টেস্ট কেস

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ১৩ অক্টোবর, ২০১৭, ০৯:৫৩:৩৮ সকাল

বর্তমানে দেশের ক্ষমতায় আসীন দলটির ইতিহাসে আন্দোলন করে সফল না হবার ইতিহাস কম । কারন তাদের আন্দোলনের ধরন আমাদের জাতীয় চরিত্রের সাথে মানে বীর বাংগালির সাথে ভালভাবে খাপ খায় । সেই পাকিস্তান আমল থেকে নিয়ে, দেশভাগ বা স্বৈরাচার বিরোধী, কেয়ারটেকার চাই, কেয়ারটেকার চাইনা, আজিজ কমিশন হটাও, প্রধান উপদেষ্টা হিসাবে মাহমুদুল হাসানকে চাইনা ইত্যাদি যত যা হয়েছে মোটামুটি সবি তারা পেরেছে বা সফল হয়েছে ।

যদিও বর্তমানে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র বলে বিরোধীমতকে যেভাবে তারা দলন করছে, তাতে তাদের অতীতের প্রায় সবগুলো আন্দোলনই রাষ্ট্রবিরোধী হিসাবে গন্য করা যায় ।

ফিরে আসি আসল কথায়, আমাদের রাজপুত্র চিকিৎসার জন্য বিলেত গিয়ে জেল-জুলুমের ভয়ে যেহেতু ফেরারী অবস্হায় আছেন । তাতে রানী মাতার বিরুদ্ধে হুলিয়া জারী করে, ভয়ভীতি দেখিয়ে একটি টেষ্ট হয়তবা তারা করে দেখছে । হুলিয়ার ভয়ে যদি আপসেই উনি স্হায়ীভাবে বিলেতে অবস্হান করেন, তাহলে সরকার মোটামুটি বিনাশ্রমেই পুরোপুরি সফল হবে বলা যায় ।

আর দেশের অনেকেই যাকে আপোসহীন দেশনেত্রী হিসাবে জানে, তিনি কি হাল ছেড়ে দিয়ে অবশেষে রাজনৈতিক অবসরেই যাবেন কিনা তা দেখার বিষয় !

বিষয়: বিবিধ

৮৩৬ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384187
১৩ অক্টোবর ২০১৭ সকাল ১০:৪৩
হতভাগা লিখেছেন : পুতু পুতু টাইপের চেয়ে রাফ এন্ড টাফ লোকেরাই দেশ পরিচালনার জন্য বেশী যোগ্য।

আপোষহীন নেত্রী এখন পালিয়ে জীবন পার করছেন । যুদ্ধ ক্ষেত্রে জয় লাভ করতে পরিস্থিতি অনুযায়ী কোন কোন সময়ে পিছানোও লাগে ।

২০০৭ এ হাসুবু সেটা কাজে লাগিয়ে ছিলেন বলেই আজ তিনি মাদার অফ হিউম্যানিটি ।

অনেক সেনা অফিসারকে সুপারসিডেড করে মইন ইউকে বসিয়েছিলেন সেনা প্রধানের পদে । তার কাছ থেকে হাসুবুর চেয়ে বরং খালেদারই বেশী ফেভার পাবার কথা।
384188
১৩ অক্টোবর ২০১৭ সকাল ১০:৪৭
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আপনি কি তাহলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীকে রাফ & টাফ বলতে চাচ্ছেন !!

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File