চরিত্রহীন বিশ্ব মোড়লরা কি বাংলাদেশের সমস্যা সমাধান করবে ?

লিখেছেন লিখেছেন মানবাধিকার চা্ই ১৮ ফেব্রুয়ারি, ২০১৫, ১২:০১:২৪ দুপুর



গনতন্ত্রহীন, নীতিহীন, মানবতাবোধবর্জিত দখলদার বিশ্বরাজনীতির কর্তারা বিশ্বের সমস্যা সমাধানে খুবই তত্পর ! নাকি সমস্যা দেখে আনন্দে নাচতে নাচতে মাতব্বারি এবং সুবিধাভোগ করতে বেশি ব্যস্ত, তা বিশ্বে বিভিন্ন দেশে তাদের ভূমিকা দেখেই বোঝা যায় । মানবাধিকার ও গনতন্ত্রের ফেরিওয়ালারা তাদের স্বার্থের কারনে সবকিছু করতে পারে, লাভ দেখলে হুমড়ি খেয়ে পড়ে, তখন মানবতাবোধ-গনতন্ত্র বলে কিছু থাকেনা । তাদের বন্ধুত্ব সব অগনতান্ত্রিক দেশ গুলোর সাথে, মধ্যপ্রাচ্যের বেশিরভাগ দেশ হল তাদের অনুগত বন্ধু, তারা তাদের বন্ধুত্বের মর্যাদা দিতে গিয়ে কখনো তাদের নীতির কখা বলে না, বন্ধু বলে কথা !

মিশরে, আলজেরিয়ায়, বাংলাদেশে, পাকিস্তানে যা হচ্ছে, পরিকল্পিতভাবে যা করা হয়েছে , তা দেখেও না দেখার ভান করছে মোড়লেরা এবং গোপনে গোপনে তাদের সহযোগিতা করে যাচ্ছে, গনতন্ত্র, সহিংসতা বন্ধ, মানবাধিকার, শান্তি এসকল শব্দ তাদের মুখে খুবই বেমানান ।

এ সকল নীতিহীন মানুষদের কাছে সবাই ভালকিছু আসা করতে পারে , তারা আমাদের সমস্যা সমাধান করবে এটা ভাবতে পারে, আমি অন্তত এটা মনে করি না, আমাদের সমস্যা আমাদের কেই সমাধান করতে হবে, তা না হলে মোড়লরা সমস্যাকে পুজি করে আমাদের সার্বভেীমত্ব নিয়ে খেলা করবে ।

বিষয়: বিবিধ

১২৪২ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305054
১৮ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:২৭
প্রেসিডেন্ট লিখেছেন : তবে তাদের চরিত্র অন্তত আওয়ামীলীগের চেয়ে ঢের ভালো, শতগুণে ভালো। খারাপ হলেও তারা আওয়ামীলীগের মত খারাপ হতে পারে নি।
305055
১৮ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:৫৭
মানবাধিকার চা্ই লিখেছেন : ইসলাম ও প্রকৃত মুসলমান হল তাদের কাছে সবচেয়ে বেশি যন্ত্রনাদায়ক, এ খারাপের কারনে তারা আওয়ামীদের মত খারাপকে হজম করতে পারে ।
305122
১৮ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:৫৬
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আমাদের চরিত্র কি তার চেয়ে ভাল কিছু?
না হলে এই দেশে আওয়ামিলিগ এর সমর্থক কেমনে থাকে।
305728
২৩ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:০৭
মানবাধিকার চা্ই লিখেছেন : জনগনের মতামতের সঠিক বহি:প্রকাশ অনেক সময় হয় না । বিশ্বরাজনীতির মারপ্যাচে পড়ে জনগনের মতকে বলি হতে হয় ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File