসব কথা বলেনা। কারন তারা বিরোধীতার অর্থ জানে। কিছু মুখঢাকা নারীর উপর প্রতিশোধ পরায়ন হলে যে মুসলিম জাহানের বিরোধীতায় বিশ্বব্যপী লাভের বদলে লস হয়,তা তারা জানে। মুসলিমকে ধ্বংস করতে কোথায় ক্লিক,আঘাত করতে হয় তা তারা বুঝে। এসব দেশে অনেক মুসলিম নারী মুখ ঢেকে চলে। এটা তার ধর্মীয় বিষয়,এটা মনে করে মানুষ তার দিকে তেমন তাকায়ও না। এটার সমালোচনাও সাধারণত হয়না।

অথচ একজন মুসলিমের সন্তান,মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশে মুখ দিয়ে সাইলেন্সার পাইপের মত ধোয়া ছাড়তে ছাড়তে যা বলছে বা বলে,তাতে তার ব্যক্তিত্ব,বিদ্যা,হাটুর মস্তিষ্ক সম্পর্কে বিরূপ ধারনা হওয়াই স্বাভাবিক। এটা একারনে হচ্ছে যে,অদিকাংশ মুসলিমই নিশ্চুপ। তারা তসবিহ তাহলীল করে নেকী হাসিল করছে। সৎ কাজে আদেশ এবং অসৎ কাজে নিষেধ সমাজ থেকে উঠে গেছে।

এটা আমাদের পাপের ফল। শাসক যেমন পচা কাঠাল, জনতাও ওই রকম মুচী কাস্টমার.....

১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৩
190461
পুস্পিতা লিখেছেন : আসলেই খুুবই আশ্চর্য হচ্ছি ৯০% মুসলমানের দেশে ওই গন্ডার মন্ত্রীরা কিভাবে সরাসরি হিজাবের বিরুদ্ধে বিষেদাগার করে এবং মুসলমানরাও কিভাবে চুপ করে থাকে...!
১৬
245035
১৬ জুলাই ২০১৪ রাত ১২:৪৮
বৃত্তের বাইরে লিখেছেন : সরকারী দল হোক আর বিরোধীদল আমাদের দেশের সব নেতা নেত্রীদের কথাবার্তাই বিরক্তিকর। ওনারা যে শিক্ষিত কথায়, আচরনে এমনটা কখনও প্রকাশ পায়না। তবে আমি একটা জিনিস বুঝিনা, নারীদের নিরাপত্তার কথা এলে শুধুমাত্র পর্দার কথা কেন আসে! এর মানে কি, পর্দা না করলে আমাদের দেশে নারীরা পুরুষের কাছ থেকে নিরাপদ নয়!
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৬
190464
পুস্পিতা লিখেছেন : পর্দা শুধুমাত্র নারী জন্য নয়, পুরুষের জন্যেও। আবার পর্দা মানে শুধু পোষাকের বিষয়ও নয়। অনেক কিছুই জড়িত। তবে এটাও ঠিক অশালীন পোষাক পরার চেয়ে শালীন পোষাকের নারী অনেক অনেক অনেক বেশি নিরাপদ সর্বক্ষেত্রে।
১৭
245039
১৬ জুলাই ২০১৪ রাত ১২:৫৩
egypt12 লিখেছেন : আমরা যে মানের জনগণ তারাও সে মানের নেতা :(
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৭
190465
পুস্পিতা লিখেছেন : হুমম.. আসলে জনগণই সচেতন নয়।
১৮
245048
১৬ জুলাই ২০১৪ রাত ০১:০৯
কথার_খই লিখেছেন : সুন্দর লিখেছেন ধন্যবাদ
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৭
190466
পুস্পিতা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ...
১৯
245051
১৬ জুলাই ২০১৪ রাত ০১:২১
সাদাচোখে লিখেছেন : আওয়ামীলীগ যেমন নিশ্চিতভাবেই কোন ধর্ম নিরপেক্ষ দল নয়, বাংলাদেশ ও ৯০% মুসলিমের দেশ নয় এবং দেশে নূন্যতম একটিও মুসলিম স্বার্থ রক্ষা করার মত এ্যাফেক্টিভ, ডেসপারেট, সাহসী সংগঠন নেই।

স্বভাবতঃই এ জাতীয় চরিত্রহীন, অজাত-কুজাত, গন্ড মূর্খ, শেখ হাসিনার চাকর বাকর ও গালাগালির মেশিন টাইপ মন্ত্রীদের উক্তিতে, কাজে কারবারে - গণমানুষের যা হবার, তা হয়না, যা হতে পারতো - তা হবে না।

আমি মনে করি সচেতন মানুষের উচিত আওয়ামীলীগ এর ভন্ডামী, ধূর্ততামী, কাজ কর্মকে এভাবে উন্মোচনের মাধ্যমে আওয়ামীলীগ ও তার নেতাদের বিশেষ করে শেখ হাসিনার ইসলাম বিদ্বেষী চরিত্রটিকে স্টাবলিশ করা, ব্রান্ডিং করা।

ধর্মনিরপেক্ষতার আবরনটা সরিয়ে সরাসরি ইসলাম বিদ্বেষী বা আওয়ামীমুসলমান টাইপ কিছু একটায় চিহ্নিত করা।

১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৯
190467
পুস্পিতা লিখেছেন : মুসলিম দেশে ধর্মনিরপেক্ষতাবাদ মানেই সরাসরি ইসলাম বিরোধীতা- তা আওয়ামী লীগ আবারো প্রমাণ করছে।
২০
245089
১৬ জুলাই ২০১৪ রাত ০৪:২৬
শারমিন হক লিখেছেন : ভালো লাগল।আওয়ামিলীগ মানেই বদমায়শের শেষমথা...........।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:০৯
190468
পুস্পিতা লিখেছেন : অসভ্যরাই যে আওয়ামী লীগ করে তা আরেকবার প্রমাণিত হলো...
২১
245106
১৬ জুলাই ২০১৪ সকাল ০৬:০৬
শেখের পোলা লিখেছেন : নিজের উপর ধিক্কার হয়, মুসলীম হয়ে বাঁচার জন্য সহায় সম্পদ, আপনজন ছেড়ে যেদেশে এসেছিলাম সেখানে এমন কথা শাসকদের মুখে শুনতে হয়৷
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১০
190469
পুস্পিতা লিখেছেন : জনগণকেই এখন এসব প্রতিরোধে এগিয়ে আসতে হবে।
২২
245129
১৬ জুলাই ২০১৪ সকাল ০৮:৫৯
ইমরান ভাই লিখেছেন : হেরে চুরি পড়ায়ে দেয়া দরাকার।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১০
190470
পুস্পিতা লিখেছেন : এদের প্রতিরোধ করা দরকার এখনই।
২৩
245136
১৬ জুলাই ২০১৪ সকাল ১০:০৫
আহ জীবন লিখেছেন : ১> কাপড় খুইলা ফেলাইলে নিশ্চয় আরও মহা সাহসী হবে। মন্ত্রীরে কইবার মঞ্চায় আপনার মাইয়াদের-------------------।

২> সানি লিওনেরে দেইখা তো ষড়ধায় গান গাইব "ও আমার দেশের (মাটি) তোমার পরে ঠেকাই মাথা।" তে আবার ষাঁড় গলায় গান ও গায়।

৩> তার তো ভালাই অভিজ্ঞতা দেখা জায়।

টাকা যাদের ধ্যান জ্ঞান তাদের পাগল চাগল হওয়া শুরু।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১১
190472
পুস্পিতা লিখেছেন : শেখ হাসিনা যেমন অসভ্য তার মন্ত্রীরাও তেমন অসভ্য
২৪
245156
১৬ জুলাই ২০১৪ দুপুর ১২:২৬
বেআক্কেল লিখেছেন : ওনার বউ, বাচ্ছা, ছাওল মাইয়া, নাতনীদের দৌলতদিয়া ফেরী ঘাটের ওখানে পাঠাইয়া দিলে, জাতির বেবাক মানুষ তাহাদের কাপড় চোপড় ছাড়া দেখিত পাইব। সেইহানে কুন হিজাবের দরকার নাই। এই কাজ করিলে মন্ত্রী তো দেশের সেরা বুদ্ধিমান ও সম্মানিত হইতে পারিবেন। তিনি এই কাজটা কহন করিবেন, কেউ প্রশ্ন রাখিবেন কি?
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১২
190473
পুস্পিতা লিখেছেন : ওই মন্ত্রীর নিজের পরিবার ঠিক থাকলে, চরিত্রবান হলে সে এই ধরনের কথা বলতে পারতো না। এসব কথার মাধ্যমে তার নিজের ও তার পরিবারের চরিত্রের প্রকাশও হচ্ছে...
২৫
245182
১৬ জুলাই ২০১৪ দুপুর ০২:৪৬
প্রেসিডেন্ট লিখেছেন : যত্তসব বেয়াদব, উন্মাদ আর ভন্ডকে মন্ত্রী বানানো হইছে। পাবলিক কায়দামতো পেলে এ জানোয়ারদের পিটিয়েই মেরে ফেলবে।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১৩
190474
পুস্পিতা লিখেছেন : হাসিনা নিজের চরিত্র মতোই তার মন্ত্রীদের বাঁচাই করেছেন...
২৬
245198
১৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:২০
Anwarulhaque67 লিখেছেন : হতভম্ব,ক্ষুব্ধ. ব্যথিত, অসহ্য, সহাও যায় না, মানাও যায় না। এমুহুর্তে দরকার আন্দোলন আন্দোলন আর আন্দোলন।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১৩
190475
পুস্পিতা লিখেছেন : জনগণকে সচেতন হতে হবে...
২৭
245199
১৬ জুলাই ২০১৪ দুপুর ০৩:২৩
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : এদের কান্ড কারখানা দেখলে মনে হয়, এদেরকে মরতে হবে না, আল্লাহর কাছে কোনো জবাব দিতে হবে না। কী পরিমান ভয়াবহ আযাব যে এদের জন্য অপেক্ষা করছে তা একমাত্র আল্লাহই ভালো জানেন।
১৬ জুলাই ২০১৪ বিকাল ০৪:১৪
190476
পুস্পিতা লিখেছেন : ধর্মনিরপেক্ষতাবাদীরা তো বাস্তবে আল্লাহ, পরকাল এসবে বিশ্বাস করে না...
১৭ জুলাই ২০১৪ দুপুর ১২:৩৬
190626
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : যখন ধোলাই শুরু হবে তখন এরা আফসোস করবে আর বলবে্, হায়! কেন শখের বশে কিছু মানুষকে খুশি করার জন্য আমরা এগুলো বলেছিলাম আর সাধারণ মানুষের মাঝে বিভ্রান্তি ছড়িয়েছিলাম? এখন যদি আবার সুযোগ পেতাম তবে সংশোধন করতাম।
কিন্তু তখন আর তাদেরকে কোনো সুযোগ দেয়া হবে না বরং কৃতকর্মের জন্য পুরস্কৃত (?) করা হবে।
২৮
245260
১৬ জুলাই ২০১৪ রাত ০৮:১৪
হতভাগা লিখেছেন : শফিরা ১৩ দফা দিলে নারীরা ক্ষেপে ওঠে ,বলে যে এটা বাস্তবায়ন হলে ১৩০০ বছর পিছিয়ে যাবে । সমাবেশ করে এর বিরুদ্ধে । তেঁতুল কেন বলেছে এটা নিয়ে খুব সমালোচনা করে ।

আর মহসিনরা হিজাব নিয়ে কটুক্তি করলে তাদের মুখ থেকে কোন কথাই বের হয় না , সমাবেশ তো দূরের কথা ।

এ থেকেই অনুমান করা যায় যে নারীরা আসলেই কোনটা পছন্দ করে ।

তাত্ত্বিক কথা না বলে আমাদের প্র‍্যাকটিক্যালি দেখতে হবে কে কি বলে আর আসলেই সে কি করে ।
১৭ জুলাই ২০১৪ দুপুর ১২:৩৮
190627
মোহাম্মদ শাব্বির হোসাইন লিখেছেন : এরা 'একজনে তুষ্ট নয় যাচে বহুজন'। এটাই বর্তমানে প্র্যাকটিক্যাল বিষয়।
১৭ জুলাই ২০১৪ দুপুর ০১:৪৮
190640
হতভাগা লিখেছেন : এটা রবীন্দ্রনাথ থেকে ধার করা । রবীন্দ্রনাথ গত হয়েছেন ৭০ বছরেরও বেশী হলো । তাহলে সেটা বর্তমানের বিষয় হয় কিভাবে ?

এটা সার্বজনীন ।
২৯
245330
১৭ জুলাই ২০১৪ রাত ০২:১১
মাটিরলাঠি লিখেছেন : জাতি যেমন, তার নেতা-নেত্রীরাও তেমন, তেমনি তাদের হাতা-চামচরাও।
৩০
245426
১৭ জুলাই ২০১৪ সকাল ১১:৪৬
ইসরাফিল হোসেন লিখেছেন : মুসলিম দেশে ধর্মনিরপেক্ষতাবাদের প্রথম প্রকাশ শুরু হয় নারীর হিজাবের উপর আঘাত হানার মাধ্যমে।
আপনি সত্য কথাই বোলেছেন।

ভালো লাগলো
৩১
245496
১৭ জুলাই ২০১৪ সন্ধ্যা ০৬:০৯
চিরবিদ্রোহী লিখেছেন : আমাদের মাননীয় প্রধানমন্ত্রী নাকি ৫ ওয়াক্ত নামাজ, তাহাজ্জুদ, চাশত, ইশরাক, আওবিন কিছুই বাদ দেন না, আবার কুরআনও তিলাওয়াত করেন প্রতিদিন, তিনি নাকি ইতোমধ্যে ওলি-আল্লাহ হয়ে গেছেন- তাহলে এই ওলি-আলগার একান্ত ভক্ত মুরিদানরা বেছে বেছে ইসলামী তাহযিবের উপরই আঘাত আনে কেন? ঘন্টা বাজানো, সিদুর পড়া, শাখ বাজানো এগুলোর বিরুদ্ধে এনাদের মুখ থেকে কিছু বের হয়না কেন?
৩২
245717
১৮ জুলাই ২০১৪ দুপুর ০১:১৮
আয়নাশাহ লিখেছেন : ধর্ম নিরপেক্ষতাই হলো এই সবকিছুর মুল কারণ। যতদিন ধর্ম নিরপেক্ষতা থাকবে ততদিন এসব শুনতেই থাকবেন। মানুষকে ধর্ম নিরপেক্ষতার স্বরূপ এভাবে দেখিয়ে দিন। এক সময় হয়তো মানুষ বুঝবে।
৩৩
246200
২০ জুলাই ২০১৪ সকাল ০৭:১৭
একান্ত একাকীত্বে লিখেছেন : আপুর সাথে একমত। ওরা আসলেই নীলার মত নারীদের রক্ষিতা বানাতে চায়
৩৪
246281
২০ জুলাই ২০১৪ বিকাল ০৪:১১
বুড়া মিয়া লিখেছেন : এর জন্য আপনাদের মানে নারীদের-ই আরও সোচ্চার হতে হবে।
৩৫
248780
২৭ জুলাই ২০১৪ বিকাল ০৫:৪৮
আবু ফারিহা লিখেছেন : মাতাল মন্ত্রীর কথা যদি ঠিক হয় তাহলে এই মুহুর্ত থেকে বুবুজান ও তার সাথের নায়িকাদের সানি লিওন হতে হবে। নয়তো মাতালের কথা উড্ড করতে হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File