হাসাহাসি ও রঙ তামাশার মাধ্যমে উনারা শোক পালন করছেন?!

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৫ ডিসেম্বর, ২০১৪, ০৯:১৩:৫১ রাত





চীনপন্থী বাম বুদ্ধিজীবি যারা ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকে বলতো "দুই কুকুরের লড়াই", যারা ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর রাত পর্যন্ত খোদ ঢাকা শহরে থেকে নিজের বাসায় পরিবার-পরিজন নিয়ে শান্তিতে জীবন যাপন করেছেন, সেই যুদ্ধকালেও নিয়মিত অফিস করেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ক্লাস নিয়েছেন, পাকিস্তান সরকার থেকে ১৯৭১ সালের নভেম্বর মাস পর্যন্ত বেতন নিয়েছেন, পাকিস্তানকে সমর্থন করার দিক দিয়ে যাদের সাথে তথাকথিত রাজাকার, আলবদর, আলশামসদের পার্থক্য ছিলনা তাদের মৃত্যু উপলক্ষে প্রতিবছর পালিত হয় "শহীদ বুদ্ধিজীবি দিবস"। সেই দিবসে বুদ্ধিজীবি স্মৃতিসৌধে ফুল দিয়ে শেখ হাসিনা সহ সেই বুদ্ধিজীবিদের সন্তানসন্ততি, পরিবার-পরিজনরা হাসাহাসিতে মেতে উঠেছেন! কারো চোখে-মুখে কি শোকের কোন চিহ্ন দেখা যায়?! ওরা কি আসলে শোকাহত না আনন্দিত?! আজব তাদের শোক দিবস পালন!

আসলে নাকি ওই সব চীনপন্থীদের হত্যা করেছিল শেখ হাসিনার ভাই শেখ মনির নেতৃত্বে মুজিব বাহিনী। সেই কারণেই কি শেখ হাসিনার চোখেমুখে খুশির জোয়ার?! আর শেখ হাসিনার সাথে না হাসলে সেই বুদ্ধিজীবির সন্তানসন্ততিরাও হয়ে যাবে নব্য রাজাকার, সেই ভয়ে তাদের মুখেও হাসি?! অথবা তাদের পিতারা ছিল পাকিস্তানপন্থী, সেই কাহিনী হাসিনা এখন ভুলে যেতে চাচ্ছে তাই সবাই মিলে খুব খুশি!

বিষয়: বিবিধ

২৬৮১ বার পঠিত, ৩৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

294643
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ০৯:৫০
দুষ্টু পোলা লিখেছেন : Surprised Surprised Surprised
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫০
238162
পুস্পিতা লিখেছেন : ওরা শোক পালন করছে না আনন্দ উদযাপন করছে?!
294645
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:০৮
ঈগল লিখেছেন : কায়সার কন্যার হাসিই বলে দিচ্ছে তিনি কতটা শোকাগ্রস্থ!! আরে নাহ, প্রতিটি কন্যার মুখেই হাসির ঝিলিক! হায়, এই বুঝি শোক দিবস!
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫১
238163
পুস্পিতা লিখেছেন : আচরণে তো মনে হচ্ছে আনন্দ উদযাপন করছে...
294661
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫৫
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : ওরা তো শোব করছে না!
শোক প্রদর্শন করছে!!
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১০:৫৭
238167
পুস্পিতা লিখেছেন : মনে হচ্ছে তারা খুব খুশি!
294663
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:০১
শেখের পোলা লিখেছেন : ডিজিটাল পদ্ধতীর শোক পালন হয়ত এমনই হয়৷ বুঝি কম৷ ধন্যবাদ৷
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:০৪
238168
পুস্পিতা লিখেছেন : আসলে সবাই ভিন্ন ভিন্ন উদ্দেশ্য নিয়ে আনন্দিত!
294666
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:০৩
অবাক মুসাফীর লিখেছেন : হুমম, গত কাল শমী কায়সার এনটিভি একটা সংক্ষিপ্ত সাক্ষাতকারে আল্‌হাদে ক্‌যালাইতেছিলো......আহহারে কি দুঃখের ক্‌যালানি.....!
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:০৬
238169
পুস্পিতা লিখেছেন : শমি কায়সারের পিতা ছিল পাকিস্তানপন্থী সেরাদের একজন। যাক পিতা মরে গিয়ে বেঁচে গিয়েছে আর শমি কায়সারা সেই মৃত্যুর মধ্য দিয়ে মুক্তিযোদ্ধা পরিবার হতে পেরেছে। তাই সেই খুশিতে...
294677
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:১৬
ভিশু লিখেছেন : হাসির মধ্যে জাতির উপর পিতৃহত্যার প্রতিশোধ নেয়ার একধরনের তৃপ্তি রয়েছে। আর মনে রয়েছে সেইফ-এক্‌জিটের সার্বক্ষণিক দুশ্চিন্তা।
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:১৮
238173
পুস্পিতা লিখেছেন : হুমম...
294678
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২০
সন্ধাতারা লিখেছেন : What a real drama infront of the nation!!!
১৫ ডিসেম্বর ২০১৪ রাত ১১:২১
238179
পুস্পিতা লিখেছেন : ইতিহাস স্মরণের নামে কমেডি নাটকের আয়োজন!
294695
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:০৫
আফরা লিখেছেন : fantastic ---নাটক ।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৩
238270
পুস্পিতা লিখেছেন : কমেডি নাটক...
294699
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:১৪
যা বলতে চাই লিখেছেন : এ দেশের মানুষের দুর্ভাগ্য যে তারা এ সমস্ত মুনাফিকদের আজও চিনতে পারেনি। কেবলমাত্র গণমানুষের সম্পদ হস্তগত করণ আর ক্ষমতায় আরোহণের জন্য তারাই দিনকে রাত এবং রাতকে দিন বানিয়ে আত্মভোলা জাতিকে প্রতারিত করে চলেছে যুগ যুগ ধরে। জাতির পথ প্রদর্শক, পুত-পবিত্র চরিত্রের অধিকারি এবং জ্ঞানের মশাল বহনকারী আলেমগণ আজ যতসব নোংরা অভিযোগে প্রহসন মূলক বিচারের মাধ্যমে রাষ্ট্রীয় হত্যাকাণ্ডের সম্মুখীন, অপরদিকে যতসব খুনি, ডাকাত, মদ্যপ, ব্যভিচারী ও দুর্নীতিবাজ আজ রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত। হাসি তো তাদের মুখে থাকবেই, কারণ জাতির সাথে প্রতারণায় এ যাবত তারা শতভাগ সফল। অনেক ধন্যবাদ সুন্দর করে গুরুত্বপূর্ণ বিষয়ে একটি পোষ্ট উপহার দেয়ার জন্য। Rose Rose
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৩
238274
পুস্পিতা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
১০
294702
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:১৯
মোহাম্মদ আবদুর রহমান সিরাজী লিখেছেন : ভাই, এই দিনটি পালন করে ওরা কিছু আয় করে। ওদের চেতনা জেগে ওঠে। এসব ব্যবসাও আপনাদের জন্য বন্ধ হয়ে যাবে।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৪
238275
পুস্পিতা লিখেছেন : জনগণ সচেতন না হলে ওদের এ ধরনের ব্যবসা শুধু বাড়তেই থাকবে।
১১
294703
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:২০
ইমরান বিন আনোয়ার লিখেছেন : আপনার বুঝতে ভুল হয়েছে ম্যাম! ওই যে একটা কবিতা আছে না, 'এ আমার হাসিতে দেখো অশ্রু বর্ষে। বুকে আমার দুঃখের অনল, তবু মন জাগে শেষ রাতের হর্ষে'। হাহাহা>>>
কবিতাটি এই অধমেরই সৃষ্টি। তাহাদের আনন্দ দেখিয়া আমার এই উপলব্ধি হইয়াছে যে, পুরোনো দুঃখকে ভুলিয়া গিয়া তাহারা গভীর রাতের হরষে মাতিয়া উঠিয়াছেন? এই জগত সংসার বড়ই আজব নিয়ম-কানুনে চলিতেছে!
স্যরি, অভব্যতা হলে ক্ষমা করবেন।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৪
238276
পুস্পিতা লিখেছেন : কবিতা ভাল হয়েছে...
১২
294711
১৬ ডিসেম্বর ২০১৪ রাত ১২:৫৪
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আপনার বুঝি হাসাহাসি সয্য হয়না!!! কথায় আছে দেশের সবাই কাঁদলেও প্রধানমন্ত্রীর কাঁদতে নেই!! প্রধানমন্ত্রী কাঁদলে জাতিকে কাঁদতে হবে এটা বুঝতে হবে।।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৫
238277
পুস্পিতা লিখেছেন : এখন তো আসলে পুরো জাতি কাঁদছে শুধু হাসিনা ও তার সাঙ্গপাঙ্গরাই হাসছে।
১৩
294771
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৫:০৪
কাহাফ লিখেছেন :
বেকুব জন গনকে স্বার্থক ধোকা দেয়ার কাজ আন্জাম দিতে পারায় প্রশান্তির হাসি হাসছে ওরা!!
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৬
238278
পুস্পিতা লিখেছেন : একমত...
১৪
294801
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ০৮:৪৮
sarkar লিখেছেন : মতিয়ুর রহমান রিন্টু লিখেছিলেন শেখ হাসিনা না কি কোন শোক সন্তপ্ত পরিবারের সমবেদনা জানাতে গেলে কিংবা কোন সমাবেসে কাঁদতে হলে রুমালে গ্লিসারিন মেখে নিতেন।আর সময় মত যত খুসি কাঁদতেন।গত কাল মনে হয় গ্লিসারিন যুক্ত রুমালটা নিতে ভূলে গিয়েছিলেন।তা নিয়ে এত কথা বলার কি আছে?
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৭
238281
পুস্পিতা লিখেছেন : হুমম...
১৫
294814
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১০:৪৬
সায়েম খান লিখেছেন : কখনো কখনো দুঃখেও মানুষ হাসে,যেমন আনন্দে কেঁদে ফেলে।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৬
238279
পুস্পিতা লিখেছেন : এখানে খুশিতে হাসছে...!
১৬
294829
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৩৩
আবু ফারিহা লিখেছেন : @কাহাফ লিখেছেন''বেকুব জন গনকে স্বার্থক ধোকা দেয়ার কাজ আঞ্জাম দিতে পারায় প্রশান্তির হাসি হাসছে ওরা!!''
সহমত।
১৬ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:৫৭
238280
পুস্পিতা লিখেছেন : ধন্যবাদ...
১৭
294902
১৬ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৪:০৭
ইবনে আহমাদ লিখেছেন : আসলে নাকি ওই সব চীনপন্থীদের হত্যা করেছিল শেখ হাসিনার ভাই শেখ মনির নেতৃত্বে মুজিব বাহিনী। সেই কারণেই কি শেখ হাসিনার চোখেমুখে খুশির জোয়ার?!

তথ্যটা আসলে নয় বরং একেবারে খাটি।
১৮
294921
১৬ ডিসেম্বর ২০১৪ বিকাল ০৫:০৯
হতভাগা লিখেছেন : যে সব বুদ্ধিজীবীদের নাম আমরা শুনতে পাই তাদের ম্যাক্সিমামই ছিলেন চিকিতসক , লেখক , সাংবাদিক , বিশ্ববদ্যালয়ের শিক্ষক । ঐ সময়ে উনারা চাকরি করতেন নিশ্চয়ই এবং সেটা সরকারি । কারণ সে সময়ে বেসরকারী হাসপাতাল , বিশ্ববিদ্যালয় , সংবাদ পত্র এতদ অন্চলে ছিল না । আর যুদ্ধের এই সময়ে চাকরি ছেড়ে দেওয়া খুব একটা সহজ কথা না ।

এমন শোনা যায় নি যে উনারা চাকরি থেকে ইস্তফা দিয়েছেন । উনারা মাস শেষে ঠিকই বেতন পেতেন এবং সেটা সরকারী বেতন । সে সরকার ছিল পাকিস্তান সরকার ।

তাই বঙ্গবন্ধুর '' যার যা কিছু আছে তাই দিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে '' আহবানে উনারা কি করেছিলেন সে সময়ে যেখানে জিয়ারা ''কোর্ট মার্শালে ফাঁসি নিশ্চিত পরাজিত হলে'' এই খড়গ নিয়েও সন্মুখ সমরে নেমেছিলেন ?

আর পাকিস্তানী বাহিনীরা সে সময় (ডিসেম্বরে) যেখানে তারা নিজেরা ছিল কঠিন দৌড়ের উপর তারা কেন তাদেরই চাকরি করা কর্মকর্তাদের যাবার আগে মেরে যাবে যারা এতটা মাস সরকার যন্ত্র সচল রেখেছিল ?
১৯
294944
১৬ ডিসেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:৪২
লজিকাল ভাইছা লিখেছেন : হাসুদি হাসতাছে, ওদের মারতে পেরে। আর শমিদি হাঁসতাছে মইরা গিয়া উনার বাপ বাইচ্চা গেছে, উনিও একলাপে মুক্তিযোদ্ধার সন্তান হইয়া গেছেন!! না হলে উনার বাপ যে রেজাকার ছিল তার বিচার হত।
২০
295108
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:১৫
অয়েজ কুরুনী আল বিরুনী লিখেছেন : স্বাধীনতা আজ কাঁদে বিজয়ের জন্য বেচা লাখো প্রাণের শোকে নয়, ওদের নির্মম উল্লাসে। কত্ত খানি সুন্দর। আরো লিখবেন।
২১
295145
১৭ ডিসেম্বর ২০১৪ সকাল ১১:১৫
মোঃ ওহিদুল ইসলাম লিখেছেন : লজিকাল ভাইছা লিখেছেন : হাসুদি হাসতাছে, ওদের মারতে পেরে। আর শমিদি হাঁসতাছে মইরা গিয়া উনার বাপ বাইচ্চা গেছে, উনিও একলাপে মুক্তিযোদ্ধার সন্তান হইয়া গেছেন!! না হলে উনার বাপ যে রেজাকার ছিল তার বিচার হত। Big Grin Big Grin Big Grin
২২
295404
১৮ ডিসেম্বর ২০১৪ সকাল ০৯:২৯
ছালসাবিল লিখেছেন : দুই রাকাত নামাজ পড়ে দোআ করলেই তো হয়, এত ঢং করার কি দরাকার Day Dreaming Thinking

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File