সংবিধানকে সম্মান করে সেনাবাহিনী ক্ষমতায় !

লিখেছেন লিখেছেন মানবাধিকার চা্ই ২৩ ফেব্রুয়ারি, ২০১৫, ১০:৫১:১৬ সকাল



প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সংবিধান লঙ্ঘন করে কেউ ক্ষমতায় এলে সংবিধান অনুযায়ী সর্বোচ্চ শাস্তির (ক্যাপিটাল পানিশমেন্ট) ব্যবস্থা রয়েছে। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্য করে তিনি বলেন, উনি ভাবেন উত্তরপাড়া থেকে এসে কেউ ক্ষমতায় বসিয়ে দেবে। তারা যাদের নিয়ে ভাবেন তারাও জানে এভাবে ক্ষমতায় এলে কি পরিণতি হয়। জিয়া, এরশাদ, ফখরুউদ্দিন-মইনউদ্দিনের পরিণতি সবাই দেখেছে। এভাবে আগুনে কেউ পা দিতে আসবে না। (মানবজমিন)

মাননীয় প্রধানমন্ত্রী আপনি মনে হয় কল্পনার স্বর্গে বসবাস করছেন এবং সবাইকে আপনার মত সংবিধান মান্যকারী ভেবে বসে আছেন । আপনার জানা থাকা দরকার যে, বিভিন্ন দেশে সেনাবাহিনী সংবিধানকে সম্মান জানিয়ে আসে না বরং সংবিধানের ব্যর্থতার ফলে এ সুয়োগ তৈরি হয় যা তারা তাদের ক্ষমতা দখলের পেছনে যুক্তি হিসাবে দাড় করায় এবং পরবর্তিতে সেটা তারা সংবিধিবদ্ধ করে বা করার প্রতিশ্রুতি নিয়ে ক্ষমতা থেকে বিদায় হন যা আমাদের কারও জন্যই কল্যানকর নয় । আমনি ফখরুউদ্দিন-মইনউদ্দিনের আমল দেখেছেন আর সবকিছুর বৈধ্যতাও দিয়েছেন । এটা এত দ্রৃত ভুলে গেলেন !



দেশে এক ভয়ংকর সংকট তৈরি হয়েছে । প্রতিনিয়ত দগ্ধ হয়ে না হয় পুলিশের গুলিতে মানুষ মারা যাচ্ছে, এ অবস্থার দ্রুত অবসান দরকার । মাননীয় প্রধানমন্ত্রী সংবিধানের দোহায় দিলেও সংবিধানের কোন ধারই তিনি ধারছেন না যা অগনতান্ত্রিক কোন শক্তিকে ক্ষমতা নিতে উত্সায়িত করবে, এটা আমাদের কারও কাম্য নয় ।

বিষয়: বিবিধ

১৪২৬ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

305719
২৩ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ১২:০৯
হতভাগা লিখেছেন : আইন শৃঙ্খলা বাহিনীর সবাই হাসিনাকে পছন্দ করে , কারণ উনি তাদেরকে ভালই দেখভাল করেন ।
305727
২৩ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:০২
মানবাধিকার চা্ই লিখেছেন : ইতিহাস সব কিছুর যতার্থ উত্তর দিতে পারে।
305745
২৩ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০৩:০৯
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো অনেক ধন্যবাদ
২৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০১:০০
247804
মানবাধিকার চা্ই লিখেছেন : আপনাকে অনেক অনেক ধন্যবাদ ।
305809
২৩ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:২২
শেখের পোলা লিখেছেন : দেশের অধিকাংশ মানুষ সংবিধান কি, কোথাম থাকে, তা কোন বাজারে পাওয়া যায় এ সব বোঝেনা৷ তারা শান্তিতে খেটে খেয়ে বেঁচে থাকতে চায়৷ দেশের রাজা কে তানিয়ে তাদের মাথা ব্যাথা নেই৷ সেই অধিকাংস জনগোষ্ঠি যাদের ঝরা ঘামে উপর তলার খাদ্য বস্ত্র জোটে তাদের বাঁচাতে যার হাল ধরার প্রয়োজন সেই ধরুক৷ এখানে কোন ওজুহাতই গ্রহ্য ওয়া উচিৎ নয়৷
306062
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১০:৪৫
মানবাধিকার চা্ই লিখেছেন : অনেক ধন্যবাদ মতামত দেওয়ার জন্য । আমাদের সকলের চিন্তার সততার জায়গা থেকে কথা বলা উচিত ।
306096
২৫ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:২৯
জাকির বেপারী লিখেছেন : বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে খারাপ পরিনতি
শেখ মুজিবেরই হয়েছিল।
306105
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:৩৬
মানবাধিকার চা্ই লিখেছেন : মানুষ দ্রুত তার অতীতকে ভুলে যায়, আর এজন্যই খারাপ পরিনতি আমাদের মাঝে বার বার ফিরে আসে । বাংলাদেশ যেন সে পথের দিকেই ধাবমান ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File