কন্যা সন্তানের মা-বাবা হওয়া কি অপরাধ ? তাদের কষ্ট কি শেষ হবে না ?

লিখেছেন লিখেছেন আবরার ২৮ জুলাই, ২০১৮, ০৮:১০:১০ রাত



মেয়েটা কালো / শর্ট / দাঁত উঁচা/ মুখটা লম্বা / আকর্ষণীয় নয়/ হাত-পা কেমন কেমন / বাপের কিছু নেই / কেমন ক্ষেত ক্ষেত / খুব স্মাট নয় ইত্যাদি খুত চিন্তা নিয়ে যারা গরু দেখার মত একটার পর একটা মেয়ে দেখতে থাকেন । তারা যে কত বড় অপরাধ করে চলেছেন তা নিজেদের গাঢ়ে পড়লেও বুঝেন না । উভয় পক্ষের মানসিক যন্ত্রনা অনুভব করেন না । এটা যে ইসলাম বিরোধী কাজ তাও মনে করেন না । আলেম পন্ডিতরাও এমন অপরাধে যুক্ত আছেন ।

গোষ্টীসহ বিয়ের সিদ্ধান্ত নিয়ে মেয়ে দেখতে যান মেয়ের বাড়ীতে । মেয়ে দেখে বলে দিলেন , ছেলের তো মেয়ে পছন্দ হয়নি / আমরা পরে জানাবো । এমন ঘটনা নিজের কন্যার ক্ষেত্রে হলে কেমন হয় ? নিশ্চয় মারামারি পর্যায় যেতেও পারে ।

এই ক্ষেত্রে উভয় পক্ষ দায়ী । ছেলের পক্ষ বেশী দায়ী । বড় মাপের বোকামী । খেচারত-অপমানের কঠিন বোঝা বহন করতে হয় মেয়েটিকে ।

দয়া করে মেয়েদের এইভাবে সর্বনাশ করবেন না ।

মেয়ে দেখার আগে , মেয়ের বাড়ীতে যাবেন না ।

পরামরশভিত্তিক সিদ্ধান্ত নিনি । যে ছেলে বিয়ে করবে , তাকে দেখে পছন্দ করতে দিন । মেয়েটাকেও ছেলেটাকে জানার বুঝবার সযোগ দিন । এই কাজটা উভয় পক্ষের সম্মতিতে ৩য় স্থানে ব্যবস্থা করুন । তাতে বিয়ে না হলে উভয় পক্ষের সম্মান থাকবে ।

যেই ছেলে বেশী বেশী মেয়ে দেখে তাকে দয়া করে মেয়ে দেখাবেন না । তাকে এড়িয়ে যাওয়া উত্তম । তার জন্যে বাজারের মেয়ে টেকসই ।

পারলে আমার মত সাহসী কাজ করুন ।

মাত্র একটিমাত্র কন্যা নিজের বোন-ভাবীর সকালে দেখা , মাগরিবে সিদ্ধান্ত , এশার নামাজের পর ফাইনাল । নিজে দেখি নাই । আলহামদুলিল্লাহ । দাম্পত্য জীবনে বিরাট প্রশান্তিতে আছি ।

দয়া করে কেউ মেয়ে পক্ষকে কষ্ট দিবেন না ।

নিজেরাও অপরাধী হবেন না ।

আল্লাহ কাউকে ক্ষমা করবেন না ।

বিষয়: বিবিধ

৭২৮ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File