রম্য রচনা যম’তা পর্ব ৫

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২১ এপ্রিল, ২০১৯, ০৭:১৪:৪২ সন্ধ্যা

নির্বাচন শুরু হয়ে হিয়েছে, ইতিমধ্যে প্রথম ধাপ সম্পন্ন হয়ে গিয়েছে, অথচ মমতাকে প্রধানমন্ত্রী করার জন্য আরও ৮টি বিষয় সম্পর্কে এখনও সত্য রাম কিছু বলছে না। ডাক্তার শক্তি ধৈর্য হারিয়ে সত্য রামের বাসায় গিয়ে হাজির।

সত্য রাম ঘুমের মধ্যে দিবা স্বপ্ন দেখছিল। ডাক্তার তার দরজায় শব্দ করার ফলে তার নিদ্রার বিঘ্ন ঘটে। সে ঘুম ঘুম চোখে দোর খুলে সস্মুখে ডাক্তারকে দাঁড়ানো দেখে তেলে বেগুনে জ্বলে উঠে। অনেক কষ্টে রাগ দমন করে বলল, আরে ডাক্তার বাবু যে! নাস্তিক ডাক্তার বলল, না মানে নির্বাচন --- তাই মমতাকে প্রধানমন্ত্রী করা সংক্রান্ত বাকী ৮টি বিষয় সম্পর্কে অবগত হওয়ার জন্য চলে এলাম।

সত্য রাম রাগান্বিত কণ্ঠে বলল, আমার রোগ থেকে মুক্তি পাওয়ার কোন দরকার নেই। আপনার শব্দে ঘুম থেকে জেগে উঠার আগে আমার স্বপ্নে গুরু শিবা এসে বলে গেছে, এই পাচটি বিষয় আমি আপনার কাছে প্রকাশ করার ফলে একশন মোদির পার্টি এই বারের নির্বাচনে পরাজিত হবে এবং তা রোধের কেউ নেই। কেননা মোদীকে নির্বাচনে জয়ী হতে হলে ঈশা মসির অনুসারীদেরকে হত্যা করতে হবে তাও ভারতে নয় ভারতের বাহিরের ঈশা মসির অনুসারীদেরকে, যা অসম্ভব কাজ। আর বাকী ৮টি প্রকাশ করলে মমতা ভারতের প্রধান মন্ত্রী হয়ে যাবে। শুধু প্রধান মন্ত্রী হলে কথা ছিল না। মমতা প্রধান মন্ত্রী হয়ে যমতা বনে একশন মোদি এবং তার দলকে সংহাড় করে ফলবে!

অভিজ্ঞ ডাক্তার আর কোন কথা না বাড়িয়ে তার বাড়ীর দিকে পথ ধরল। ডাক্তার মনে মনে খুশী এই কারনে যে নির্বাচনে একশন মোদী ও তার দল পরাজিত হবে। সে মনে মনে বলল, আগে মোদি তোঁ পরাজিত হোক তারপর দেখা যাবে কিভাবে মমতাকে প্রধান মন্ত্রী করা যায়! তবে সত্য রামের স্বপ্নে আগত গুরু শিবাজীর একটি কথার মাথা মুণ্ডর কিছুই বুঝল না সে। গুরু শিবা বলেছে ঈশা মসিহ আসলে খ্রিষ্টান ও মুসলমান উভয়েই তার অনুসারী হয়ে যাবে! তখন হিন্দুদের কী হবে। তাই একশন মোদীর উচিত অসম্ভবকে সম্ভব করা।

বিষয়: বিবিধ

৭৭০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File