খালেদার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা, দীর্ঘস্থায়ী শাসনের পথে আওয়ামী লীগ !

লিখেছেন লিখেছেন মানবাধিকার চা্ই ২৫ ফেব্রুয়ারি, ২০১৫, ০১:০২:৪৪ দুপুর



জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। আজ বুধবার বিশেষ জজ আদালত-৩-এর বিচারক আবু আহমেদ জমাদার এ আদেশ দেন।

তাকে গ্রেফতার করার সুযোগ পেয়েছে সরকারী দল, এ সুযোগ তারা হাতছাড়া করবেন বলে মনে হয় না । কিন্তু প্রশ্ন হল বিএনপির আন্দোলনের কি হবে ? তারা কি পারবে তাদের নেত্রীকে মুক্ত করতে, না দমন পীড়নের ভয়ে দেশ ছেড়ে পালাবে তা দেখার সময় এখন জনগনের কাছে ।

প্রতিদিন পুলিশের গুলিতে মারা যাচ্ছে বিএনপি-জামাতের কর্মীরা, এ দিকে নে্ত্রী গেফতারের পথে, আবার সুশিল নামে যারা আন্দোলনের চেষ্টা করছিল, সেটাও বিতর্কিত করে ফেলেছে সরকার ।



অন্যদিকে সংবাদমাধ্যমের ওপর নিয়ন্ত্রণমূলক নানা পদক্ষেপে গভীর উদ্বেগ প্রকাশ করেছে সম্পাদক পরিষদ। মঙ্গলবার সম্পাদক পরিষদের সভায় এ ব্যাপারে কয়েকটি প্রস্তাব গ্রহণ করা হয়েছে। সম্পাদক পরিষদের সাধারণ সম্পাদক মাহফুজ আনাম সাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, সাম্প্রতিক সময়ে সংবাদপত্র ও জাতীয় প্রচার মাধ্যমের পক্ষে স্বাধীন ও নিরপেক্ষভাবে কাজ করা কঠিন হয়ে পড়ছে।

সবকিছু নিয়ন্ত্রনের মাধ্যমে এখন আওয়ামী লীগ কি দীর্ঘস্থায়ী কোন শাসন ব্যবস্থার দিকে যাচ্ছে ?

বিষয়: বিবিধ

১৩০৪ বার পঠিত, ১০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

306088
২৫ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৪:৪০
অষ্টপ্রহর লিখেছেন : কাশিমপুরের চুন কাম তাহলে শেষ হইছে!!
২৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০১:৪৪
247812
মানবাধিকার চা্ই লিখেছেন : সরকার ক্ষমতায় আসার পর থেকে যতকাজ করেছে, তার একটার সাথে আর একটার বেশ মিল দেয়া যায় । মনে হয় পরিকল্পনা অন্য কোথা থেকে নাজিল হচ্ছে ।
306093
২৫ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:০৬
হতভাগা লিখেছেন : যাক , এখন দেশের শান্তি আবার ফিরে আসবে । খালেদাকে গ্রেফতার করা জরুরী হয়ে গিয়েছিল ।
২৬ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০১:৪৮
247814
মানবাধিকার চা্ই লিখেছেন : বাংলাদেশ স্বাধীন হওয়ার পর আওয়ামী ছাড়া আর অন্য কোন দল ছিল না কিন্তু শান্তি কি আনতে পেরেছিল ?
২৬ ফেব্রুয়ারি ২০১৫ বিকাল ০৫:৪৪
247823
হতভাগা লিখেছেন : অশান্তি বেগমকে গ্রেফতার আর জামায়াতের নেতারদের ফাঁসি দিলেই কেবল দেশে আসতে পারে অবারিত শান্তি
২৮ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১০:১৪
248023
মানবাধিকার চা্ই লিখেছেন : বাংলাদেশে শান্তির জন্য প্রয়োজন গনতন্ত্রের বিকাশ এবং বাকশালী চিন্তা চেতনার বিনাশ ।
306100
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:০৫
সমুদ্রপার লিখেছেন : অবৈধ আওয়ামিলীগ সরকারকে দীর্ঘস্থায়ী করে দিয়েছে জিয়া পরিবার। এ কারনে শেখ পরিবারের পক্ষ থেকে একটা ধন্যবাদ প্রাপ্য তাদের।
306104
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৬:২৬
মানবাধিকার চা্ই লিখেছেন : অবৈধ কোন সরকারের বেশিদিন ক্ষমতায় থাকার ফল যদি ভাল করতে হয়, তাহলে পৃথিবীর ইতিহাস মুছে ফেলে নতুন করে শুধুমাত্র বাংলাদেশের জন্য ইতিহাস লিখতে হবে ।
306111
২৫ ফেব্রুয়ারি ২০১৫ সন্ধ্যা ০৭:৪৮
সাদাচোখে লিখেছেন : বাংলাদেশের অপোজিশান দলসমূহের অবস্থা হল এই যে - তারা
১। গণতন্ত্রের শরীয়া নিজেদের জন্য শতভাগ পালনীয় বিবেচনা করছে এবং তাতে অবগাহন করাকে সবার উর্দ্ধে স্থান দিয়েছে।

২। সরকারকে মাস্তান বিবেচনা করে - তাদের মাস্তানী আচরনকে স্বাভাবিক বলে মেনে নিয়ে তার বিরুদ্ধে শান্তিপূর্ন আন্দোলন করছে।

৩। স্বভাবতঃই রেজাল্ট অমন উদ্ভট।

৪। বাংলাদেশের পলিটিক্যাল গেইম এর চিত্র হল এমন - আবাহনীর ১১ খেলোয়াড়, রেফারী ও লাইন্স ম্যানরা হকিস্টিক, রামদা, হাতবোমা ও রিভলবার ইত্যাদি নিয়ে স্টেডিয়ামে নেমেছে - আর মোহামেডান ১১ খেলোয়াড় একটা বল হাতে মাঠে নেমেছে। খেলা শুরু হলে মোহামেডান ফিফার ল এর বাহিরে না গিয়ে আপ্রান খেলে যাচ্ছে। অন্যদিকে রেফারীর এক এক হুইসাল এ আবাহনীর খেলোয়াড় রা মোহামেডানের খেলোয়াড়দের হাত, পা, পিঠ রক্তাত্ব করছে। আবাহনীর ডিফেন্সের ভিতরে গেলে শুটিং প্রাকটিস এর ন্যায় নক আউট ও করছে। তো বলুন মোহামেডান কি আসলে ফুটবল খেলছে - না আত্মহত্যা করছে? আফসোস।

বাংলাদেশের পলিটিক্যাল দল সমূহের বোঝা উচিত বিডিআর হত্যায় জড়িয়ে শেখ হাসিনা ও তার দল আওয়ামীলীগ ডু অর ডাই মিশনে নেমেছে। আর তাদের কোন কিছুই নেই এ দেশে হারাবার - কারন সবই বন্ধক রাখা হয়েছে বর্ডারের ঐ পাড়ে কিংবা বলতে পারেন বাধ্য হয়েছে।

স্বভাবতঃই অপজিশানের উচিত ছিল - শত্রুকে যথাযথভাবে মূল্যায়ন করে লড়তে যাওয়া।

আর বাংলাদেশের জনগন এক পাল ভেড়া কিংবা ক্রীতদাসের চেয়ে অতিরিক্ত কিছু না - যারা ১০ হাজার টাকার বিনিময়ে দাসত্বই শুধু মানে না - সে সাথে সেক্স স্লেইভ ও হতে চায়। জনাব মান্না দেরীতে হলে ও সেটা বুঝবে।
306181
২৬ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:০৩
মানবাধিকার চা্ই লিখেছেন : জনগনকে দোষ দেওয়া আমার মনে হয় ঠিক হবে না, কারন জনগনকে পরিকল্পিতভাবে এ অবস্থায় নিয়ে যাওয়া হয়েছে । জনগনের এ পুজিবাদী মানসিকতা তৈরি হয়েছে বিভিন্ন মাধ্যমের প্রভাবে, যা শক্তিশালী রাষ্ট্র ব্যবস্থা ছাড়া রক্ষা করা সম্ভব না । আপনাকে অনেক ধন্যবাদ, আপনার চমত্কার মন্তব্য দেওয়ার জন্য ।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File