জেল তো অনেক দূরে ফাঁসিতেও ওরা দূর্বল হবে না...

লিখেছেন লিখেছেন পুস্পিতা ১৭ সেপ্টেম্বর, ২০১৪, ১০:২০:৫৮ রাত



আপীল বিভাগে মাওলানা সাঈদীর মামলা রায়ের জন্য পেন্ডিং রাখার পর থেকে অনেকেই জিজ্ঞেস করেছিল, কি হবে?! গতকালও কয়েকজন একই প্রশ্ন করেছে। বলেছি মাওলানা সাঈদীকে মুক্ত করে দেয়ার দুঃসাহস আওয়ামী লীগ ও ভারত কখনোই রাখে না। হয় তাকে আটকিয়ে রাখবে নয় সুযোগ পেলে হত্যা করবে। আর বাংলাদেশের বিচার ব্যবস্থার মানও তেমন কোন উঁচু স্তরের নয় যে সরকারের মনোভাবের বাইরে তারা কিছু করবে, অন্ততঃ রাজনৈতিক মামলার ক্ষেত্রে। তাই অবৈধ হাসিনা সরকার সাঈদীকে ছেড়ে দেয়ার মতো দুঃসাহসিক কাজ করবে তা কেউই বিশ্বাস করেনি। আবার সরাসরি হত্যা করে জনগণের সরাসরি মুখোমুখি হওয়ার মতো সাহসও তাদের নেই। তাই 'তথাকথিত আমৃত্যু জেল' ধরনের একটি রায়ই আওয়ামী লীগের কাম্য ছিল এবং শামসুদ্দীন চৌধুরী, এসকে সিনহার মতো বিচারপতি নামের আওয়ামীপতিরা সেই ধরনের একটি রায় দিয়ে সাঈদীকে যতদিন সম্ভব আটকে রাখার ব্যবস্থা করে দিয়েছে।

কিন্তু এরপর?! আটকে রেখে, হত্যা করে কি পৃথিবীর ইতিহাসে কোন আদর্শকে ধ্বংস করা সম্ভব হয়েছে?! বিশেষ করে ইসলামকে?! হাসিনার বুদ্ধিদাতারা খুবই কাঁচা একটি পরামর্শ তাকে দিয়েছে। কারাগারে আটকে রাখলে যদি জামায়াত-শিবিরকে ধ্বংস করা যেতো তাহলে এই হাসিনার গত পাঁচ/সাত বছরেই সম্ভব হতো। বরং আরো শক্তিশালী হয়েছে এবং তা হাসিনা নিজেও স্বীকার করতে বাধ্য। তাহলে তারপরও কেন হাসিনা সেই দূর্বল পথ থেকে বের হয়ে আসছে না?! কারণ হলো হাসিনার উপর ভর করে আছে নষ্ট বাম ইনু-মেননরা, শাহরিয়ার কবির-মুনতাসির মামুনের মতো ইসলাম বিদ্বেষী নাস্তিকরা। ওরা সরাসরি কখনোই ইসলাম ও জামায়াতকে ফেইস করার সাহস রাখে না। ফেইস করার মতো শক্তি-সমর্থনও তাদের নেই। তাই বাঁকা পথে কিছু একটা করার প্রচেষ্ঠা। কিন্তু বাঁকা পথে যে বেশিদূর যাওয়া যায় না তা বুঝার মতো বোধও তাদের নেই। সেখানেই হয়েছে সবচেয়ে বড় সমস্যা। শেখ হাসিনার পিতাকে সেই ধরনের বাঁকা পথে নিয়ে কিছু একটা করতে চেয়েছিল। পরের ইতিহাস তো সবারই জানা। ইন্নালিল্লাহ পড়ার মতোও কাউকে পাওয়া যায়নি। এবার কি হয়, কতোটুকু তারা পারে তা সময়ই বলে দিবে।

তবে একটি বিষয় হাসিনাও তার বুদ্ধিদাতাদের আবারও মনে রাখা উচিত, আমৃত্যু কারাদন্ড তো খুবই ছোট বিষয় সাঈদীর মতো আরো শত সাঈদীকে হত্যা করলেও ইসলামের কোন ক্ষতিই তারা করতে পারবে না, পারেনি। বরং এসব করে জনগণের যে ঘৃণা তারা দিনের পর দিন তৈরি করছে তাতে সেই ইন্নালিল্লাহ পড়ার মতোও কাউকে পাওয়া যাবে না। সাঈদী, নিজামী সহ জামায়াতকে ধ্বংস করতে গিয়ে হাসিনা, ইনুদের অবস্থা এমন হয়েছে তারা আর জীবনেও জনগণের সামনে দাঁড়াতে পারবে না, জনগণের কাছে ভোট চাওয়ার মতো মুখও নেই। পতন অনিবার্য, শুধু যতদিন সম্ভব, যতটুকু সম্ভব অবৈধ ক্ষমতাকে উপভোগ করে যাওয়া ছাড়া কোন উপায়ই নেই।

অন্যদিকে যত অপপ্রচারই করা হোক, মিথ্যা সাক্ষী তৈরি করা হোক, সাঈদীদের জনগণ সত্য পথের যাত্রী হিসেবেই গ্রহণ করবে, স্মরণ রাখবে, তাদের আদর্শ জনগণের মাঝে ছড়িয়ে পড়বে। আর নষ্ট কমিউনিস্ট ও ধর্মনিরপেক্ষতাবাদীরা বিলীন হয়ে যাবে। সাঈদী, কাদের মোল্লারা সত্যের বাস্তব সাক্ষী দিয়ে নূতন প্রজন্মকে বুঝিয়ে দিচ্ছে এ পথ সহজ কোন পথ নয়। যে পথের আহবান আমরা জানিয়েছি সে পথ কতো কঠিন তা নিজেরাই বাস্তবে বুঝিয়ে দিচ্ছি। সকল নবী-রাসুলরা এভাবেই জাতিকে সত্য ছিনিয়েছে। এই পথ সেই পথ যে পথ সোজা চলে গিয়েছে জান্নাতে। তাই জেল তো অনেক দূরে ফাঁসিতেও ওরা দূর্বল হবে না, সত্যের পথ ছেড়ে যাবে না...

বিষয়: বিবিধ

২৪৭৩ বার পঠিত, ২১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

266138
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:২৯
সুশীল লিখেছেন : চাপা কম আপা।ওদের কোমর ভেংগে গেছে !
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩৫
209902
পুস্পিতা লিখেছেন : তাই?! তাহলে নিরপেক্ষ একটি নির্বাচনের ব্যবস্থা হাসিনাকে করতে বলুন!
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:২৩
209928
ভিশন২০২১ লিখেছেন : চাপা শুধুমাত্র তিলকওয়ালীর জন্য প্রযোজ্য!!
266140
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩৪
মামুন লিখেছেন : Apnar lekhati porlam. Thanks & all the best. JajakAllahu Khairan.
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৩৬
209903
পুস্পিতা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ...
266149
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১০:৫৫
ভিশু লিখেছেন : হুম...শাহরিয়ার-মুনতাসির-নাসিরুদ্দিনরা পরামর্শক, লাকি-ইমরানরা নর্তক-নর্তকী, নাজিমুল-জিয়াউল-শামসু-সিনহারা বিচারক, আর জোর করে ক্ষমতা আঁকড়ে থাকা প্রতিবেশী-বান্ধবী হাসিনা হলেন যে বিচারের পৃষ্ঠপোষক - তাঁর আসামী হলেন বিশ্ববরেণ্য নেতা, কোটি কোটি মানুষের প্রাণের স্পন্দন, মুফাসসিরে কুরআন আল্লামা সাঈদী! জাতি বুঝুক, বিচার কাকে বলে? আপনি ঠিকই বলেছেন, ইন্নালিল্লাহ পড়ার মতো ২/৪জন বাকি থাকা পর্যন্ত জালিমদেরকে সুযোগ দিয়ে যাচ্ছেন মহাপরিকল্পনাকারী আল্লাহ রাব্বুল আ'লামীন! বাংলাদেশে ইসলাম এগিয়ে যাবেই, ইনশাআল্লাহ! দয়া করে ১টু নিয়মিত হবেন আশাকরি... Praying Day Dreaming
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:১০
209907
পুস্পিতা লিখেছেন : ইনশাআল্লাহ...
266154
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:০৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আওয়ামি মিডিয়া আবার প্রচারনা চালাচ্ছে যে এটা নাকি জামায়াত আওয়ামি লিগ আঁতাত। বিএনপি এর কিছু মানুষ তা বিশ্বাস ও করছেন!!! আওয়ামি লিগ তার ফাঁসির আদেশ দিলে দেশের পরিস্থিতি সামলাতে পারবেনা বুঝে পিছিয়ে গিয়েছে। আর এই সুযোগ নিয়ে বিরোধি দলে ভাঙ্গন ও সৃষ্টি করছে। সেই সাথে এ নিয়ে মিডিয়া ও সোস্যাল নেটওয়ার্ক কে ব্যাস্ত রেখে নিরবেই ষোলতম সংবিধান সংশোধনি পাশ করিয়ে নিচ্ছে।
অথচ মাওলানা সাঈদির বিরুদ্ধে সমস্ত অভিযোগ ই মিথ্যা। তাকে এভাবে কারাদন্ড দেওয়াকেও কিভাবে কিছু লোক জামায়ত এর সাথে আওয়ামি লিগ এর আঁতাত দাবি করে??
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:১৫
209911
পুস্পিতা লিখেছেন : আঁতাত করলে তো নিজামী, সাঈদী, কাদের মোল্লা কারোরই কারাগারে যেতে হতো না বরং ইনুদের চেয়ে লক্ষগুণ দাপট নিয়ে চলতে পারতো।
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৩৫
209930
ভিশন২০২১ লিখেছেন : আঁতাত সম্পর্কে সব চাইতে বেশী উৎসাহী বিএনপির নামধারী কিছু আবাল, অথচ ওদের স্থায়ী কমিটির সদস্য থেকে শুরু করে ওয়ার্ড কমিটির সভাপতি আঁতাত করে পিঠ বাঁচায়
266162
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:২৩
বুড়া মিয়া লিখেছেন : অনেকদিন পর আপনার জ্বালাময়ী লেখা পাওয়া গেলো ...
266168
১৭ সেপ্টেম্বর ২০১৪ রাত ১১:৫৩
মোহাম্মদ লোকমান লিখেছেন : দেশ আপাতত বিরাট এক সংঘাতময় পরিস্থিতি থেকে মুক্ত হলো।
266170
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:১৩
আবু ফারিহা লিখেছেন : পৃথিবীতে কোন শৈরশাসকই অাজীবন ক্ষমতা ধরে রাখতে পারেনি অার হাসিনাও পারবনা।ধন্যবাদ।
266177
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৫৩
জুমানা লিখেছেন : আওয়ামীপতিতাদের কাছ থেকে এর চেয়ে বেশি কিছু আসা করা যায় না, অনেক ধন্যবাদ আপনাকে.
266178
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ১২:৫৪
জুমানা লিখেছেন :
১০
266192
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০১:৫৫
আফরা লিখেছেন : সকল নবী-রাসুলরা এভাবেই জাতিকে সত্য চিনিয়েছে। এই পথ সেই পথ যে পথ সোজা চলে গিয়েছে জান্নাতে। তাই জেল তো অনেক দূরে ফাঁসিতেও ওরা দূর্বল হবে না, সত্যের পথ ছেড়ে যাবে না...।অনেক ভাল লিখিছেন আপু ।
১১
266221
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৩:৩৬
ভিশন২০২১ লিখেছেন : পিলাচ....
১২
266245
১৮ সেপ্টেম্বর ২০১৪ সকাল ০৯:১০
Anwarulhaque67 লিখেছেন : যত ঝরবে রক্ত, জামায়াত শিবির হবে শক্ত।
১৩
266277
১৮ সেপ্টেম্বর ২০১৪ সকাল ১১:৩৯
ইবনে হাসেম লিখেছেন : নাসরুম মিনাল্লাহি ওয়া ফাতহুন ক্বারিব..
১৪
266354
১৮ সেপ্টেম্বর ২০১৪ বিকাল ০৫:০১
মোঃ আবু তাহের লিখেছেন : মৃতুর পূর্বেও সন্তান চায় যে বাবা-মা বেঁচে থাক, জবান বন্ধ হয়ে থাকলেও ছেলে মেয়ের কাছে এটাই শান্তনা যে বাবা মা বেঁচে আছেন। জামায়াত-শিবিরের কাছে এটা অনেক বড় শান্তনা যে অন্ততঃ মাওলানা সাঈদী বেঁচে আছেন। আমরা দোয়া করি আল্লাহ যেন তাঁর হায়াতে তাইয়্যেবা দান করেন।
১৫
266398
১৮ সেপ্টেম্বর ২০১৪ রাত ০৯:২০
শেখের পোলা লিখেছেন : আমাদের যাই হোক খোদ সাঈদী সাহেবের লোকসানই হল৷৷
"তাকে বলা হল, "জান্নাতে প্রবেশ কর" সে বলল, "আফসোস, যদি আমার কওম জানতে পারত"৷(সুরা ইয়াসীন/২৬)
অনেকদিন পর এলেন, ধন্যবাদ৷

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File