হ্যাপিঃ কাকে দোষ দিব, তোমার লোভকে না ওই লম্পট ক্রিকেটারকে?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ২৩ ডিসেম্বর, ২০১৪, ০৯:৪৯:৪৪ রাত



অভিনেত্রী হ্যাপি ও ক্রিকেটার রুবেল, গভীর প্রেম! গভীর মানে গভীরই। বিয়ে না করেই নাকি স্বামী-স্ত্রী হিসেবে দিনের পর দিন বসবাস করে আসছিল! তথাকথিত আধুনিক ও প্রগতিশীল সংস্কৃতি যা শিখিয়েছে আর কি! ছেলে-মেয়েদের ভিতর সম্পর্ক হতে না হতেই একেবারে গভীর থেকে গভীরতর পর্যায়ে নেমে পড়ে। রঙ্গিন দুনিয়ার আনন্দময় মরিচিকা, সামনে যা আসে তা গিলতে চায়। বাছ-বিচার করার বোধটুকুও যেন থাকেনা। তথাকথিত আধুনিক ছেলেরাও মেয়েদের দূর্বলতা বুঝে নিয়েছে। একসাথে একের অধিকের সাথে প্রেম, সুযোগ মতো মেয়েদের জীবনের শ্রেষ্ঠসম্পদ নিয়ে নেয়া। এরপর বিয়ের চিন্তা অন্যজনকে নিয়ে! এসব ছেলেরা লাম্পট্যপণার সুযোগ তৈরি করে ও ভোগ করে। কিন্তু হ্যাপীদের কি হলো? তারা কি করে?

হ্যাপি নিজেকে এত আধুনিক ও প্রগতিশীল দাবী করো, কিন্তু নিজের শরীর, আব্রু, ইজ্জত আরেকটি ছেলের কাছে বিলিয়ে দেয়া যে ঠিক না, তা বুঝতে পারো না? আশেপাশে এত অধঃপতন দেখেও তোমাদের শিক্ষা হয়না? কিভাবে একজন ছেলের কাছে বিয়ের আগেই সবকিছু সপে দাও? দেয়ার সময় মাথায় আসে না যে প্রতারিত হতে পারো? আসবে কিভাবে? তথাকথিত আধুনিক সংস্কৃতি তো তোমাদের এটিই শিক্ষা দিচ্ছে। তথাকথিত সংস্কৃতিবান হও, আধুনিক হও, অবাধ মেলামেশা করো, উদ্দাম হও, লাম্পট্যপনাতে জড়িয়ে পড়ো। তোমাদের কি এই বোধটুকুও আসেনা যে, তোমার শ্রেষ্ঠ সম্পদই যখন বিয়ের আগে কোন প্রকার সামাজিক স্বীকৃতি ও চুক্তি ছাড়াই একজন ছেলে নিয়ে নিয়েছে তখন পরবর্তীতে সেই ছেলের তোমাকে বিয়ে করার প্রয়োজন কি? তোমার মতো হ্যাপির কি অভাবে পড়েছে ওইসব লম্পটদের জন্য?! তুমি নিজেই স্বীকার করেছো তোমার উপস্থিতিতে সেই কুলাঙ্গার আরো দুইজন মেয়েকে সাথে নিয়ে রাত কাটাচ্ছে। ওদের জন্য এসব সুযোগ তো তৈরি করে দিচ্ছ তোমাদের মতোই আধুনিকরা ও তথাকথিত সংস্কৃতি! আধুনিকতার ও সংস্কৃতির নামে যে এখন লম্পট তৈরির জোয়ার চলছে তা বুঝার মতো বোধটুকুও তোমাদের নেই? নিজের সবকিছু হারিয়েই তোমাদের বুঝতে হয়? হ্যাপি, এই তোমাদের জ্ঞান ও বুদ্ধি?!

হ্যাপি নামের এক অভীনেত্রী সবকিছু হারিয়ে এখন পুলিশের কাছে গিয়েছে সাহায্য পাওয়ার আশায়! তার বিভিন্ন মন্তব্য বুঝার চেষ্ঠা করেছি। সে নিজে স্বীকার করেছে এই কুলাঙ্গার ক্রিকেটারের সাথে নাকি সে দিনের পর দিন স্বামী-স্ত্রীর মতোই থেকেছে। এখন কেন তাকে বিয়ে করতে চাচ্ছে না, কেন অন্য মেয়ের সাথে রাত কাটাচ্ছে এ অপরাধে (?!) মামলা করেছে এবং দাবী করেছে তাকে বিয়ে করতে হবে, অথবা শাস্তি দিতে হবে! কে দিবে শাস্তি! এই সমাজ? এই দেশ, এই আইন?! কিছুই হবে না।

আচ্ছা একজন মেয়ে কিভাবে নিজের সতীত্ব বিয়ের আগেই একজন ছেলেকে সপে দেয়?! হ্যাপি নাকি ওই কুলাঙ্গারকে বিশ্বাস করেছিল?! এটা কি ধরনের বিশ্বাস?! এই বিশ্বাস করা তোমাকে কে শিক্ষা দিয়েছে?! এর নাম বিশ্বাস, সরলতা?! কিছু বুঝতে পারছি না! আধুনিকতা, সংস্কৃতি ও শিক্ষার নামে কি আমাদের সমাজ মেয়েদের মেধা, বুদ্ধি, বিবেক, জ্ঞান সবকিছু লুপ্ত করে দিচ্ছে?! মেয়েরা কি নিজেরাই এখন নিজেদের সেক্স প্রোডাক্ট/মেশিন ভাবতে শুরু করেছে? তা না হলে কিভাবে একজন মেয়েকে নিয়ে তথাকথিত আধুনিক পুরুষ বিয়ে ছাড়াই স্ত্রীর মতো ব্যবহার করতে পারে? মেয়েটিও কেন কিছুই বুঝতে চায় না বা পারে না?!

হ্যাপি সবকিছু সবকিছু হারিয়ে এখন কি বুঝতে পারছো যে সংস্কৃতি ও আধুনিকতা তোমরা ছড়িয়ে দিতে চাচ্ছ সর্বস্তরে তা মেয়েদের শুধুমাত্র ভোগের সামগ্রী হিসেবেই উপস্থাপন করে? না, ওরা তোমাদের কোন সম্মান দেয় না, শুধুই ভোগ করতে চায়। তাই নানা স্টাইলে-আঙ্গিকে তোমাদের উৎসাহিত করে নিজেকে উম্মুক্ত ও মেলামেশা করতে। শেষ পর্যন্ত ওই সব লম্পটরাই সফল আর তোমরা হয়ে যাচ্ছ অস্পৃশ্য, উচ্ছিষ্ট!

তথাকথিত আধুনিকতা তোমাদের মতো নূতন প্রজন্মকে আসলে শিখিয়েছে অনৈতিকতা, নির্লজ্জতা। তার পরিণতি ভোগ করতে হবে। সবার খবর জানা সম্ভব হয়না। কিন্তু তোমাদের মতো কেউ কেউ যখন অসহায় হয়ে খবর হও তখন কিছু বুঝা যায় কি ভয়াবহ অনৈতিকতার কবলে পড়েছে এই সমাজ। নৈতিকতাবিহীন সমাজ, শিক্ষা ব্যবস্থা এই ধরনের হাজারো হ্যাপি ও রুবেল উপহার দিচ্ছে এবং সেই ধরনের ভোগবাদী প্রজন্ম তৈরির কাজ খুব ভালভাবেই চলছে...!

বিষয়: বিবিধ

২৫০৬ বার পঠিত, ২৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296739
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১০:০৯
আয়নাশাহ লিখেছেন : হেপি'র মামলা করার কারণে আরও হেপিরা বের হচ্ছে, আরও হবে হয়তো। সমাজের কতো গভীরে এই ধরণের হেপিরা আছে সেটা দেখা দরকার ছিল। কেউ কি ভুল করেও বলবে যে এটি কোনো মুসলমানের দেশ?
জিনার মতো কাজ করেও যে দেশের মানুষ বুক ফুলিয়ে তা মিডিয়াতে প্রকাশ করতে পারে, সেই দেশ কতো উন্নত হয়েছে ভাবতেই গা শিউরে উঠে।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৬
240239
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : দুই লাইনের কল্মাপড়ে কত বিয়েই তো হয়, দুই দিন না যেতে ভেংগে যায়। মেয়েরা পথেপথে ঘুড়ে। সে ক্ষেত্রে কি হবে?
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:১০
240247
পুস্পিতা লিখেছেন : সংস্কৃতি ও আধুনিকতার নামে যে মেয়েদের বিরুদ্ধেই আসলে ষড়যন্ত্র চলছে তা তথাকথিত প্রগতিশীলের মতে "মোল্লারা" অনেক আগেই থেকে বলে আসছে। কিন্তু নারীবাদীরা তাকে ষড়যন্ত্র বলে গালাগালি করে আসছিল। শেষ পর্যন্ত "মোল্লাদের" কথাই সঠিক প্রমাণিত হলো। এবার কি নারীরা সজাগ হবে?!
296741
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৩
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : দুই লাইনের কল্মাপড়ে কত বিয়েই তো হয়, দুই দিন না যেতে ভেংগে যায়। সে ক্ষেত্রে কি হবে?
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৪
240264
পুস্পিতা লিখেছেন : বিয়ে আর ব্যাভিচারের অর্থ আগে বুঝা উচিত।
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ০১:১৬
240286
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : দুই লাইনের কল্মা, দুইদিন পর বিয়ে লাপাত্তা। তো ব্যাভিচার কোনটি!!
296742
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৬
বিন হারুন লিখেছেন : হ্যাপির বুঝা উচিত ছিল বাকির নাম ফাঁকি. ইসলামী রাষ্ট্র হলে তাদের দুজনের ভাগ্যে ১০০ করে বেত্রাঘাত জুটত.প্রথমে হ্যাপির শাস্তিটা হতো কারন সে প্রকাশ্যে স্বীকার করেছে ব্যভিচারিনি বলে.
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২২
240262
পুস্পিতা লিখেছেন : মূল শাস্তি পাওয়া উচিত সেই সব তথাকথিত সংস্কৃতিবান ও আধুনিকদের যারা হ্যাপিদের কুপথে পরিচালিত হওয়ার উস্কানি দিয়েছে।
296746
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৩৫
লজিকাল ভাইছা লিখেছেন : দোষ কাহাকে দিবেন সেটা নিজ নিজ মর্জি। কিন্তূ প্রত্যেক ঘটনায় জ্ঞানীদের জন্য কিছু নিদর্শন রেখে যায় ।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৪
240263
পুস্পিতা লিখেছেন : ওদের উস্কানিতে হ্যাপিরা নষ্টামির পথে গিয়ে শেষ পর্যন্ত প্রতারিত হয়েছে। তসলিমাদের কারণেই নষ্ট পুরুষরা সুযোগ করে নিচ্ছে।
296758
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২৯
আফরা লিখেছেন : লাঠিয়ে দিয়ে পিটিয়ে পিঠের ছাল তুলে লবন লাগিয়ে দিলে বিস্বাস করার মজাটা মনে থাকবে -নাহলে আবার আরেক জনকে বিস্বাস করে আবার পুলিশের সাহায্য চাবে ।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩১
240271
পুস্পিতা লিখেছেন : তথাকথিত সংস্কৃতি ও আধুনিকতা যেন নারীদের বুদ্ধি-বিবেক আস্তে আস্তে ধ্বংস করে দিচ্ছে।
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ০১:৫৩
240292
পার্টিশন ৪৭ লিখেছেন : হ্যাপি যে সত্য বলছে তা মনে হল কেন?
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ০১:৫৯
240294
লজিকাল ভাইছা লিখেছেন : Oh My God !! Is it আফরা !!!! আমার পেয়ারী পেয়ারী ছোট বোন । I can’t Believe it !!!!! হ্যাঁ আমি ১০০ একমত। দুইটাই জানোয়ার । দুইটারে বাঁশের কঞ্চি দিয়ে পিটিয়ে, পিঠের সাথে সাথে পাছারও খাল তুলে পেলতে হবে। যাতে কাউকে দেখাতেও না পারে আবার সেখানে ঔষধও না লাগাতে পারে ।
২৪ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১৬
240363
আয়নাশাহ লিখেছেন : দুই জনকেই রিমান্ডে নিয়ে আচ্চা মতো থেরাপি দিয়ে আর ক'জনের সাথে এরকম করেছে সেটা বের করা দরকার।
০৩ জানুয়ারি ২০১৫ সকাল ০৭:৩২
241989
দ্য স্লেভ লিখেছেন : লাঠি দিয়ে পিটিয়ে পিঠের ছাল তুলে লবন লাগিয়ে দিলে বিস্বাস করার মজাটা মনে থাকবে -নাহলে আবার আরেক জনকে বিস্বাস করে আবার পুলিশের সাহায্য চাবে ।
296759
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৩২
পার্টিশন ৪৭ লিখেছেন : হ্যাপি কেন লম্পট নয়? সে মেয়ে বলেই যা বলবে তাই সত্য, আর রুবেল পুরুষ বলেই সে লম্পট, মিথ্যাবাদী? যে মেয়ে রাতের পর রাত নিজ পরিবার ছেড়ে পুরুষের সাথে রাত কাটায়, আবার মিডিয়াতে সগর্বে প্রচার করে নিজের বিকৃতি প্রকাশ করে তৃপ্তি খোজে সে কেন লম্পট নয়? হ্যপাপি কি উপভোগ করেনাই? বিয়ে ছাড়াই আরাম আয়েশ করবেন, আবার মতের অমিল হলে ধর্ষনের মামলা দিবেন- রাষ্ট্র তো আপনাকে ভারী সুযোগ দিছে। রুবেলের নুনু আছে বলেই তার বিরুদ্ধে ধর্ষনের অভিযোগ? এরকম নুনুবিহীন লম্পটদের বিরুদ্ধেও আইন থাকা দরকার।
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪১
240279
পুস্পিতা লিখেছেন : পোস্টে মৌলিকভাবে হ্যাপির অসচেতনতা, লোভ, অপসংস্কৃতির আগ্রাসন, আধুনিকতা-প্রগতিশীলতার নামে মেয়েদের ভোগ্যপণ্য হিসেবে উপস্থাপন করা, নৈতিকতাবিহীন শিক্ষাব্যবস্থাকেই দায়ী করেছি। সে সাথে রুবেলদের অনৈতিকতা, লাম্পট্যপণাকেও দায়ী করেছি। সমাজের এসব অবস্থার জন্য কোন এক পক্ষকে এককভাবে দায়ী আমি করিনি।
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৩০
240281
পার্টিশন ৪৭ লিখেছেন : আপনি কিন্তু আপনার পোষ্টের হেডলাইন এবং বডিতে তুলে ধরেছেন একজনের লাম্পট্য আর আরেকজনের উদাসীনতা। অনেক দিন ব্লগে আসিনাই। ভালই তো ছিলেন, এখন দেখি নারীবাদী হয়ে পড়েছেন। কবে হলেন?
296908
২৪ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:২৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : সবই তথাকথিত আধুনিকতা!!
তবে স্বাভাবিক ভাবেই মেয়েরা তার শিকার!
296926
২৪ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:০০
হতভাগা লিখেছেন : কিভাবে নিশ্চিত হলেন যে রুবেল লম্পট ? সে কি হ্যাপিকে জোর করে সেক্স করেছে ? নাকি হ্যাপিরও সায় ছিল এতে ?

এখন হ্যাপি এখানে লুজার সাইডে চলে যাওয়াতে এই মিউচ্যুয়াল জিনিসে রুবেল হয়ে গেল হ্যাপির কাছে ধর্ষক আর আপনাদের কাছে লম্পট!

হ্যাপীর মত যারা আর্ট কালচারের লাইনে থাকে তাদের জন্য এসব ঘটনা পানি ভাত ।

হ্যাপী একজন মেয়ে বলে সবাই তাকে সাপোর্ট করছে । কিন্তু এক হাতে যে কখনই তালি বাজে না সেটা কেন আমরা বুঝেও না বোঝার ভান করি ?

এরকম একটা মিউচ্যুয়াল ব্যাপারে যদি নিজে লুজার সাইডে থাকার ফলে এটাকে ধর্ষন বলে , তাহলে বিয়ে করার পর যদি স্বামী তার কথা মত উঠবস না করে তাহলে তো সেখানেও সে ধর্ষনের মামলা করে দিতে পারে ?

যতদিন আপনারা মেয়েরা এসব মিউচ্যুয়াল ব্যাপারে শুধুমাত্র ছেলেদের দায়ী করার মানসিকতা থেকে বের হতে চাইবেন না ততদিন আপনাদের সাফারিংসও কমবে না ।
২৮ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:১৭
241068
গ্যাঞ্জাম খানের খোলা চিঠি লিখেছেন : দু’জনই তো বেইশ্যা। একজন পুরুষ বেইশ্যা আরেকজন নারী বেইশ্যা। পার্থক্য শুধু নারী আর পুরুষের মধ্যে। দু’জনের অপরাধই সমান।
২৮ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:৪৭
241070
হতভাগা লিখেছেন : রুবেল কি দোষী প্রমানিত হয়েছে ? টেস্টে তো ঐ মেয়ের পলিগ্যামিরও হিন্টস্‌ পাওয়া গেছে।
297056
২৫ ডিসেম্বর ২০১৪ দুপুর ১২:৩৫
ইবনে হাসেম লিখেছেন : এসব নষ্টামি আর ভন্ডামীর জন্য মূলতঃ দায়ী সমাজ ব্যবস্থা, রাষ্ট্রব্যবস্থা এবং শিক্ষাব্যবস্থা। যখন ছোট ছিলাম (৪০/৪৫ বছর আগে) তখন যদি কোন লম্পটের লাম্পট্যতার খবর জানা যেতো, তখন তাকে মানুষ এমনভাবে ঘৃণা করতো যে মনে হতো বুঝি ঐ লোকটি বুঝি মানুষ নয় অন্য কিছু, অস্পৃশ্য বা আরো বড় কিছু। বড়রা এমনভাবে এ নিয়ে কথা বলতো যে ছোটরা যেন এসব কথার ধারেকাছেও না ঘেঁসতে পারে। আর বর্তমানে সমাজের এমন অবস্থা, আমার মাথার উপরে যে বস্, সে দিব্যি পরকিয়া করে যাচ্ছে, অফিসের মহিলা সেক্রেটারীর সাথে পর্যন্ত ফস্টি নষ্টি করে যাচ্ছে, ভয়ে কেউ মূখ খোলারও সাহস পাচ্ছে না, পাছে তার চাকুরী চলে যায়.....। অর্থাৎ এসব কাজে এখন সমাজের হোমরা চোমরা রাই অগ্রগামী, যাদের দ্বারা দেশ পরিচালিত হয়..। সুতরাং এ থেকেই ধারণা করে নেয়া যায় সমাজব্যবস্থা বা শিক্ষাব্যবস্থা এখন কোন পর্যায়ে এসে গেছে..
১০
297889
২৯ ডিসেম্বর ২০১৪ দুপুর ০৩:০৯
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : বিয়ে আর ব্যাভিচারের অর্থ আগে বুঝা উচিত।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File