গণতান্ত্রের পথে পাকিস্থানের নব যাত্রা ও তার শত্রু মিত্র

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৬ জুলাই, ২০১৮, ০৫:১১:২৯ বিকাল

এই বারের পাক নির্বাচন বিভিন্ন কারনে বিশ্ব মুসলমানদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রথমত আজকের বিশ্বে মুসলমানের প্রধান সমস্যা হল ধর্মীয় উগ্রবাদ/ সন্ত্রাস। এই ধর্মীয় উগ্রবাদ/ সন্ত্রাস মোকাবেলার জন্য দরকার একজন এরদোগানের মত কারিশমেটিক নেতা ও শক্তিশালী সেনাবাহিনী; যার বাস্তব নাজীরা আমরা দেখি সিরিয়াতে টার্কি সেনাবাহিনীর সাফ্যলের সাথে ধর্মীয় উগ্রবাদ/ সন্ত্রাস দমনের ঘটনা।

পাকিস্তানে অক্সফোডের শিক্ষায় শিক্ষিত ইমরানের মত কারিশমেটিক নেতার নিখুঁত গণতান্ত্রিক পদ্ধতিতে ক্ষমতা লাভ ও পাকিস্তানের বিশ্বমানের সেনাবাহিনীর অবস্থান নিঃসন্দেহে ধর্মীয় উগ্রবাদ/ সন্ত্রাস দমনের মধ্য দিয়ে মুসলিম বিশ্বকে ১০০ বছর এগিয়ে নিয়ে যাবে তা বলা যায় নির্দ্বিধায়।

কিন্ত ইসলামের শ্ত্রুরাও বসে নেই। তারা যখন থেকে বুঝতে পেরেছে পাকিস্তানে নির্বাচনের মধ্য দিয়ে বিরাট ধরনের গণতান্ত্রিক বিপ্লব ঘটতে যাচ্ছে, তখন থেকেই পাকিস্থানের এই কারিশমেটিক নেতা, শক্তিশালী সেনাবাহিনী এবং নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার জন্য সর্ব ধরনের চেষ্টায় নিয়োজিত রয়েছে। আজকে গণতন্ত্র প্রিয় পাকিস্থানী জনগণ এবং তাদের কারিশমেটিক নেতা ইমরান খানকে তাদের এই হীন প্রচেষ্টাকে ব্যার্থ করে দিয়ে তুরস্কের নেতা এরদোগানের ন্যায় ধর্মীয় উগ্রবাদ/ সন্ত্রাসকে দমন করে, শুধু পাকিস্থান নয় বরং মুসলিম বিশ্বকে এগিয়ে নিয়ে যাবে ১০০ বছর। তার উপর যে গুরু দায়িত্ব বর্তেছে তাতে কোন ভাবেই ব্যার্থ হওয়া চলবে না। ইনশাল্লাহ সাফ্যল আসবেই, আসতেই হবে।

বিষয়: বিবিধ

৬৯৪ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File