তুমি হীরা এবং মুক্তার চেয়েও মহামূল্যবান

লিখেছেন লিখেছেন মানবাধিকার চা্ই ১৮ এপ্রিল, ২০১৮, ০৫:৫৯:০৩ বিকাল

(ছোট গল্পের অনুবাদ)

যদি ভুল না করি, আমি ছোট একটু সাদা জামা উপরে একটি কালো আটোসাটো স্কার্ট পরেছিলাম। প্রাকটিসিং মুসলিম পরিবারে বেড়ে ওঠায় আগে কখনও আমরা বাবার সামনে এ ধরনের খোলামেলা পোশাক পরিনি। যখন আমরা অবশেষে পেীছালাম, ড্রাইভার আমার ছোট বোন, লায়লা এবং আমাকে বাবার রুমে সাথে করে নিয়ে গেলেন।

প্রতিবারের মত তিনি আমাদের ভয় দেখানোর জন্য দরজার পিছনে লুকিয়ে ছিলেন। রুমে ঢোকার সাথে সাথে বাবা আমাদেরকে জড়িয়ে ধরে অনেক আদর করতে লাগলেন, চুমু খেলেন। বাবা আমার দিকে ভালোভাবে খেয়াল করলেন এরপর তার কোলের উপর নিয়ে এমন কিছু বললেন, যা আমি জীবনে কখোনো ভুলবো না ।

তিনি আমার চোখের দিকে তাকিয়ে বললেন, " হেনা, আল্লাহ পৃথিবীর সব মূল্যবান জিনিসকে ঢেকে রেখেছেন এবং সেটাকে পাওয়া মানুষের জন্য কঠিন করেছেন। আমরা হিরা কোথায় পায়? মাটিতে নিচে গভীর আবরণে সুরক্ষিত । কোথা থেকে পায় মুক্তা ? সমুদ্রের নীচে গভীর নিচে আচ্ছাদিত এবং একটি সুন্দর শেল মধ্যে সুরক্ষিত। স্বর্ণ সংগ্রহ করি কোথায়? খনি মধ্যে নিচে পথ, স্তর এবং শিলা স্তর সঙ্গে আচ্ছাদিত।

কঠিন প্ররিশ্রমের মাধ্যমেই কেবল এগুলো আমরা পেয়ে থাকি।

তারপর বাবা তীক্ষ দৃষ্টিতে আমার দিকে তাকিয়ে বললেন, মা তোমার দেহ অনেক পবিত্র। তুমি হীরা এবং মুক্তার চেয়েও মহামূল্যবান, এতএব তোমার উচিত দেহকে সু্ন্দর করে ঢেকে রাখা ।

বিষয়: বিবিধ

৭০২ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385136
১৮ এপ্রিল ২০১৮ রাত ০৮:৩৯
হতভাগা লিখেছেন : উলু বনে মুক্তো ছড়ানো হল

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File