Is the 45th president of USA Donald J. Trump open the gate of Peace for the World.

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২২ জানুয়ারি, ২০১৭, ১০:৫৩:৫৬ সকাল

এত দিন ধরে যুক্তরাষ্ট্রের পলিসি ছিল যুদ্ধ বিগর্হ ও বল প্রয়োগের মাধ্যমে সন্ত্রাসবাদ সহ সকল প্রকারের সমস্যার সমাধান খোজা। উদাহরণ স্বরূপ বলা চলে ইরাক ও আফগানিস্থানের কথা। এতে করে সমস্যারতো কোন সমাধান হয়নি বরং ক্রমে ক্রমে বিশ্বব্যাপি বিস্তার লাভ করেছে সন্ত্রাসবাদ। এতে করে যুক্তরাষ্ট্রের যে ক্ষতি হয়েছে তা প্রেসিডেন্ট ডনাল্ড জে. ট্রাম্প এর ভাষায়,“ওবামাসহ আরো তিনজন সাবেক প্রেসিডেন্টের উপস্থিতিতে ট্রাম্প অভিযোগ তোলেন, অতীত মার্কিন প্রশাসনগুলো সাধারণ মার্কিন পরিবারগুলোর তোয়াক্কা না করে ওয়াশিংটনকে আরো ক্ষমতাশালী করেছে। আমাদের মধ্যবিত্তদের সম্পদ কেড়ে নিয়ে পুরো বিশ্বে বিতরণ করা হয়েছে। ট্রাম্প আরো বলেন, যুক্তরাষ্ট্র মার্কিন প্রতিষ্ঠানগুলোর বদলে বিদেশি শিল্পগুলোকে সমৃদ্ধ করেছে। বিদেশে হাজার কোটি ডলার ব্যয় করেছে অথচ দেশের অবকাঠামোর দিকে নজর দেয় নি। ট্রাম্প বলেন, ‘আমরা অন্য দেশগুলোর সীমান্ত রক্ষা করেছি কিন্তু নিজেদের সীমান্ত রক্ষায় অনীহা দেখিয়েছি।” তার কথা পরিষ্কার ফেল করি মাখ তৈল। অর্থাৎ কোন দেশ যেমন Japan বা South Koria চীনা বা উত্তর করিয়ার হুমকী মোকাবেলা করার জন্য আমেরিকার সাহায্য চায় তবে অবশ্যই তাদেরকে এর খরচ বহন করতে হবে, কোন ভাবেই আমেরিকা নয়।

আমরা যুক্তরাষ্ট্রের ৪৫তম প্রেসিডেন্ট ডনাল্ড জে. ট্রাম্পকে জানাই WELCOME এবং আশা করি তার নেতৃীতে যুক্তরাষ্ট্রে যুদ্ধবাজদের সকল ষড়যন্ত্র ব্যার্থ করে দিয়ে বিশ্বকে শান্তির দিকে চালিত করবে।

বিষয়: বিবিধ

৮৬৩ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

381389
২২ জানুয়ারি ২০১৭ রাত ১০:২৯
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : এখানেই একটা ছোট্ট সমস্যা!!! ট্রাম্প এর এই নিতি আমেরিকাকে আরো বেশি সাম্রাজ্যবাদি ও করে তুলতে পারে।
২৩ জানুয়ারি ২০১৭ সকাল ১০:৪২
315411
আনিসুর রহমান লিখেছেন : we are expecting good from Him but there are no gurantee because he did not give any promise for peace but he repeatedly says, " America first"

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File