বাংলাদেশ কী আরেক সিরিয়া হওয়ার পথে

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৫ অক্টোবর, ২০১৯, ০৩:৪৫:৫২ দুপুর

উচ্চ বার্নের ইন্দুদের হাতে নিপীরিত নির্যাতিত আমাদের পূর্ব পুরুষেরা দীর্ঘ সংগ্রামের মধ্য দিয়ে ‘স্বাধীন ভূখণ্ড’ লাভ করলেও, উচ্চ বার্নের ইন্দুরা তা কখনও মেনে নেয়নি। মহান ভারতমাতার বুকে মুসলিম রাষ্ট্র তা তারা সয্য করেই বা কী করে! কেননা মুসলিম বলতে তারা ধর্মান্তরিত নিন্ম বর্ণের হিন্দুদেরই বুঝে থাকে! যাদেরকে এক সময়ে তারা তুচ্ছ তাছ্যিল করত তারাই আজ তাদের সমনে স্বাধীন রাষ্ট্রের কল্যাণে উন্নতির চরম শিখরে আরোহন করবে। তা কী ভাবা যায় না মানা যায়। চাণক্যবাদীরা কৌশল ও ষড়যন্ত্রের সাহায্যে, সময়ের সাথে সাথে পাকিস্তান নামক মুসলিম রাষ্ট্রটি সাফ্যলের সাথে ভেঙ্গে ভারত উপমহাদেশের মুসলমানদের দুর্বল করে দিতে সমর্থ হয়।

আর ১৯১৯ এর বাস্তবতা হ’ল বাংলাদেশের গণতন্ত্রের ধবংস স্তুপের উপরে দারিয়ে থাকা ফ্যাসিবাদী রেজিমের উপরে ভর করে বাংলাদেশকে হায়দ্রাবাদের মত গ্রাস করে ফেলতে চাচ্ছে। এই উদ্দেশ্য সাধনের জন্য তাদের যা যা করা দরকার তার প্রায় সবই বাস্তবায়িত করে ফেলেছে গণ সমর্থহীন অবৈধ ফ্যাসিবাদী রেজিমের ঘাড়ে সাওয়ার হয়ে। কিন্ত বর্তমান বিশ্ব পরিস্থিতির আলোকে, বাংলাদেশের ইসলামী কৃষ্টি কালচারকে ডাইভাড করে ইসলামের লেবেলে শিরকি কৃষ্টিকালচারকে প্রতিষ্ঠিত না করে এই ভূখণ্ডকে গ্রাস করলে হিতে বিপরীত হওয়ার সম্ভবনা বেশী থাকায় তা তারা করছে না। বাংলাদেশের বুকে ইসলামের লেবেলে শিরকি কৃষ্টিকালচারকে প্রতিষ্ঠিত করার জন্য তারা ঢালছে দেদারছে টাকা। টাকার লোভ দেখিয়ে এক দল বেঈমান- মুনাফিক- ফাসেকে দলে ভাগিয়ে ইসলামের লেবেলে শিরকি কৃষ্টিকালচারকে প্রতিষ্ঠিত করার জন্য ব্যাবহার করছ মসজিদ সহ বিভিন্ন স্থান।

তাদের স্বপক্ষে তাওহীদের লেবেলে যে দলটি বাংলাদেশে ইসলামের লেবেলে শিরকি কৃষ্টিকালচারকে প্রতিষ্ঠা করার জোরাল ভাবে জন্য করছে সেই দলটির নাম হিজবুস তাওহীদ। অবশ্য অনেক ওলেমারা এই দলটিকে হিজবুস শয়তান বলে অভিহিত করেছে, আমি মনে করি যা যর্থাত।

এই দলটি লক্ষ্য উদ্দেশ্য অত্ত্যন্ত ভয়ংকর, তারা বলছে বাংলাদেশের আলেমরা () ইসলাম জানে না বুঝে না! যা বুঝার সব তারাই বুঝে। তারা বলছে তারা বাংলাদেশে ইসলামী আইন কায়েম করবে। তারা স্বামী-স্ত্রীর মাঝে বিভেদ সৃষ্টি করে মহিলাদের তাদের দলে ভিরাছে। তাদের কার্যকালাপ উপর ভিত্তি করে এ কথা বলা ভুল হবে না এই দলটি ভবিষতে বাংলাদেশে তাদের প্রভুদের ইশারায় বিরাট ধরনের বশৃংখলা সৃষ্টি করবে। ফলাফল স্বরূপ বাংলাদেশকে হয়ত ভারত মাতার বুকে আশ্রয় নিয়ে মুক্তি খুঁজতে হতে পারে। নিয়মতান্ত্রিক ভাবে এই দলটির গতিরোধ করা এখন সময়ের দাবী মাত্র।

বিষয়: বিবিধ

১২২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File