মাননীয় প্রধানমন্ত্রী, জাতি কি আপনার কাছে ক্ষমা প্রার্থনা করে সরকারের বিদায় আশা করতে পারে ??

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৯ জুলাই, ২০১৬, ০৫:২৩:৩১ বিকাল

'মাদ্রাসাগুলো জংগী প্রজনন কেন্দ্র' প্রায়ঃশই এ কথাটি সরকারের মহারথিরা বুলি হিসাবে আওড়িয়ে থাকেন ! শাপলা চত্বরের হাজার হাজার আলেম ও তালেবে এলেমের উপর স্মরনকালের জগন্যতম হামলার পরও একি কথা প্রচার পেয়েছিল !

থাবা বাবা নামের রাজীব হায়দার খুন হলে তার বাসায় প্রধানমন্ত্রী ছুটে গিয়েছিলেন । শাহবাগী চেতনার চরম মূহুর্তে কোন প্রকার রাখ-ঢাক না করে সরাসরি জামাত-শিবিরকে এজন্য দায়ী করা হয়েছিল । একিসাথে তাদের রাজনীতি নিষিদ্ধের অংগীকারও হয়েছিল । কিন্তু রাজীব হায়দারের খুনী হিসাবে নর্থ-সাউথের ছাত্রদেরকেই আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য হিসাবে গ্রেফতার করা হয়েছিল । অতঃপর নারায়নগন্জের ত্বকী থেকে নিয়ে ব্লগার, প্রকাশক যাকে যেখানেই হত্যা করা হয়েছে, সব কিছুর জন্য যুদ্ধাপরাধীদের বিচার বানচালের যোগসূত্র কল্পনা করে জামাত-শিবিরকেই সরাসরি দায়ী করা হয়েছে । আর জামাত-শিবিরের নেতা-কর্মী কাউকে বাবা-মায়ের সামনে থেকে, কাউকে বাস থেকে নামিয়ে, কাউকে শিক্ষা-প্রতিষ্টানের সামনে থেকে যাকেই গ্রেফতার করা হয়েছে অনেককেই বন্দুকযুদ্ধের কাহিনি সাজিয়ে নৃশংসভাবে খুন করা হয়েছে ও হচ্ছে । তারাও যে কারো আদরের সন্তান, ভাই বা বাবা হতে পারে এমন কোন সহানুভূতিও সরকার, মিডিয়া বা শুশীলবরা দেখায়নি !!

কিন্তু সর্বশেষ গুলশান ও শোলকিয়ার হত্যাকান্ডের পরে যখন দেখা গেল সেই একই নর্থ-সাউথ ও ব্রাক ইউনিভার্সিটির উচ্চবিত্তের সন্তানরাই জংগীপনায় লিপ্ত তখন মাননীয় প্রধানমন্ত্রী ও সরকারের কাছে হেফাজত থেকে নিয়ে জামাত-শিবিরের নিহতের পরিবারগুলো একটি ক্ষমাপ্রার্থনাও কি আশা করতে পারেনা । চরম রাজনৈতিক স্বেচ্ছাচারিতার জন্য জাতি কি সরকারের বিদায় চাইতে পারে না !!

অন্যথায় এর দায় কে নিবে ???

বিষয়: বিবিধ

১১৫৬ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

374267
০৯ জুলাই ২০১৬ রাত ১১:৩০
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : জোর করে যারা দখল করে তাদের কাছে ভদ্রতা আশা করাই ভুল।
374304
১০ জুলাই ২০১৬ বিকাল ০৪:৪৫
কুয়েত থেকে লিখেছেন : অমাননীয় অবৈধ প্রধানমন্ত্রী ক্ষমাপ্রার্থনা করে বিধায় নেওয়া উচিৎ ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File