তথাকথিত জঙ্গীবাদ রুখতে সারাদেশে ইয়াবা-ফেনসিডিল-মদের দোকান (বার) খোলার পরামর্শ নঈম নিজামের...!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৩ জুলাই, ২০১৬, ০৭:৫৫:৫৩ সন্ধ্যা



আওয়ামী নেতার ছেলে ও তার দল কর্তৃক দেশের সবচেয়ে কঠোর নিরাপত্তা বেষ্টিত গুলশানে ভয়াবহ হামলার পর আওয়ামী বান্ধব মিডিয়াগুলো ভালভাবে দেখার চেষ্ঠা করছিলাম তাদের মানসিকতা বুঝার জন্য। দীর্ঘদিন ধরে তারা জঙ্গী জঙ্গী নাটক খেলেছিল এদেশের মাদ্রাসা ও ইসলামী দলগুলোকে কেন্দ্র করে। কিন্তু বাস্তবে দেখা যাচ্ছে আসল জঙ্গীর জন্ম হয়েছে তাদেরই ঘরে যারা এতদিন নিজেদের তথাকথিত ধর্মনিরপেক্ষতাবাদী, অসাম্প্রদায়িক. সুশীল, আধুনিক, মুক্তমণা ইত‌্যাদি নামে নিজেরাই নিজেদের অভিহিত করতো। নিজেদের ঘরের ভিতর এত বড় বড় জঙ্গী দেখে তারা চরম হতভম্ব। কারো মুখে যেন কথা নেই! এতদিন তারা জঙ্গী দমনের নামে জামায়াত-শিবিরের নিরপরাধ, নিরস্ত্র নেতা-কর্মীদের পুলিশ-র‍্যাবের হাতে নিহত হতে দেখে খুশিতে হাততালি দিয়েছিল। উৎসাহ দিয়েছিল আরো বেশি করে ক্রসফায়ার বা গুলি করে হত্যা করার জন্য। তার প্রেক্ষিতে পুলিশ একদিনেই শতাধিক সাধারণ মানুষকে গুলি করে হত্যা করার আস্কারা পায়। ওসব মিডিয়া নিরস্ত্র জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের হত্যা করার নাম দিয়েছিল জঙ্গী দমন। বিনা কারণে রাজনৈতিক বিরোধীদের পুলিশ-র‍্যাব-বিজিবি কর্তৃক হত্যাকে তারা অভিহিত করেছিল আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সফলতা হিসেবে। এসব চরম অন্যায় যখন সাপোর্ট করা হবে তখন প্রকৃতিরও একটি শাস্তি আছে। সে শাস্তি হলো এখন তাদের নিজেদের সন্তানরাই দেশের সবচেয়ে বড় জঙ্গী। হায় হায় কি হলো, কি হলো?! এখন তারা না পারছে গিলতে না পারছে ফেলতে। এ অবস্থায় আওয়ামী সুশীল নঈম নিজামরা নতুন এক তত্ব নিয়ে হাজির! তথাকথিত জঙ্গীবাদের কবল থেকে মুক্ত হতে নাকি এই মুসলিম সংখ্যাগরিষ্ট দেশের সব জায়গায় মদের দোকান (বার) খুলে দিতে হবে! অভিনব এক পরামর্শ!

নঈম নিজামের ভাষায়, "সেদিন একটি সামাজিক ক্লাবে বসে একজন বললেন, ঢাকা, কক্সবাজার, সিলেট, শ্রীমঙ্গল ও হবিগঞ্জের পাঁচতারকা হোটেলগুলো বার লাইসেন্সের আবেদন করে বসে আছে। তারা লাইসেন্স পাচ্ছে না। এমনকি অনেকগুলো সামাজিক ক্লাবও আবেদন-নিবেদন করে ক্লান্ত। সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলো নীরব।... জঙ্গিবাদের কবল থেকে মুক্ত হতে এই মুসলিম দেশগুলোর কিছু কৌশল নিয়ে আমাদের ভাবতে হবে। খুলে দিতে হবে উদারতার অনেক দরজা।"

অর্থাৎ অবারিত ভাবে ইয়াবা-ফেনসিডিল-মদ খাওয়ার সুযোগ দিতে হবে নতুন প্রজন্মকে। সাথে বারে যা যা হয় যেমন ফ্রি মিক্সিং-নাচানাচি-গলাগলি-মাতলামি-অবাধ যৌনাচার, লিভটুগেদার, নষ্টামি ইত্যাদি ছড়িয়ে দিতে হবে দেশের সর্বত্র! এরপর নতুন প্রজন্মের আরেক নাম হয়ে উঠবে মাতাল প্রজন্ম। মাতালরা থাকবে মদ আর যৌনতার খোঁজে সাথে জঙ্গীবাদ হবে দূরীভূত! জঙ্গীবাদের কি সুন্দর সমাধান!

এই হলো আমাদের দেশের আওয়ামী সুশীলদের মানসিকতা! কিন্তু নঈম নিজামরা কেন জানি না ভুলে যাচ্ছেন যে, আওয়ামী পরিবারের যে সন্তানরা এত বিশাল জঙ্গী হয়েছে তারা নঈম নিজামদের পছন্দের সেসব বারে জীবনের অনেক সময় ব্যয় করেছে। যে সব খবর বের হয়েছে তাতে দেখা যাচ্ছে খোদ গুলশানের সেই হোলি আর্টিজান সহ বিভিন্ন বারে ওসব জঙ্গীদের যাতায়াত ছিল, ভারতীয় নগ্ন নায়িকা শ্রদ্ধাকাপুরদের সাথে নাচানাচি করতো। এরপর আর কোন ধরনের বারে যাওয়ার পর ওরা জঙ্গীত্ব ছেড়ে দিতো?! বার খুলে দিয়ে জঙ্গীত্ব দূর করার এ পরামর্শ আসলে নঈম নিজামরা কাদেরকে উদ্দেশ্য করে দিচ্ছে? এদেশের সাধারণ মানুষ, মধ্যবিত্ত, গরীব মানুষের সন্তানদের তো বারে যাওয়ার প্রয়োজন হচ্ছে না বা সামর্থও নেই। বারে যাওয়ার পরও জঙ্গী হয়েছে আওয়ামী পরিবার সহ তথাকথিত উচ্চবিত্তদের সন্তানরা।

বাস্তবে নঈম নিজামরা কি জঙ্গীবাদ দমন করার জন্য সারাদেশে মদের ওপেন লাইসেন্স দেয়ার পরামর্শ দিয়েছে নাকি নতুন প্রজন্মের যে অংশটি এখনও নষ্ট হয়ে যায়নি তাদেরও ধ্বংস করার উদ্দেশ্য নিয়ে এই পরামর্শ? কারণ নঈম নিজামদের মতে বাংলাদেশ হবে ভারতের ট্রানজিট-কোরিডোর বা সিকিমের মতো। ট্রানজিট-কোরিডোরময় বাংলাদেশ চালানোর জন্য সচেতন জাতির কোন প্রয়োজন নেই। ট্রানজিট-কোরিডোর ঠিক মতো চালানোর জন্য আছে ভারতীয়রা। বরং সচেতন প্রজন্ম নঈম নিজামদের স্বপ্নের ট্রানজিট-কোরিডোরময় বাংলাদেশ তৈরির ক্ষেত্রে বাঁধা। তাই একদিকে আওয়ামীদের ঘরে জন্ম নেয়া জঙ্গীবাদ দমনের নামে আসবে ভারতীয় বাহিনী (গুলশানের ঘটনার দিন পাঠানো হয়েছিল বলে প্রচার করছিল ভারতীয় মিডিয়া) অন্যদিকে নতুন প্রজন্ম পরে থাকবে মদ-জুয়া-বার-সানি লিওনদের কোমড় দোলানো নেশায় মাতাল হয়ে। এরপর আর ঠেকায় কে নঈম নিজামদের কোরিডোরময় বাংলাদেশের স্বপ্ন?!

বিষয়: বিবিধ

২৫৭৮২ বার পঠিত, ২৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374548
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:০৩
আকবার১ লিখেছেন : Excellent Apu. Long time after ,
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:০৫
310734
পুস্পিতা লিখেছেন : হ্যাঁ, অনেকদিন পর। আপনারা কেমন আছেন?
374550
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:২৫
হতভাগা লিখেছেন : নিব্রাস , মোবাশ্বিরদের জন্য বার এবং এতদসংক্রান্ত জিনিসগুলো আসলেই ওপেন করে দেওয়া দরকার ।

এরা দেশের জন্য কোনকালেই উপকারী ছিল না । বোমা মারা বা আত্মঘাতী হামলা করে নিরীহ মানুষদের মারার চেয়ে বরং নিজে এবং সমমনাদেরকে নিয়েই থাকুক ।

বাংলাদেশে তো ভারতীয় নায়ক নায়িকারা আসা যাওয়ার মধ্যেই আছে । নায়িকারাও স্পেশাল টাইম দিচ্ছে এবং সেটা লুফে নিচ্ছে নিব্রাসদের লেভেলের পোলাপানেরাই । এরা আমাদের সমাজের খুব ক্ষুদ্র একটা অংশ । এদের এসব অনাচারকে একটা নির্দিষ্ট গন্ডির মধ্যে সীমাবদ্ধ রাখতে হত ।
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৩১
310736
পুস্পিতা লিখেছেন : ওদের জন্য তো আছেই। ওসব জঙ্গীরা বারে বারে থেকে যে জীবন কাটাতো তাতো বের হচ্ছে। ওদের জন্য নতুন করে বার খোলার পরামর্শ অবান্তর। কিন্তু নঈম নিজাম পরামর্শ দিচ্ছে সারাদেশে এমনকি সামাজিক সংগঠনগুলোকেও যেন "বার" খোলার লাইসেন্স দেয়া হয়। এ পরামর্শ কি আসলে জঙ্গীবাদ দমন না নতুন প্রজন্মের যে অংশ এখন নষ্ট হয়নি তাদেরকেও সম্পূর্ণ ধ্বংস করার জন্য?
১৪ জুলাই ২০১৬ সকাল ০৮:৫৪
310755
হতভাগা লিখেছেন : পাঁচ তারকা হোটেলগুলোর টার্গেটই বিদেশীরা । আর বাংলাদেশে নাইট ক্লাব এবং আনুসাঙ্গিক অন্য ফ্যাসিলিটি নেই বলে কোন বিদেশী টিমও বেশীদিন থাকতে চায় না এদেশে।

আর সামাজিক ক্লাব কোন গুলো - ঢাকা ক্লাব , উত্তরা ক্লাব , চট্টগ্রাম ক্লাব ------- এসব ক্লাবে কারা যায় ?

এসব এমফেটামিনখোরদের জন্য বার না রাখলে এরা তো অন্য কিছু করবেই ।

বার , ক্লাব করে এদের আইসোলেটেড করে রাখা উচিত । এটার খাটতি হলে এরা বের হয়ে তছনছ করবে আশে পাশের সবাইকে ।

১৯৯৬-২০০১ এ শামীম ভায়া নারায়ঙন্জের টানবাজারের অবস্থিত পতিতালয় উচ্ছেদ করে খুব বাহাদুরীত্ব দেখিয়েছিলেন । আমরাও বাহবা দিয়েছিলাম যে উনি একটা কাজের কাজই করলেন । আসলেই কি সেটা কাজের কাজ হয়েছিল ?

শরীরের কোন ফোঁড়া আন্ধাগোন্ধা কেটে ফেললে সেটা হতে সেপসিস ছড়িয়ে যেতে পারে । হচ্ছেও তাই।
374551
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৪২
মিজান২০১৩ লিখেছেন : The secularist media and journalists will always continue to plot and push their agenda with making such proposals and policies. However, we are so helpless against such evil actions. Sadly, we who believe on true Islamic principles are not able to even unite ourselves.
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৪৮
310737
পুস্পিতা লিখেছেন : আসলে ভয়ংকর অবস্থায় নিপতিত হয়েছে পুরো মুসলিম বিশ্ব। এরপরও মুসলিম বিশ্ব লিপ্ত শুধু পুরস্পরের ভিতর বিভক্তি তৈরিতে।
374552
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৫১
তট রেখা লিখেছেন : আম গাছে যেমন আম হয়, জাম গাছে যেমন জাম হয়, এ ধরনের কুশীলদের মুখ দিয়ে এমন দুর্গন্ধই বের হয়!
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৫৩
310738
পুস্পিতা লিখেছেন : ওদের এসব পরামর্শ আসলে জঙ্গীবাদ দমন নয় বরং পুরো জাতির ভবিষ্যতকে ধ্বংস করা।
374553
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৫৪
শেখের পোলা লিখেছেন : এই হল তাহলে ৭১ এর চেতনার আসল বাংলাদেশ। ধন্য মুক্তিযোদ্ধাদের শ্রম আর জীবন বলীদান। তোমরা আল্লাহর প্রশ্নের উত্তর দিতে তৈরী থাক। স্যরি আপা। ধন্যবাদ।
১৩ জুলাই ২০১৬ রাত ০৯:০৫
310739
পুস্পিতা লিখেছেন : আওয়ামী সুশীলদের দৃষ্টিতে ৭১ এর মূল চেতনা হলো একমাত্র ও শুধুমাত্র ভারতের জন্য কোরিডোরময় বাংলাদেশ...!
374555
১৩ জুলাই ২০১৬ রাত ০৮:৫৭
কুয়েত থেকে লিখেছেন : প্রকৃতিরও একটি শাস্তি আছে। সে শাস্তি হলো এখন তাদের নিজেদের সন্তানরাই দেশের সবচেয়ে বড় জঙ্গী। হায় হায় কি হলো এখন তারা না পারছে গিলতে না পারছে ফেলতে ভালো লাগলো অনেক অনেক ধন্যবাদ
১৩ জুলাই ২০১৬ রাত ০৯:০৮
310740
পুস্পিতা লিখেছেন : এখন আওয়ামী লীগের নেতারাই স্বীকার করছে বিভিন্ন বাহিনী ও সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, আওয়ামী লীগের বিভিন্ন নেতার সন্তান-আত্মীয়, আওয়ামী ব্যবসায়ী, এমনকি আওয়ামী লীগ আমলে নিয়োগকৃত বিচারপতিদের সন্তানরাও দেশের শীর্ষ জঙ্গী! এটিই প্রকৃতির শাস্তি। এখন পারলে দেখি তারা শুরু করুক ক্রসফায়ার, সুশীলরা দেখি দাবী জানাক ক্রসফায়ারের!
374563
১৩ জুলাই ২০১৬ রাত ০৯:৩৫
গাজী সালাউদ্দিন লিখেছেন : আপনার প্রতিটি লেখাই এক্সক্লুসিভ. পারেনও আপনি. হাতে সময় না থাকলেও আপনার লেখা এড়িয়ে যাওয়া কঠিন. জাযাকাল্লাহু
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:১৭
310763
পুস্পিতা লিখেছেন : আশ্চর্য ওসব তথাকথিত সুশীলদের মানসিকতা। কি কারণে এই ধরনের শিক্ষার্থীরা ভয়ংকর পথে পা বাড়াচ্ছে তার কোন গবেষণা নেই, তাদেরকে সঠিক পথে আনার কোন চেষ্ঠা নেই বরং এমন পরামর্শ দিচ্ছে যেন সবাই নষ্ট পথে পা বাড়ায়।
374564
১৩ জুলাই ২০১৬ রাত ০৯:৩৭
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু শ্রদ্ধেয়া আপু।

যারা জঙ্গি তৈরির মদদদাতা, তাদের কাছে এর থেকে ভালো পরামর্শ আর কী-বা থাকতে পারে।

নিয়মিত হবার অনুরোধ থাকলো।
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:২১
310764
পুস্পিতা লিখেছেন : গুলশানে দেশের ইতিহাসের ভয়াবহ হামলার মাধ্যমে একেবারে হাতে-কলমে প্রমাণিত হয়ে গিয়েছে জঙ্গীদের জন্মদাতা আসলে এদেশের তথাকথিত ধর্মনিরপেক্ষতাবাদীরা।
374573
১৩ জুলাই ২০১৬ রাত ১১:১২
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উনি আসলে চান এই সমস্যা বৃদ্ধি পাক তাই এই পরামর্শ। একটু বিশ্লেষন করলেই দেখা যায় এই ধরনের কাজে যারা লিপ্ত তারা মুলত এই বার আর ড্যান্স ক্লাব এর প্রজন্ম। এরাই কিন্তু তথাকথিত জঙ্গি হয়ে উঠেছে মানসিক অস্থিরতা থেকে।
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:২৪
310765
পুস্পিতা লিখেছেন : হ্যাঁ, ঠিকই বলেছেন। গুলশান হামলায় যারা অংশগ্রহণ করেছে তারা বার-ক্লাব প্রজন্মই। ওখানেই তারা কাটিয়েছে তাদের অধিকাংশ সময়। এরপরও নঈম নিজামরা বার খোলার পরামর্শ দিচ্ছে যারা এখনও নষ্ট হয়ে যায়নি সেই তরুণ-তরুণীদেরও ধ্বংস করার মানসিকতা থেকে।
১০
374583
১৪ জুলাই ২০১৬ রাত ১২:৩৩
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : বাস্তবতা তুলে ধরেছেন! মিড়িয়া কিছু জিনিস বাঁচিয়ে রেখেছে।

তবে ওরা নিলজ্জ!
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:২৬
310766
পুস্পিতা লিখেছেন : বিশেষ করে এদেশকে বিভক্ত করে রাখার ক্ষেত্রে তথাকথিত সুশীল মিডিয়াগুলো অনেকাংশে দায়ী।
১১
374589
১৪ জুলাই ২০১৬ রাত ০২:৪৫
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ পিলাচ
১৪ জুলাই ২০১৬ সকাল ১০:৪৭
310762
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মদখোর সস্তায় মদ, সহজলভ্যে মদের যোগান আশা করবে এটা বোধগম্য। প্রশ্ন হচ্ছে কিছুদিন পরে এসব কদর্য মানুষ গুলো হুজুরদেও ওয়াজ-নসীহতেও মদের জন্য দোয়া করা হোক সেটাও আশা করবে কিনা।

তাসলিমা নাসরিন লিখেছেন, 'বর্তমান সময়ে এখন লিখতেও ঘৃণা লাগে, যখন দেখি নইম নিজামের মত ছোকরাও লিখতে শিখেছে, টেলিভিষণ টক শো'তে পরামর্শ ও দেয়'।

তাহলে বুঝুন দেশের হালচাল কেমন আর তাদের হাড়িতে কি জিনিয় রান্না হয়।
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:২৬
310767
পুস্পিতা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
১২
374602
১৪ জুলাই ২০১৬ সকাল ১০:৪৭
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মদখোর সস্তায় মদ, সহজলভ্যে মদের যোগান আশা করবে এটা বোধগম্য। প্রশ্ন হচ্ছে কিছুদিন পরে এসব কদর্য মানুষ গুলো হুজুরদেও ওয়াজ-নসীহতেও মদের জন্য দোয়া করা হোক সেটাও আশা করবে কিনা।

তাসলিমা নাসরিন লিখেছেন, 'বর্তমান সময়ে এখন লিখতেও ঘৃণা লাগে, যখন দেখি নইম নিজামের ছোকরাও লিখতে শিখেছে, টেলিভিষণ টক শো'তে পরামর্শ ও দেয়'।

তাহলে বুঝুন দেশের হালচাল কেমন আর তাদের হাড়িতে কি জিনিয় রান্না হয়।
১৩
374603
১৪ জুলাই ২০১৬ সকাল ১০:৪৮
নজরুল ইসলাম টিপু লিখেছেন : মদখোর সস্তায় মদ, সহজলভ্যে মদের যোগান আশা করবে এটা বোধগম্য। প্রশ্ন হচ্ছে কিছুদিন পরে এসব কদর্য মানুষ গুলো হুজুরদেও ওয়াজ-নসীহতেও মদের জন্য দোয়া করা হোক সেটাও আশা করবে কিনা।

তাসলিমা নাসরিন লিখেছেন, 'বর্তমান সময়ে এখন লিখতেও ঘৃণা লাগে, যখন দেখি নইম নিজামের মত ছোকরাও লিখতে শিখেছে, টেলিভিষণ টক শো'তে পরামর্শ ও দেয়'।

তাহলে বুঝুন দেশের হালচাল কেমন আর তাদের হাড়িতে কি জিনিয় রান্না হয়।
১৪ জুলাই ২০১৬ সকাল ১১:২৮
310768
পুস্পিতা লিখেছেন : নঈম নিজামদের চরিত্র নিয়ে সবচেয়ে ভালো আসলে তাসলিমাই বলতে পারবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File