হাসিনার লেন্দুপ দর্জি হওয়ার নগ্ন বাসনা জেগেছে?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ২০ ডিসেম্বর, ২০১৪, ০৬:১৭:৫১ সন্ধ্যা



শাড়ি এখনও বাঙ্গালী নারীর প্রধান পছন্দের পোষাক। বাস্তবে শাড়ি পরা ও সামলানো বেশ কঠিন হলেও বিভিন্ন উপলক্ষে অনুষ্ঠানের ধরণ অনুযায়ী মেয়েরা শাড়ি সিলেক্ট করে পরতে পছন্দ করে। আমাদের অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তা করেন। তিনি প্রধানতঃ শাড়িই পরে থাকেন। শাড়ি শুধু তিনি পছন্দ করেন তা নয় ভারত সফরের সময় তিনি ভারতীয় রাজনীতিবিদদের আমাদের জামদানী শাড়ি গিফট করেছেন বলেও জানা যায়। শাড়ি শেখ হাসিনার প্রধান পোষাক হওয়ায় শাড়ির ব্যাপারে তিনি খুব সচেতন বলেই ধরে নেয়া যায়। আর প্রধানমন্ত্রী হিসেবে নিজ দেশের স্বাধীনতার বিজয় দিবসের অনুষ্ঠানে তিনি পোষাক নিয়ে আরো সচেতন থাকেন তা বলা যায়। ১৬ই ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবস। কিন্তু সেই বিজয় দিবসের অনুষ্ঠানে শেখ হাসিনা হুবহু ভারতীয় পতাকার মতো তৈরি শাড়ি পরে উপস্থিত হয়েছেন, বক্তব্য দিয়েছেন- বিষয়টি বিশ্বাস করতে মন চায়নি। তাই বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত ছবি খুব গভীর ভাবে দেখেছি। রং এর মিলের সাথে সাথে ভারতীয় পতাকার মাঝখানে যে বৃত্তটি আছে সে বৃত্তটিও হাসিনার শাড়িতে আছে। অর্থাৎ শেখ হাসিনা সচেতন ভাবেই নিজে তৈরি করে নিয়েই ভারতীয় পতাকার আদলে তৈরি শাড়ি পরে বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন। ওই শাড়ি যে শেখ হাসিনাকে খুব মানিয়েছে তা নয়, ওই ধরনের অনুষ্ঠানে নিজের সাথে মানানসই শাড়ি পরে যাওয়াটা ছিল স্বাভাবিক। না মানানোর পরও শেখ হাসিনা উদ্ভট কালারের ভারতীয় পতাকার ওই শাড়ি পরে কোন বার্তা জাতিকে দিতে চেয়েছে?!

১। মনমোহন, সোনিয়া, প্রণব মুখার্জির ষড়যন্ত্রে এবার অবৈধ ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভারতে কংগ্রেসের পরাজয়ের পর আওয়ামী লীগ এখনও ভয়ে আছে তারা আগের মতো সমর্থন মোদি থেকে পাবেন না। হয়তো পাচ্ছেও না। তাই এবার শেখ হাসিনা গত বারের চেয়েও বেশি ভারত প্রেমী বলে নিজেকে মোদির কাছে উপস্থাপন করতে চায়। ক্ষমতা উপভোগের উদগ্র/নগ্ন/নির্লজ্জ বাসনা হাসিনাকে পেয়ে বসেছে। প্রয়োজনে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব সবকিছুই ধ্বংস করে দেয়া হবে কিন্তু গণভবন হাসিনার চায়! আর সেই গণভবন ধরে রাখতে হাসিনা এখন মোদীর চেয়েও বড় ভারত প্রেমী সাজতে চাচ্ছে।

২। সম্প্রতি হাসিনা ও আওয়ামী লীগ বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার সরাসরি সেনাপতি প্রায় সবাইকে রাজাকার বলে অভিহিত করতে শুরু করেছে। কিন্তু মুজিব, হাসিনা ও আওয়ামী নেতা যারা যুদ্ধ না করে বিভিন্ন ভাবে নিরাপদে ছিলেন তারাই হয়ে উঠেছে মুক্তিযোদ্ধা! অর্থাৎ যারা বাংলাদেশের পক্ষে ছিল, স্বাধীনতা এনেছে তারা রাজাকার! তারা মানে আওয়ামী লীগ আসলে বাংলাদেশের মূল স্বাধীনতা চায়নি, তারা চেয়েছিল বাংলাদেশ পাকিস্তান থেকে পৃথক হয়ে গেলে যেন ভারতের অধীনস্ত হয়! কিন্তু আলটিমেইটলি তা হয় নি। মুজিব ও ইন্দিরার সেই চাওয়া বাস্তবায়িত হয়নি। ভারতের অনেক চাপের পরও বাংলাদেশ এখনো ভারতের কাছে বিলীন হয়ে যায়নি। তাই আওয়ামী লীগ তাদের সেই মৌলিক আকাঙ্ক্ষার প্রকাশ ঘটাচ্ছে বাংলাদেশের বিজয় দিবসের দিন ভারতীয় পতাকা গায়ে জড়িয়ে ও বাংলাদেশের মুক্তিযুদ্ধের সেনাপতিদের রাজাকার হিসেবে অভিহিত করে। আওয়ামী লীগের দৃষ্টিতে তাহলে বাংলাদেশের স্বাধীনতা চাওয়া রাজকারি আর বাংলাদেশকে ভারতের অধীনস্ত করার নাম মুক্তিযুদ্ধ?!

৩। আসলে মুজিব পরিবারের মূল চাওয়া সিকিমের লেন্দুপ দর্জি হওয়া। শেখ মুজিব চেয়েও পারেনি জনগণের সচেতনতার কারণে। মুজিব কন্যা হাসিনা এবার সেই পথেই চলছে। হাসিনা বুঝে গিয়েছে ১৯৭২-৭৫ সালে এদেশের জনগণ যেভাবে সচেতন ছিল বর্তমানে হাসিনা-ভারতের যৌথ ষড়যন্ত্রে ততটাই অসচেতন। তাই হাসিনা এবার সরাসরি নেমে পড়েছে তার লেন্দুপ দর্জি হওয়ার নগ্ন বাসনা পূরনে। সে কারণে প্রায় ২০কোটি মানুষের এদেশে হাসিনা এত বড় দুঃসাহস দেখায় বাংলাদেশের বিজয় দিবসের অনুষ্ঠানে ভারতের পতাকা গায়ে জড়িয়ে। আর একটু খেয়াল করলে দেখা যাবে বাংলাদেশে এখন সিকিম হওয়ার সবকিছুই বিদ্যমান। ভারতের তৈরি করা সরকারী দল ও বিরোধী দল দ্বারা গঠিত হয়েছে বাংলাদেশের সংসদ। দেশের সার্বভৌমত্বের প্রতীক সেনাবাহিনী মূল কাজ বাদ দিয়ে যেন এখন দেশের সবচেয়ে বড় কর্পোরেট বিজনেস হাউস। সীমান্তে বিজিবি ফাংশন করছে না বরং যাদের থেকে দেশের সীমান্ত রক্ষার দায়িত্ব সেই ভারতই নাকি ট্রেনিং দেয় বিজিবিকে! জনগণ যে কোন সময়ের চেয়ে বেশি অসচেতন। এটিই হাসিনার শ্রেষ্ঠ সময় লেন্দুপ দর্জি হওয়ার। বাংলাদেশের বিজয় দিবসের দিন বাংলাদেশের কথিত প্রধানমন্ত্রী হাসিনা ভারতীয় পতাকা গায়ে সে বার্তাই জাতিকে দিচ্ছে?!

বিষয়: বিবিধ

২৭০৩ বার পঠিত, ২৭ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

296005
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এইটা আর নতুন কি??

শুধু যদি লেন্দুপ দর্জির জিবন থেকে কিছু শিক্ষা গ্রহন করতেন।
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩০
239426
পুস্পিতা লিখেছেন : তিনি শিক্ষা গ্রহণ করবেন না, জনগণকেই এগিয়ে আসতে হবে তাকে শিক্ষা দিতে।
296007
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:২৭
আফরা লিখেছেন : বাংলাদেশের জনগন রক্ত দিয়েছে ভাষার জন্য ,রক্ত দিয়েছে স্বাধীনতার জন্য আমার বিস্বাস করতে কষ্ট হয় সেই জনগন এত অনুভূতিহীন হয় কি করে !

অনেক ভাল পর্যালোচনা করেছেন আপু ।
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
239435
পুস্পিতা লিখেছেন : অসচেতন জাতি তৈরি করা একটি দেশের স্বাধীনতা হরণের প্রথম ধাপ।
296010
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩৮
তোমার হৃদয় জুড়ে আমি লিখেছেন : পৃথিবীতে আসার পর আপনার মুখে মনে হয় মধু দেয়া হয়নি। সবসময় খালি সমালোচনা। At Wits' End At Wits' End At Wits' End
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪০
239438
পুস্পিতা লিখেছেন : লেন্দুপ দর্জিদের সমালোচনা না করে প্রশংসা করতে বলছেন?!
296011
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৩৯
ভিশু লিখেছেন : খুব ভালো অবজারভেশন। তবে 'সেনাবাহিনী যেন এখন দেশের সবচেয়ে বড় কর্পোরেট বিজসেন হাউস'...এভাবে বাহিনীগুলোর প্রতি মন্তব্য না করে আসলে র‍্যাব-পুলিশ-বিজিবি-প্রশাসন-আদালত সহ রাষ্ট্রের এই স্পর্শকাতর প্রতিষ্ঠানগুলোকে স্বীয় হীন স্বার্থে এই দুরাচারী সরকার যে ভয়ঙ্করভাবে ক্ষতিগ্রস্ত করছে - সেই দিকগুলোই তুলে ধরলে আমার মনে হয় ভালো হয়। কারণ, এই বাহিনীগুলো বাই ডিফল্ট সকল সরকারের অনুগত ছিল, আছে এবং থাকবেই। তাই এভাবে বললে ঐসব প্রতিষ্ঠানের লোকদের মধ্যে সমষ্টিগতভাবে একধরনের বিরূপ প্রভাব পড়ে, যা কাম্য নয় কিছুতেই। আশাকরি আন্তরিকতা নিয়ে ব্যাপারটি বুঝাতে পেরেছি। অনেক ধন্যবাদ আপনাকে... Happy Rose
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪১
239439
পুস্পিতা লিখেছেন : হুমম... ব্যাপারটি বুঝেছি। তবে ওই বাহিনীগুলোর সাম্প্রতিক আচরণ অনেক প্রশ্নের উদ্রেক করে বৈকি।
296015
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৫৪
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : একটা কুইজ দেই উত্তর দেন ,,
কোন দেশের প্রধানমন্ত্রী গালাগালিতে প্রধান ?এবং কোন দেশের প্রধানমন্ত্রী নিজ দেশ থেকে দাদাদের দেশকে বেশি ভালবাসেন ?
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৫৬
239450
পুস্পিতা লিখেছেন : হুমম... বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী।
296031
২০ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
শরাফতুল্লাহ লিখেছেন : শেখ হাসিনার লেন্দুপ দর্জি হওয়ার স্বাধ জেগেছে এটা ঠিকই বলেছেন, কিন্তু কথা হলো উনি কি লেন্দুপের শেষ পরিনিতির কথা ভুলে গেছেন? নাকি ভারত তাকে আশ্বাস দিয়েছে যে তার পরিনিতি লেন্দুপের মত হবে না?

ইতিহাস অধ্যায়ন করে যে শিক্ষা না নিয়ে ভুলে যায় তার জন্য সামনে পতন ছাড়া আর কোন পথ থাকে না।
২০ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫১
239499
পুস্পিতা লিখেছেন : জনগণের সচেতনতা জরুরী।
296043
২০ ডিসেম্বর ২০১৪ রাত ০৮:৩৯
সন্ধাতারা লিখেছেন : আসসালামু আলাইকুম........শ্রদ্ধেয়া আপুজ্বি। বরাবরের মত শাণিত লিখনী। শেখ হাসিনা লেন্দুপ দর্জির ভাগ্য বরণের অপেক্ষায় এখন। আপনার দূরদর্শী অভিজ্ঞতা ও অনুভূতি ভালো লাগলো। আপনার জন্য নিরন্তর দোয়া ও শুভেচ্ছা রইলো। নতুন বছর আমাদের সকলের জন্য বয়ে আনুক অনাবিল সুখ আর শান্তি এই কামনায়......।
২০ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫১
239501
পুস্পিতা লিখেছেন : ওয়ালাইকুমুস সালাম। আপনাকে অনেক ধন্যবাদ।
296056
২০ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৪১
শেখের পোলা লিখেছেন : অবাক হবার কিছুই নেই৷ অন্ততঃ রাজাকারেরা অাক হবেনা, কারণ তারা এটা জানতো৷ এখন আল্লাহ অন্যের চোখে আঙ্গুলদিয়ে দেখাচ্ছেন৷
২০ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫২
239502
পুস্পিতা লিখেছেন : ১৯৭১ সালে বিভিন্ন দলের ভূমিকা কেন অন্যরকম ছিল তা বুঝা এখন অনেক সহজ হয়ে গিয়েছে।
296066
২০ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৫
ইমরান বিন আনোয়ার লিখেছেন : পৃথিবীতে যুদ্ধগ্রস্থ দেশগুলো ছাড়া আর কোনো দেশ বাংলাদেশের মত এমন জঘন্য কিনা তা আমার জানা নেই! যে দেশের প্রধানমন্ত্রীর চরিত্র সব ধরণের মানবিক চরিত্রকে বুড়ো আঙুল প্রদর্শন করে, সে দেশের এমন দুরাবস্থা তো হবেই। আমি নিশ্চিত, আর একটা ৭৫'ছাড়া বাংলাদেশের রাষ্ট্রীয় জীবনে আর কখনোই পরিবর্তন ঘটবেনা। আমরা নাহয় সেদিনটিরই অপেক্ষায় থাকলাম। ভালো থাকুক দুঃখী মানুষগুলো!
১০
296068
২০ ডিসেম্বর ২০১৪ রাত ১০:১৭
লজিকাল ভাইছা লিখেছেন : বাঙ্গালী আজ আর ৫২ বা ৭১ কিংবা ৯০ এর বাঙ্গালী নাই। এক শ্রেণীর বাঙ্গালীর ধমনীতে আজ মীর জাফরের রক্ত প্রবাহিত হচ্ছে। এরা টাকা ও ক্ষমতার জন্য, হেন কোন কাজ নেই যা করতে পারেনা। তখন এক জাফর ছিল আজ বাঙ্গালীর মধ্যে একজন জাফর আছে, যে জাতকে বিভক্ত করে, জাতির মধ্যে চেতনা নামক বিষ ঢেলে দিচ্ছে।
ধন্যবাদ আপু ।
১১
296086
২০ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৪৭
হাকালুকি লিখেছেন : সে খুব শীঘ্রই তার ভারত মাতার পতাকা এদেশের আকাশে উড়াবে..। ইহা ছিল জাতীর আব্বা হুজুরের আলটিমেট স্বপ্ন! শত হলেও উনিতো কলকাতার এক হিন্দু মুহুরির ঔরসজাত .....
১২
296087
২০ ডিসেম্বর ২০১৪ রাত ১১:৫১
মায়াবন বিহারিণী হরিণী লিখেছেন : দক্ষিন এশিয়ায় সিকিম-ভুটান অন্যতম সম্মৃদ্ধ, শান্ত, দুর্নীতি মুক্ত, সন্ত্রাস মুক্ত অঞ্চল। ভাগ্য ভাল উপমহাদেশের এদুটি অঞ্চল ইসলামপন্থীদের ক্যানসার মুক্ত।


১৩
296092
২১ ডিসেম্বর ২০১৪ রাত ০১:১০
আব্দুল গাফফার লিখেছেন : চার দিকে শুধুই অন্ধকার !ঈমান নিয়ে কবরে যাওয়া হাসিনার সময়ে খুবি কঠিন । আল্লাহ আমাদের এই জালিম সরকারের হাত থেকে রক্ষা করো । Praying Prayingআপনাকে অনেক ধন্যবাদ
১৪
296119
২১ ডিসেম্বর ২০১৪ রাত ০৩:৫৭
তহুরা লিখেছেন :



১৫
296122
২১ ডিসেম্বর ২০১৪ রাত ০৪:০৬
কাহাফ লিখেছেন :
এর মাধ্যমে অন্তরের সুপ্ত বাসনারই প্রতিফলন ঘটেছে শুধু!এতো আশ্চর্য্য হওয়ার কিছুই নেই!
বীজ অনুযায়ীই ফল ধরে!!!
১৬
296156
২১ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:২৭
আল সাঈদ লিখেছেন : জনগণ সচেতন না থাকলে তাই হতে পারে। আমাদের সতর্ক থাকতে হবে।
১৭
296725
২৩ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:২১
নিরবে লিখেছেন : Thinking Thinking Thinking Thinking Thinking
১৮
296765
২৪ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৪৭
বাজলবী লিখেছেন : অচিরেই একটি গণবিস্ফোরণে জালিমের মসনদ ধ্বংসের অপেক্ষায়।
১৯
301868
২৬ জানুয়ারি ২০১৫ রাত ০৮:৫৯
দ্য স্লেভ লিখেছেন : বাংলাদেশের লেন্দুপ দর্জী

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File