বাংলাদেশ কী আরেক সিরিয়া হওয়ার পথে ৩

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০১ নভেম্বর, ২০১৯, ০৫:৫৫:১৭ বিকাল

হিযবুদ তাওহীদের নেতা প্রয়াত বায়েজিদ খান পন্নী কী কী দাবী করে ছিল? শুধু মাত্র সেই বিষয়গুল ভালভাবে বুঝতে পারলেই বুঝতে পারবো কত গুমরা এই নেতা ও তার ‘তাওহীদের’ লেবেল আটা ঐ দল। হিযবুদ তাওহীদের ‘এমাম’ (পন্নী ইমামকে বিকৃত করে বলে এমাম) বায়েজিদ খান পন্নী দাবী করেন বিশ্বব্যাপী যে ‘এসলাম’ (পন্নী ইসলামকে বিকৃত করে বলে এসলাম) বর্তমান আছে তা প্রকৃত এসলাম (ইসলাম) নয় বরং বিকৃত এসলাম (ইসলাম)। তার এই কথার প্রমান হিসাবে তিনি বলেন, আজকে বিশ্বব্যাপী মুসলিমরা নিষ্ঠার সাথে আল্লাহর এবাদত করা সত্বেও নিপীড়িত নির্যাতিত হচ্ছে এবং আল্লহর হুকুম বা আইনকে তারা সামাজিক ও রাষ্ট্রীয় ভাবে বাস্তবায়ন করতে ব্যর্থ তার একমাত্র কারন হল তারা অনুসরণ করছে বিকৃত এসলামের (ইসলাম)! (নাউজুবিল্লাহ)।

এবার দেখব, বিশ্বব্যাপী মুসলিমদের নিপীড়িত নির্যাতিত হওয়ার কারন সম্পর্কে ইসলাম সম্পর্কে যারা চিন্তা গবেষণা করা তাদের বক্তব্য কী। এ বিষয়ে তাদের বক্তব্য হল, যতদিন মুসলিমরা ইসলামকে অর্থাৎ কুরআন সুন্নাহর জ্ঞান অর্জন করেছে এবং অনুসরণ করেছে ততদিন তারা শুধু উন্নতিই করেনি বরং ননমুসলিমদেরকে জুলুমের হাত থেকে রক্ষা করেছেন। কিন্ত ধীরে ধীরে যতই মুসলিমরা ইসলাম থেকে অর্থাৎ কুরআন সুন্নাহ থেকে দূরে সরে যেতে থাকে ততই তারা একে একে তাদের অর্জন গুল হারাতে থাকে। আজকে কুরআন সুন্নার সাথে সম্পর্ক শূন্য মুসলিমরা জুলুম নির্যাতন থেকে অন্যকে রক্ষা করা তো দূরে থাক নিজেরাই নিজেদেরকেই জুলুম নির্যাতন থেকে রক্ষা করতে পারছে না। কুরআন সুন্নার জ্ঞান শূন্য অনেক মুসলিম পন্নীর দলের ন্যায় ফেতনাবাজ দল দ্বারা বভ্রান্ত হয়ে, এমন কী নিজেদের জীবনকে পর্যন্ত কুরবানী করছে শয়তানের পথে। নিজেদের অজান্তেই বনে যাচ্ছে সন্ত্রাসী জঙ্গি।

দ্বিতীয়ত গুরুত্বপূর্ণ বিষয় হল আমরা কী ভাবে বুঝবো একটি ধর্ম বিকৃত হয়ে পরেছে? কোন একটি ধর্ম বিকৃত হয়ে পরছে কী না তা মাপার একমাত্র মাপকাঠি হল ঐ ধর্মের পথ নির্দেশক গ্রন্থ, যেমন মুসলিমরা অনুসরণ করে কুরআন, খৃষ্টানরা অনুসরণ করে ইঞ্জল (বাইবেল) ইত্যাদি। যদি ধর্মীয় ঐ সকল গ্রন্থ (ইসলামের পরিভাষায় আল্লাহ প্রদত্ত ওহী) বিকৃত হয়ে যায় তবে বুঝতে হবে ঐ ধর্মও বিকৃত হয়ে গেছে। কিন্ত কোন ভাবেই কোন ধর্মের অনুসারী ব্যাক্তি বিশেষের কারযকালাপ দেখে বলা যাবে না যে ঐ ধর্ম বিকৃত হয়ে গেছে। উদাহরণ স্বরূপ বলা যায় একজন মুসলিম হয়ত শূকরের মাংশ খায়, মদ খায়, জেনা করে চুরি করে --- তাকে দেখে কোন ভাবেই বলা যাবে না যে ইসলাম বিকৃত হয়ে গেছে।

একমাত্র কুরআন ছাড়া বিশ্বের অন্যান্য প্রধান ধর্মের গ্রন্থগুল যে বিকৃত হয়ে গেছে তা ঐ ধর্মের অনুসারী ধর্মীয় গুরুরা বা প্রধান নীতি নিরধারক ব্যাক্তিবর্গই স্বীকার করে নিয়েছে। ইসলাম ছাড়া পৃথীবিতে অন্য কোন প্রধান ধর্ম তার Original form এ নেই। এক মাত্র ইসলাম ধর্ম তার Original form এ বর্তমান আছে এবং কেয়ামত পর্যন্ত থাকবে। এটা আল্লাহ () ওয়াদা মানব জাতির জন্য। এই ব্যাপারে পৃথিবীর সকল ওলেমারা () এক মত। বিজ্ঞানের মান দন্ডেও এই বিষয়টা প্রমানিত। আথচ হিযবুদ তাওহীদের (না হিযবুদ শয়তান) নেতা পন্নী সাহেব দাবী করছে বর্তমান প্রচলিত ইসলাম না কী বিকৃত ইসলাম!

বিষয়: বিবিধ

১০২ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File