'একজন প্রত্যক্ষদর্শীর বয়ান '

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৯ জুলাই, ২০১৬, ১১:৫১:২৩ সকাল

সপ্তাহ দুই-তিন আগে 'জংগী হামলার ঘটনা তখন একদম তাজা' এক দেশী ভাইয়ের বাসায় দাওয়াত ছিল । সেখানে বাকী আরো যে দুই-তিনজন মেহমান ছিলেন সবাই একই এলাকার মানে নোয়াখালীর বেগমগন্জের ।

এর মধ্যে একজন গত প্রায় চার মাস কিভাবে ইন্ডিয়া হয়ে বাংলাদেশের বিভিন্ন এলাকা বিশেষ করে বেগমগন্জে দ্বীনের মেহনত ও খেদমত করেছেন তার বর্ননা দিচ্ছিলেন । উনার কথার মাঝে এক প্রসংগে বললাম, দেশের অবস্হা বোধহয় কিছুটা খারাপ ।

এরপর বেশ কিছুক্ষন সময় নিয়ে উনার নিজের দেখা দেশের বর্ননা দিলেন (সংক্ষেপে), ' দেশের অবস্হা খুবই ভাল (অনেকটা দেশের ইতিহাসের সেরা সময়) । এতটা ভাল যে সবার ইনকাম অনেক বেড়েছে। একজন রিক্সাচালক মাসে ২৫-৩০ হাজার টাকা কামাই করছে, চা দোকানদার ২০-২৫ হাজার টাকা ইত্যাদি । রাস্তায় রড পড়ে আছে, চুরি দূরে থাকা কেউ তাকায়ওনা । চুরি, ডাকাতি ছিনতাই একদম নাই বললেই চলে । ইত্যাদি ইত্যাদি । আপনি হয়ত মনে করবেন, 'আমি আওয়ামিলীগ করি । আমি মোটেও আওয়ামিলীগ করিনা' শেষে যোগ করেলেন ।

অতঃপর খাওয়া শেষে মিনিট দুইয়ের মধ্যে বেরিয়ে চলে গেলেন । আর কিছু বলার কোন সূযোগই পেলাম না ।

ভাবতে থাকলাম, তাহলে কি দেশের বাইরে থেকে বিভিন্ন মাধ্যমের সংবাদ দেখে অযথাই দেশের জন্য টেনশন হয় !! দেশে জংগী হামলার ভয়াবহতা তাহলে টাকার কাছে মামুলি ব্যাপার, দূর্নীতি করে দেশের অর্থ-সম্পদ লুটপাট এসব মিথ্যা, দেশে শিক্ষা ব্যবস্হায় ইসলামি বিষয়াদি বিদায় দেয়ার খবর শুধুই গুজব !!! শিক্ষা প্রতিস্টানে পর্দানশীল মেয়েদের হেনস্হা করার খবর শুধুই মিডিয়ার পোপাগান্ডা !!!! একজন দ্বীনের মেহনতকারী এসবের খবর না রেখে পারে !!!

বিষয়: বিবিধ

১২৪৩ বার পঠিত, ৩ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

375487
২৯ জুলাই ২০১৬ দুপুর ১২:০১
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : উনার দ্বিন শুধু দিনের বেলা। রাত্রের বেলা অন্যকিছু মনে হচ্ছে!! তাই হ্যাংওভার কাটাকে পারেননি।
375517
৩০ জুলাই ২০১৬ রাত ০৩:০৫
কুয়েত থেকে লিখেছেন : দূর্নীতি করে দেশের অর্থ-সম্পদ লুটপাট এসব মিথ্যা, দেশে শিক্ষা ব্যবস্হায় ইসলামি বিষয়াদি বিদায় দেয়ার খবর শুধুই গুজব ভালো লাগলো অনেক ধন্যবাদ
375653
৩১ জুলাই ২০১৬ বিকাল ০৪:৪২
হতভাগা লিখেছেন :
একজন রিক্সাচালক মাসে ২৫-৩০ হাজার টাকা কামাই করছে, চা দোকানদার ২০-২৫ হাজার টাকা ইত্যাদি ।


0 মাস্টারস পাশ করেও এত টাকা মাইনেতে চাকুরি পাওয়া যায় না । পড়াশোনা করাটা শুধু শুধু একটা স্ট্রেসের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে এখন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File