ধর্মহীন ব্যবস্থা এবং হারাম অর্থ কেড়ে নেয় মানুষের '' মনুষ্যত্ব '' । হত্যা করে শান্তির পায়রা । জ্বালিয়ে দেয় আশান্তির দাবানল ।।

লিখেছেন লিখেছেন আবরার ২৬ জুলাই, ২০১৮, ০৮:২২:৩৯ রাত

'' ক '' মধ্যবিত্ত রক্ষনশীল ধার্মিক পরিবারের সন্তান । পরিবারের চরম আর্থিক সংকটের কারনে নবম শ্রেনীর ইতিটেনে লঞ্চে আনসার কমান্ডারের চাকুরী নিল । ফাকে ফাকে দাখিল , আলিম , ফাজিলের সার্টফিকেট অর্জন করল । প্রিন্সের মত চেহারা আর কর্ম দক্ষতা এবং সততা তাকে নিয়ে গেল উপজেলা আনসার কর্মকর্তার পদে । প্রথম পোষ্টিং বেতাগী থানায় । গানের সুন্দর কন্ঠ আর ভেরী নাইস চেহারা পাগল করল এক রুপসী তরুণীকে ।

তার বাবা মোহাদ্দেস - খতীব । মা রক্ষনশীল ধার্মিক । প্রেম নামক ব্যাধি তাহা ভুলিয়ে দিল । বাবাকে বিয়ের পয়গাম দিয়ে নিয়ে গেল । বাবা সাথে করে তার এক ভাইগ্না এবং সন্তানের ছোট মামাকে নিলেন । বাবা দেখলেন মেয়ে রুপে-গুনে - সাইজে খুবই যোগ্য । কিন্তু ধার্মিকতা নেই । খুবই হতাশ হলেন । বাবার সংগীরা বললেন ------ লাভ নেই দ্বিমতে । মান-ইজ্জত রক্ষা করুন । আপনি হতাশ হয়ে চলে গেলেও বিবাহ বন্ধ হচ্ছে না ।

বিবাহ হলো । নব বধু আচার-ব্যবহারে -রুপে-গুনে সবাইকে মুগ্ধ করল । হাজারে এক । কিন্তু ঐ ধার্মিকতা অনুপস্থিত । ২ ছেলে সন্তানের মা হলেন । রাজার হালতে জীবন কাটালেন । '' ক '' নিজের ধার্মিক চরিত্র হারিয়ে ফেললেন । ২ সন্তান খুব আধুনিক । এই ছোট ৪ সদস্যের পরিবার হতে ধর্ম বিদায় নিল । এই পরিবারে আধুনিকতার ছায়া বিস্তার করল । আজ কয়েক বছর সংসারে অশান্তির আগুন জ্বলছে । তাদের বড় সন্তান ১ম স্ত্রীকে তালাক দিয়ে ২য় স্ত্রী নিয়েও শান্তিতে নেই । মা-বাবার সাথে ভাল সম্পর্ক নেই । শুনলাম বাবাকে শারীরিকভাবে নির্যাতন করেছে । ২য় সন্তান বিয়ে করে দুরে অবস্থান করছে । দাদা-দাদু ইতিমধ্যে বিদায় নিয়েছেন । এক করুন দৃশ্য । কেন এমন হোল ।

।। ধর্মহীন ব্যবস্থা আর হারাম অর্থ কেড়ে নেয় মানুষের '' মনুষ্যত্ব '' । হত্যা করে শান্তির পায়রা । জ্বালিয়ে দেয় আশান্তির দাবানল ।।

বিষয়: বিবিধ

৯৪০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File