আজকের স্বপ্ন

লিখেছেন লিখেছেন দ্য স্লেভ ১৬ ডিসেম্বর, ২০১৯, ০৯:৩৩:০১ রাত

রাতের প্রথম অংশে দেখা স্বপ্ন সাধারনত: মানুষ ভুলে যায়, কিন্তু আমার স্পষ্ট মনে আছে। আমি দেখলাম এক অপরিচিত ফাঁকা মাঠের ভেতর আমরা ১২/১৩ জন যুবক বসে কথা বলছি। সকলেই মুসলিম বন্ধু। হঠাৎ দেখী চারিদিক থেকে বড় সাইজের হিংস্র শিয়াল আমাদেরকে ঘিরে আক্রমন করতে আসছে। শিয়ালের সংখ্যা অনেক এবং তারা চারিদিক থেকে এমনভাবে আক্রমন করতে আসছে যে কেউ'ই রেহায় পাবে না। আমি সকলকে বললাম, জেগে ওঠো, হাতে লাঠি নাও। তারা আমার কথায় তেমন কর্ণপাত করলো না বরং গল্পে মসগুল হল। আমি যা দেখছিলাম, তারাও মোটামুটি তাই'ই দেখছিলো কিন্তু উপলব্ধী করতে পারছিলো না যে তারা বিপদগ্রস্ত।

আমি ওদেরকে বললাম, লাঠির খোঁজ করো ,পেয়ে যাবে। তারা তাদের স্থান থেকে উঠলো না বরং হাসি তামাশা করতে থাকলো। ওদিকে হিংস্র শিয়াল নিকটবর্তী হচ্ছে ,আমাদের মেরে খেয়ে ফেলবে এমন অবস্থা। আমার মেজাজ বিগড়ে গেল। আমি দেখলাম একটি অগ্রগামী শিয়াল সম্ভবত: লিডার শিয়াল খুব নিকটে চলে এসেছে। সে আক্রমন করার পর সকলে হামলে পড়বে এমন অবস্থা। ইতিমধ্যেই আমার বন্ধুরা ঘটনা আচ করতে পেরেছে, কিন্তু তারা কি করবে বুঝে উঠতে পারছে না, বরং গড়িমসি করছে। এর ভেতর এক অদ্ভূূত দৃশ্য দেখলাম। দেখী সেখানে থাকা আমার এক ভালো বন্ধু যে তাবলীগ জামাতের একনিষ্ঠ লোক, সে শুয়ে শুয়ে আরাম করছে। আমি বিশ্ময়ে হতবাক হয়ে বললাম, সকলেই আক্রান্ত, তুই ও মরবি, অথচ এখনও শুয়ে আছিস ! ওঠ, হাতে লাঠি নে, ঝাপিয়ে পড় ! কিন্তু সে নির্লিপ্তভাবে বলল, আরে না, আমাদের কোনো বিপদ আসেনি, কোনো শত্রু নেই ইত্যাদী। সে ওভাবেই পড়ে রইলো। আমার মেজাজ খারাপ হল, কারন সে কেবল নিজেই নিষ্ক্রিয় নয়, বরং সে অন্যদেরকেও নিষ্ক্রিয় করছে ইডিয়ট চিন্তা ও আচরনের মাধ্যমে।

ওদিকে লিডার শিয়াল খুব কাছে চলে এসেছে, আর বাকী শিয়াল অনেকটা বাঘের মত গর্জন করতে করতে আগাচ্ছে। আমি লাফ দিয়ে একটু পাশে যেতেই সহযে একটি লাঠি পেয়ে গেলাম, অথচ লাঠি পাব এরকমটা প্রথমে ভাবিনি, তবে খুজলে লাঠি পাব, এটাই ছিলো বিশ্বাস। বেশ মোটাসোটা একটা লাঠি পেলাম এবং সেটা দুহাতে ধরলাম। এরপর সেই লিডার শিয়াল লাফ দিয়ে আমাকে সহ অন্যদেরকে আক্রমন করলো। আর আমিও তার মত শূণ্যে লাফ দিয়ে উঠে শিয়ালের মাথায় প্রচন্ড আঘাত করলাম। দেখী শিয়াল ছিটকে পড়ে গেল এবং কু কু করতে করতে মরে গেল। এই দৃশ্য দেখে অন্য শিয়ালরা ভড়কে গেল এবং খানিকটা হতবাক হল। আর এর পরপরই আমার সকল বন্ধুরা হাতে লাঠি নিল। আর তাবলীগের যেই বন্ধু শুয়ে ছিলো সেও তার ভুল বুঝলো এবং হাতে লাঠি নিয়ে দাড়িয়ে গেল। এরপর আমরা শিয়ালদেরকে ধাওয়া দেওয়ার জন্যে প্রস্তুত হলাম এবং তারা পালিয়ে গেল।

১৬ই ডিসেম্বর ভোর,২০১৯

বিষয়: বিবিধ

৫০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File