চাক্কার বিপরীত মুখী ঘূর্ণন !!!

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০২ অক্টোবর, ২০১৯, ০৬:৩৩:১২ সন্ধ্যা

জাতিসঙ্ঘে ইমরান খানের বক্তব্যের মধ্যদিয়ে কী উথান ঘটল অন্যায়ের বিপক্ষে ও ন্যায়ের পক্ষে বিশ্ব মুসলিমের স্পষ্ট কণ্ঠ স্বরের? নিজেদের ফায়দা হাসিলের জন্য মুসলমানদের উপর জুমুম নির্যাতন চালিয়ে আবার মুসলমানদেরকেই অঙ্গী-মঙ্গী-জঙ্গী আখ্যা দিয়ে অন্যায়কে হালাল করার দিন কী তবে শেষ হতে চলছে? এর উত্তর আমরা জানি না। তবে বেশ বুঝতে পারছি “চাক্কাটি” ধীরে ধীরে বিপরীত মুখী ঘুরা শুরু করেছে। অবিশ্বাস্য মনে হলেও এটাই আজকের বাস্তবতা।

কিন্ত ইতিহাসের শিক্ষা থেকে আমরা জানি যে, অন্যায়ের প্রতিবাদ এবং ন্যায়কে প্রতিষ্ঠা করতে গেলে সংঘস অনিবার্য। এই ক্ষেত্রে উল্লেখের দাবী রাখে যে, ইমরান খান বলেছে সে এবং তার দেশ শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও ন্যায়ের পক্ষে থাকবে। এই ক্ষত্রে ইমরান খানের সতর্ক হওয়ার দরকার রয়েছে যে কোন ধরনের চাপিয়ে দেওয়া যুদ্ধের বিষয়ে। ন্যায়ের পক্ষে একা একা না লড়ে সমমনা দেশ যথা ইরান, তুরস্ক, মালেইশিয়াসহ অন্যান্য দেশগুলকে একই মঞ্চে এনে সাফ্যলের সাথে একটি জোট গঠন করে তা মোকাবেলা করা।

বর্তমান ইসলাম বিশেষজ্ঞগণ কুরআন ও নবী করিম () হাদীসের উপর রিসাচ গবেষণা করে বলতেছেন যে, আমাদের এই যুগ বা সময় হল আখেরী যুগ। এই যুগের প্রধান বিশেষত্ব হল, এই যুগে অন্যায়কে ধ্বংস করে ন্যায়কে প্রতিষ্ঠা করার জন্য যেমন একজন আসবে তেমনি এই যুগেই নানা ধরনের বিপদ আপদ যেমন, গজওয়াতুল হিন্দ, মালহামা, দজ্জালের আবির্ভাব সহ একের পর এক ফিতনা এসে মানব সমাজকে ঘিরে ধরবে। এই ফিতনা থেকে নিজেকে রক্ষা করার জন্য প্রত্যেক সচেতন মুমিনের গভীর ভাবে চিন্তা ভাবনা করার দরকার রয়েছে। একের পর এক এত নির্রদশন দেখার পরও যদি আমরা এই বিষয়ে চিন্তা ভাবনা না করি তো কক্ষণ করব? সূর্য বিপরীত দিক থেকে থেকে ঘুরা শুরু করলে অর্থাৎ পশ্চিম দিক থেকে উদিত হলে করব কিন্ত সে সময়ে করলে তো কোন ফ্যায়দা নাই।

বিষয়: বিবিধ

৭৯৯ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File