গোলাম আজমের রায়ে আমি কি সন্তষ্ট ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৬ জুলাই, ২০১৩, ১১:২৬:১৩ সকাল

দিনকয়েক আগে সংসদে দাড়িয়ে এক মন্ত্রী (এক বংগবীরের ভাই) সবার উদ্দেশ্যে বলেছিলেন, "সবাই এক মিনিটের জন্য চোখ বন্ধ করুন । ভাবুন দেশটা মৌলবাদীদের হাতে । তারপর উনি নিজেসহ সবাইকে দেখালেন এক মহাকাল্পনিক স্বপ্ন ? ছাত্র-ছাত্রীরা হেডফোন লাগিয়ে হাটছেনা, মেয়েরা ওড়না ছাড়া হাটছেনা, ছেলে-মেয়েদের মধ্যাকার খুনসুটি বন্ধ, বাসন্তী শাড়ী কেউ পরেনা ইত্যাদি.."। মাননীয় মন্ত্রীখে চোখ বন্ধ করে কল্পনার জগতে ঘুরে দেখতে হল মৌলবাদীরা ক্ষমতায় আসলে কি হতে পারে !!

আমি কিন্তু চোখ খোলা রেখেই দিবালোকে দেখতি পাচ্ছি, "কেউ শেয়ার বাজার খেয়ে ফেলছে, কেউবা রাষ্ট্রায়ত্ব ব্যাংকের টাকা নিয়ে দেউলিয়া হয়ে যাচ্ছে, টেন্ডার নিয়ে কোপাকুপিতে ৮বছরের শিশু মারা যাচ্ছে, কলেজ-বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও হলে সিট নিয়ে বিশাল বানিজ্য ইত্যাদি অনেক কিছু "!!

আমি আরো দেখতে পাই শিক্ষাংগনে ধর্ষন মানিকদের একছত্র আধিপত্য, মেয়েদের ওড়না নিয়ে টানাটানি, দেখি অনেক ছাত্ররা ভয়ে নিজের রুমে কোরান শরীফ রাখতে ভয় পায়, দেখি ক্যাম্পাসে হেরোইন সেবীদের আসর জমতে, দেখি জাতির স্বপ্নগুলো কিভাবে নষ্ট হয়ে যাচ্ছে !!!

আমি উপরোক্ত মর্মান্তিক দৃশ্য দেখতে পাই তখন, যখন দেশের শাসন ক্ষমতায় স্বাধীনতার চেতনাধারীরা এবং সেই একি আদর্শের সৈনিকেরাই নষ্টামির মূল হোতা !!

গোলাম আজম স্বাধীনতা যুদ্ধে কি করেছিল বা না করেছিল সেটা আমি দেখিনি । কিন্তু যাদেরকে বলতে দেখি উনি সকল অপকর্মের হোতা, সেই তারাই আজ ক্ষমতায় এবং নিজ চোখেই দেখছি কি করছে তারা ! আমি যখন একটি দলের সাথে জড়িয়ে পড়ি, যারা আমাকে সঠিক পথে চলার উপদেশ দেয় ও একটি ইসলামি কল্যান রাষ্ট্রের সপ্ন দেখায় তখন বুঝিনি গোলাম আজম কে ? যখন বুঝতে শিখলাম দেখি ঐ দলের নেতা গোলাম আজম নামে এক দ্বীনের রাজাকার ! কিন্তু তখন অনেক দেরী হয়ে গেছে, নাহয় হেরোইন খোর ও ধর্ষন মানিকরা আমার বন্ধু হওয়া বিচিত্র কিছু ছিলনা ।

তাই দুঃখ আমার হবেই গোলাম আজমের কোন কষ্ট দেখলে। কারন গোলাম আজম আমাকে যে পথ দেখিয়েছে, স্বাধীনতার চেতনাধারীরা তা পারেনি ।

বিষয়: বিবিধ

১২৭২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File