প্রতাপ যখন চেঁচিয়ে করে দুঃখ দেবার বড়াই, জেনো মনে তখন তাহার বিধির সঙ্গে লড়াই...

লিখেছেন লিখেছেন পুস্পিতা ০২ ফেব্রুয়ারি, ২০১৪, ০৪:২৪:৩২ বিকাল



"সূর্যের ধরনীতলে পতনের মতো এক অবিশ্বাস্য সংবাদ। এও কি সম্ভব? এও কি হয়? কার এমন সাহস, কার এমন বুকের পাটা যার আবির্ভাব না হলে এ দেশ স্বাধীন হতো না, সমগ্র জাতি যাকে মাথার মুকুট করে রেখেছে, হিমালয় সমান সেই মহীরুহকে কারা হত্যা করলো?"

বাকশালের দূর্ভাগ্যজনক পরিণতির খবর শুনে প্রয়াত আওয়ামী লীগ নেতা একসময়ের প্রধানমন্ত্রী মিজানুর রহমান চৌধুরীর তাৎক্ষণিক প্রতিক্রিয়া।

সবকিছুরই শেষ আছে। যারা এটি বুঝে তাদের কর্মতৎপরতা হয় একরকম, না বুঝলে পরিণতি হয় অন্যরকম।

ক্ষমতার দম্ভে বিচারের নামে শীর্ষ রাজনৈতিক নেতাদের খুন করে অট্টহাসি দেয়া খুবই সহজ, কিন্তু আদর্শ ধ্বংস করা সহজ নয়। গোপালগঞ্জীদের হাতে পোষাক ও অস্ত্র তুলে দিয়ে রাজনৈতিক বিরোধীদের পাখির মতো গুলি করে হত্যা করা যায়, কিন্তু পরিণতি ঠেকানো যায় না, কখনো যায়নি।

প্রতিবেশী দেশের উপর ভর করে গণভবন দখল করে রেখে নির্যাতন, নিস্পেষণ চালিয়ে কি মনে করেছেন ১৬কোটি মানুষকে আজীবন দমিয়ে রাখবেন? না, প্রকৃতি তা বলে না, বাংলাদেশের ইতিহাসও তা বলে না। দেশ, সমাজের সকল পর্যায়ের সম্মানি মানুষকে অসম্মানিত করে মুচকি হাসছেন, কান্না আসতে খুব বেশি দেরী নেই।

বারবার জানার চেষ্ঠা করছি ৭২-৭৫ এর সেই দুঃসহ ইতিহাস গুলো। ঠিক যেন ডিজিটাল রূপ নিয়ে ফিরে এসেছে আবার। একদিকে সাধারণ মানুষের ঘরে ঘরে গুমোট কান্না অন্যদিকে অবৈধ ক্ষমতাশীনদের অট্টহাসি ও দাম্ভিকতা। বিচারের নামে খুন, আইনশৃংখলা বাহিনীকে দিয়ে খুন, সন্ত্রাসীদের দিয়ে খুন, পুরোদেশে যেন চলছে জল্লাদের উম্মত্তনৃত্য আর সেই নৃত্য দেখে অট্টহাসি দিয়ে চলছে আওয়ামী নামের হায়েনা!

এত লাশ, হত্যা ও অন্ধকার দেখে কেমন যেন হতাশ হয়ে পড়ছিলাম। তাই উত্তর খোঁজার চেষ্ঠা করেছি কুরআন ও বাংলাদেশের ইতিহাস থেকে। না, আসলে হতাশ হবার কিছুই নেই। সবকিছুর যে শেষ আছে। আলো আসবেই। আসতে হবে। শেখ মুজিবের মতো স্বৈরাচারের যে পতন এদেশে হবে তা মানুষ চিন্তাও করতে পারেনি তাই তো মিজানুর রহমান চৌধুরী আশ্চর্য হয়ে বলে উঠলেন, "সূর্যের ধরনীতলে পতনের মতো এক অবিশ্বাস্য সংবাদ।"

আসলেই কি অবিশ্বাস্য ছিল?! না পৃথিবীর কোন ফ্যাসিবাদী ও স্বৈরাচারীর চরম পতন কোন অবিশ্বাস্য সংবাদ নয় বরং সময়ের অপেক্ষা। সময় যখন আসবে তখন সচেতন হওয়ার সুযোগও থাকবে না। চরম পতনই তাদের ললাটের লিখন, শুধু শেখ হাসিনারা তা পড়তে পারে না। প্রকৃতির নিয়ম বলা হোক, বিধাতার নিয়ম বলা হোক, নীপিড়িত মানুষের মুক্তি আসবে, হায়েনাদের পতন হবেই।

পোষাকধারী সন্ত্রাসী দিয়ে নিরপরাধ জনগণকে হত্যা করে যারা সবাইকে স্তব্ধ করে দেয়া সম্ভব হয়েছে বলে বড়াই করে চলেছে তাদের জন্য রবীন্দ্রনাথ বলেছেন, "প্রতাপ যখন চেঁচিয়ে করে দুঃখ দেবার বড়াই, জেনো মনে তখন তাহার বিধির সঙ্গে লড়াই।" বিধির সঙ্গে লড়াইয়ে কি আর জিতা যায়?!

বিষয়: বিবিধ

৩৮১৪ বার পঠিত, ৬০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

172012
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৩৪
বুড়া মিয়া লিখেছেন : হুম, চিন্তার কারণ নাই – ইলা ক্বাদারিমমা’লুম, ফাক্বাদারনা ফানি’মাল ক্বাদিরুন

হতাশা থেকে দূরে থাকা অনেক যাতনার, সেটাই কষ্ট ....
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৩৭
125733
পুস্পিতা লিখেছেন : আসলেই ইতিহাসও বলে চিন্তার কোন কারণ নেই।
172017
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:১৩
বেআক্কেল লিখেছেন : ভাঁড়ের অভিনয় করলে প্রধানমন্ত্রীর চেয়েও ভাল করতেন। দেশকেও রসাতলে নিতে হতনা, জাতিকেও কলঙ্কের তলে রাখতে হতনা।
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩১
125750
পুস্পিতা লিখেছেন : তিনি আসলে অভিনয়েরই যোগ্য, প্রধানমন্ত্রীত্বের নয়।
172019
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২০
ভিশু লিখেছেন : আলো আসবেই...ইনশাআল্লাহ...Praying
আসতেই হবে। একথা বিশ্বাস করতে খুব জ্ঞানীও হতে হয় না, মৌলবাদীও হতে হয় না! ইতিহাস সাক্ষী! তবে নিউটনের ৩য় সূত্রের কথা ভাবলে গা শিউড়ে ওঠে! অনেক ধন্যবাদ আপনার চমৎকার লেখার জন্য! ভালো লাগলো খুব! লিখে যাবেন আশাকরি...এগিয়ে চলুন...LoserHappyGood LuckRose
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৮
125746
পুস্পিতা লিখেছেন : সূত্রটি যেহেতু প্রমাণিত, তাই এখন শুধু সময়ের অপেক্ষা...
172020
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২২
আহমদ মুসা লিখেছেন : পুস্পিতা মেডাম অনেকদিন পর ব্লগে আসলেন।
বর্তমান আমাদের দেশের রাজনৈতিক সংকটের মূল সমস্যার পেছনে যে কয়েকটি পক্ষ জড়িত তাদের মধ্য আপাতত আওয়ামী লীগকে প্রধানতম একটি পক্ষ হিসেবে প্রকাশ্যে স্বীকার করা হচ্ছে। আমার মনে হয় এখানেই বাংলাদেশপন্থীদের চিন্তাভাবনার যথেষ্ট ঘাটতি রয়েছে। আওয়ামী লীগ নামের রাজনৈতিক শক্তিটির অপমৃত্য হয়ে গেছে অত্যন্ত করুণভাবে। শেখ হাসিনা বা তার দল আওয়ামী লীগের কার্যত কোন অস্থিত্বই নেই। আওয়ামী লীগ এখন ইন্ডিয়ান গোলাম দাসীর চেয়েও নিকৃষ্টতর কিছু জীবের মর্যাদাও পাচ্ছে না দেশের মানুষের কাছে। লাইসেন্সধারী পোষাকী সন্ত্রাসীদের তিন চার স্থরের নিরাপত্তা নিয়েও আওয়ামী ইউনিফর্ম ব্যবহার করে আজ ইয়ারকন্তিশন রঙ্গিণ গাড়ীর গ্লাসটা পর্যন্ত খুলতে সাহস পাচ্ছে না পাতি নেতা থেকে শুরু করে হাতি নেতারা পর্যন্ত। জুতা বৃষ্টির বণ্যায় ভেসে যাওয়া থেকে শুরু করে কত ধরনের ঝড় তুফান অপেক্ষা করছে ক্ষমতার দম্ভে অন্ধ হয়ে যাওয়া পথহারাদের। মন্ত্রীসভার সদস্য হয়ে জাতে উঠার জন্য হামাগুড়ি দিয়ে লাইনে দাড়িয়ে পঙ্খজ শরমহীনদের কদমবুচি দেয়ার কি বেহায়াপনাই না শুরু হয়েছে! অথচ কয়েকদিন আগেও আমরা দেখেছি এসব মন্ত্রী সান্ত্রীদের পরিষদ থেকে বিদায় বেলায় শেখ হাসিনার কদমবুচি নেয়ার প্রতিযোগিতা! এই সরল সমীরণটাও যদি বাংলাদেশপন্থীদের বুঝে উঠতে আরো সময় ব্যয় করে তবে জাতিকে উদ্ধারের প্রস্তুতি নিতে আরো কি পরিমাণ সময় অপেক্ষা করতে হবে আল্লাহই মালুম? ল্যাংটো সভ্যতার মশালধারী জাতি হিসেবে বিশ্ব দরবারে চিহ্নিত আমাদের প্রতিবেশী ইন্ডিয়ার (অনেকেই রসিকতা বলে থাকেন ল্যন্ডিয়ান) টালমাটাল বিস্ফোরন্মুখ স্বাধীনতাকামী জনতার দাবীকে মুছে দেয়ার জন্য বাংলাদেশকে গ্রাস করা অথবা বাংলাদেশে একটি অনুগত গোলামীর মানসিকায় পাশ করা একটি তথাকথিত এলেট গোষ্টী দরকার ল্যান্ডিয়ানদের কাছে। ল্যান্ডিয়ানদের এই প্রয়োজনীয়তা মিটাতে গিয়েই আজ আওয়ামী লীগের রাজনৈতিক অপমৃত্যু হয়েছে।
এখন বাংলাদেশপন্থীদের দর কষাকষি বা নেগোশিয়েশন করতে হলে ল্যান্ডিয়ানদের সাথেই করা যেতে পারে। এক্ষেত্রে আওয়ামী লীগকে বর্তমান বাংলাদেশের রাজনৈতিক সংকটের কোন পক্ষ হিসেবে স্বীকার করার অর্থই হচ্ছে বালকে জাতে তুরে নতুনভাবে প্রাণ সঞ্চার করার নামান্তর। বর্তমান সংকটে বাল কোন পক্ষই না। সুতরাং মৃত অজাবিন গাছের গোড়ায় পানি ঢালার প্রয়োজন নেই।
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৯
125748
পুস্পিতা লিখেছেন : হ্যাঁ, আপনার সাথে একমত। এখন আসলে লড়াইটি চলছে ইন্ডিয়ার সাথে বাংলাদেশের।
172025
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩২
প্যারিস থেকে আমি লিখেছেন : আল্লাহই আমাদের একমাত্র ভরসা।
০২ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:৩২
125751
পুস্পিতা লিখেছেন : অবশ্যই।
172040
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:২৮
সিটিজি৪বিডি লিখেছেন : এই জালিমরা বেশীদিন ক্ষমতায় টিকে থাকতে পারবে না। তাদের মুখে এই হাসি থাকবে না...তাদেরকেও সন্তান হারা মায়ের মত স্বামী হারা বধুর মত কান্না করতে হবে..সেই দিন আর বেশী দুরে নয়।
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫০
125768
পুস্পিতা লিখেছেন : জালিমের পতন হবেই।
172045
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৩
চোথাবাজ লিখেছেন : অনেক দিন পর আসায় ধইন্যাপাতা। দুলাভাই, বাচ্চারা ভালো? Thinking Thinking Thinking I Don't Want To See I Don't Want To See
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫০
125769
পুস্পিতা লিখেছেন : আপনাকেও ধন্যবাদ।
172049
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৭
শিশির ভেজা ভোর লিখেছেন : দেশ, সমাজের সকল পর্যায়ের সম্মানি মানুষকে অসম্মানিত করে মুচকি হাসছেন, কান্না আসতে খুব বেশি দেরী নেই।

ভয়ানক কথা। আপনি কি হুমকি দিতিছেন নাকি? Surprised Surprised Surprised Surprised Surprised
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫১
125770
পুস্পিতা লিখেছেন : হুমকি আমি নই, ইতিহাস ও বিধি দিচ্ছে!
172051
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৪৯
প্রবাসী আশরাফ লিখেছেন : কেন জানি মনে হচ্ছে আমরা ১৬ কোটি মানুষ একটি ঘুমন্ত আগ্নেয়গীরীর জ্বালামুখে বসে আছি...যে কোন মুহুর্তে জাগ্রত আগ্লেয়গীরীর লাভায় সব লন্ডভন্ড হয়ে যাবে...
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫২
125771
পুস্পিতা লিখেছেন : ভয়ংকর এক পরিণতির দিকেই যাচ্ছে বলে মনে হয়।
১০
172052
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫০
জবলুল হক লিখেছেন : Rose Rose Rose Rose Rose Rose
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫২
125772
পুস্পিতা লিখেছেন : ধন্যবাদ।
১১
172054
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৩
ইমরান ভাই লিখেছেন :
যে অবস্তা শুরু করছে। সামনে জিহাদ অবসম্ভাবী।
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৬:৫৫
125774
পুস্পিতা লিখেছেন : সন্ত্রাসী দিয়ে বেশিদিন জনগণকে আটকিয়ে রাখা সম্ভব নয়।
১২
172069
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৫
প্রবাসী আব্দুল্লাহ শাহীন লিখেছেন : আজ দেশের পরিস্তিতি এমন দাড়িয়েছে আমরা যাহা করিবট মাথা পেতে তা মেনে নেবে। আর এই পরিস্তিতি দেশের গণতন্ত্র ও স্বাধীনতার জন্য লজ্জাজনক।
আপনার সুন্দর লিখার জন্য অনেক ধন্যবাদ।
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৭
125827
পুস্পিতা লিখেছেন : এভাবে একটি দেশ চলতে পারে না। পরিবর্তনের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।
১৩
172078
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:১৯
প্রিন্সিপাল লিখেছেন : ধৈর্য সহকারে অপেক্ষা করতে হবে এবং ঈমান ও আমলকে মজবুত করতে হবে।

অনেক ধন্যবাদ।
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৭
125829
পুস্পিতা লিখেছেন : ঐক্যবদ্ধ ভাবে ফ্যাসিবাদের বিরুদ্ধে জাগতে হবে।
১৪
172086
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:২৩
বিন হারুন লিখেছেন : ছবিটি না দিলেও পারতেন, বিশ্রী হাসি দেখলে গা শিউরে উঠে.
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৮
125830
পুস্পিতা লিখেছেন : তিনি বাংলাদেশের নিরো!
১৫
172104
০২ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৫১
সিকদারর লিখেছেন : মজলুমের দোয়া আর আল্লাহর মাঝে কোন পর্দা নাই । আল-হাদিস
যে মায়ের নাড়ী ছেড়া ধন যাকে দুধ নামক বুকের রক্ত দিয়ে তিল তিলে বড় করেছে । বাবার দেহের ঘাম নামক দেহের রক্ত বিকিয়ে যাকে শিক্ষিত করেছে তার এই ভাবে বিদায় নেওয়ার পর তাদের বুক ফাটা কান্নায় জালিমরা অট্টহাসি দিলেও আল্লাহ গজব একটুও টলবে না ।
ভয় হয় সেই গজবের আমরাও না ভাগীদার হয়ে যাই ।
হে মহামহীম আল্লাহ আমাদের ক্ষমা কর । ক্ষমা কর আমাদের অযোগ্যতাকে। ক্ষমা কর আমাদের ঈমানের দুর্বলতাকে ।
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:০৯
125831
পুস্পিতা লিখেছেন : আমরা যদি ঐক্যবদ্ধ ভাবে এই অনাচার প্রতিরোধে এগিয়ে যাই তাহলে অবশ্যই আল্লাহর সাহায্যের সাথে সাথে পরিবর্তন আসবে।
১৬
172124
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৮:২৪
শেখের পোলা লিখেছেন : আর একটা মুক্তিযুদ্ধ অপেক্ষা করছে, সে যুদ্ধে অংশ গ্রহন করবেন পুরানো দিনের যোদ্ধারা৷ হয়ত প্রস্তুতিতে সময় লাগছে৷ ততদিনে আমাদের ভুলের মাশুল আমাদের দিতেই হবে৷ সব রকমের হাঁসী উপহাস যন্ত্রনা সইতেই হবে৷সবর করুন৷ 'রাত যত গভীর হয় প্রভাত তত এগিয়ে আসে'৷
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪০
126198
পুস্পিতা লিখেছেন : প্রভাত আসবেই।
১৭
172143
০২ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:১০
জেদ্দাবাসী লিখেছেন : অনেক দিন পর আপনার লেখা পেয়ে খুশি হলাম।মুজিবের বেটি শেখ হাসিনা হচ্ছে পৃথিবির শ্রেস্ট টান্ডা মতার খুনি , দুনিয়ার নারি জাতির কলংক , বাংলাদেশের লেন্দুপ দরজি, ভারতের দালালদের সেরা দালাল।

এই হিন্দা, ঘসেটি বেগম থেকে আল্লাহ আমাদের প্রিয় দেশকে রক্ষা করুন এই দোয়া করি ।

যাজ্জাকাল্লাহ খায়ের




০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
126199
পুস্পিতা লিখেছেন : অত্যাচারীর পতন হবেই, শুধু সময়ের অপেক্ষা।
১৮
172215
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০২:৪৯
হাবিবুল্লাহ লিখেছেন : ভালো লাগলো । অনেক ধন্যবাদ ।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
126200
পুস্পিতা লিখেছেন : আপনাকেও অনেক ধন্যবাদ।
১৯
172216
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:০৭
চেয়ারম্যান লিখেছেন : অনেক দিন পরে ;Winking
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪১
126201
পুস্পিতা লিখেছেন : হুমম...
২০
172219
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:১৪
ভিশন২০২১ লিখেছেন : এভাবে লেখা থেকে বিরত থেকে আমাদের বঞ্চিত করছেন কেন ?
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
126202
পুস্পিতা লিখেছেন : এই যে আবার শুরু করলাম...
২১
172227
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৪৫
ইবনে হাসেম লিখেছেন : আজকে হঠাৎ আপনার পোস্ট পেয়ে, আবেগের বশবর্তী হয়ে কোন মন্তব্য করছি না, শুধু বলছি, আপনি আমাদেরকে আর বঞ্চিত করে চুপটি মেরে বসে থাকবেন না।
এসময়ে আপনার ক্ষুরধার লিখার অতি প্রয়োজন সমাজ, দেশ এবং ব্লগরে পাঠক পাঠিকার জন্য......
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪২
126203
পুস্পিতা লিখেছেন : দোয়া করবেন যেন নিয়মিত হতে পারি।
২২
172230
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৪৭
ইবনে হাসেম লিখেছেন : ঐযে দেখ ডাইনী বুড়ির কুটিল হাসি........
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৩
126204
পুস্পিতা লিখেছেন : এই কুটিলতার জবাব একদিন পাবে।
২৩
172237
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৩:৫৯
অনুসন্ধান লিখেছেন : মুমিন কভূ হয়না নিরাশ, হয়না আশাহত,
কষ্ট-দুঃখ, যন্ত্রণা আর বিপদ আসুক যত।

জীবনকে যে দান করেছে স্রষ্টা প্রেমের রাহে,
মৃত্যুমুখে দাঁড়িয়েও সে সত্যেরই গান গাহে,
প্রভূ যখন যেমন রাখে, তাতেই খুশী শত।।

ভোগ-বিলাসের পাশব জীবন নয়তো কামনা,
কুরআন দিয়ে সমাজ গড়া যাদের সাধনা,
আসবে আঘাত যত, মুমিন হৃদয় শানিত হয় ততো।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৩
126205
পুস্পিতা লিখেছেন : অনেক ধন্যবাদ।
২৪
172269
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৮:৩৪
আল সাঈদ লিখেছেন : ইতিহাস কাউকে ক্ষমা করেনা।
খুব ভালো পোস্ট। ধন্যবাদ
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৩
126206
পুস্পিতা লিখেছেন : অত্যাচারীরা ইতিহাসের পরিণতির কথা মনে রাখেনা।
২৫
172278
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ০৯:২৮
আয়নাশাহ লিখেছেন : অনেক দিন পর আবার আপনার লেখা দেখলাম।
জ্বী, হতাশ হবার যথেষ্ট কারণ থাকলেও মুমিনরা তো হতাশ হতে পারেনা। লা তাক্কনাতুম মির রাহমাতিল্লাহ। 'আল্লাহকে যারা ভেসেছে ভাল, দুঃখ কি আর তাদের থাকতে পারে, হতাশা কি আর তাদের থাকতে পারে।' মল্লিক ভাইএর এই গানটা আজও শুনলাম। সত্যি মুমিনদের হতাশ হতে নাই।
মুমিনদের হতাশ হতে নাই।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৪
126207
পুস্পিতা লিখেছেন : অবশ্যই হতাশার কিছু নেই।
২৬
172310
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সকাল ১১:২৭
মোহাম্মদ লোকমান লিখেছেন : কোন স্বৈরাচারেরই শেষ রক্ষা হয়নি, ইতিহাস তাই বলে।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
126208
পুস্পিতা লিখেছেন : বাংলাদেশের বর্তমান অত্যাচারীর পরিণতির কথাও ইতিহাসে লিখা হবে।
২৭
172448
০৩ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৪:৪৮
সালাম বাংলাদেশ লিখেছেন : হায়েনার এই হাসি কত দিন থাকবে? শত মজলুমের কান্না এই হাসি কে একদিন কান্নায় পরিণত করে দেবে।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ সন্ধ্যা ০৭:৪৫
126209
পুস্পিতা লিখেছেন : পরিণতি তাদের ভোগ করতে হবেই।
২৮
172584
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:০১
মোঃজুলফিকার আলী লিখেছেন : হ্যা ভাই। বর্তমানে রাজনীতি নিয়ে সিনেমা বানানো হচ্ছে। এখানে একটু ব্যবধান। স্টাইল ফেরাউন যুগীয়। ধন্যবাদ।
০৩ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০৯:৪০
126258
পুস্পিতা লিখেছেন : হ্যাঁ নব্য ফিরাউনযুগ।
২৯
173340
০৫ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩৪
আলোর আভা লিখেছেন : কোন স্বৈরাচারেরই শেষ রক্ষা হয়নি,এদেরো হবে না ।
৩০
173501
০৫ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১১:২৩
নূর আল আমিন লিখেছেন : অসাধারন লিখছেন
৩১
173943
০৬ ফেব্রুয়ারি ২০১৪ রাত ১০:০১
মুহাম্মদ আব্দুল হালিম লিখেছেন : অনেক ভালো লিখেছেন। ধন্যবাদ।
৩২
178710
১৮ ফেব্রুয়ারি ২০১৪ রাত ০১:১৯
মুমতাহিনা তাজরি লিখেছেন : অসাধারন লিখছেন আপু। আপু আপনি এত অনিয়মিত কেন?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File