গরুর গোসত না খেলে কি গুনাহ হবে ?

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০২ মার্চ, ২০১৬, ১১:০১:০৬ সকাল

হিন্দু সম্প্রদায়ের লোকজনের দাবী অনুযায়ী গরু জবাই নিষিদ্ধ হলে বরং কম খারাপ হতনা । এতে অন্তঃত চোরাই পথে গরু আনতে গিয়ে বাংলাদেশের বনী আদমরা সীমান্তে অঘোরে প্রান হারাতোনা !!

ফিরে আসি আসল কথায় - হিন্দু সম্প্রদায়ের দাবী অনুযায়ী তাদের কাছে যেহেতু গরু মায়ের মত (এখানে গরু বলতে সম্ভবত শুধু গাভীকেই বুঝাবে)। অতএব, উনাদের কাছে গরুর মাংস (গোসত) ভোজন মহাপাপ । এখন অনেকেই হয়ত এবলে সমালোচনা শুরু করবেন, গরুর গোসত রাখার সন্ধেহে আখলাকদের যে ভারতীয় হিন্দুরা পিটিয়ে পরপারে পাঠিয়ে দিল সেই ভারতই কিনা দুনিয়ার ২য় বৃহৎ গরুর গোসত রপতানীকারক দেশ !!! আবার রপ্তানীকারকদের শতভাগই হিন্দু !! আমার মনেহয়, হয়তবা ভারত শুধু দামড়া বা বলদ জাতীয় গরুর গোস্তই রপ্তানী করে । কারন গাভী বা গোমাতাকে তারা হত্যা করবে এটা বিশ্বাস করলেতো বলতে হয়, তারা গরু জবাই নিষিদ্ধের দাবী ধর্মীয় আবেগ থেকে নয়, বরং জাতিগত বিদ্বেষ থেকেই করছে । এমনও হতে পারে শুধু

মুসলমানদের গরুর গোসত ভক্ষন দেখলে তাদের পিত্ত জ্বলে উঠে । নতুবা যে আমেরিকায় বসে শ্যামল বাবুরা বাংলাদেশে গরু জবাই নিষিদ্ধের দাবী তুলতে পারে, সেই ধর্ম-নিরপেক্ষ আমেরিকায় গরু জবাই নিষিদ্ধের পক্ষে কেন তারা রাস্তায় নামেনা । তবে কি তারা মুসলিম প্রধান বাংলাদেশকেও ভারতের আশ্রিত অংগ ভাবা শুরু করে দিয়েছেন । তাই বলছিলাম, শুধু ভারত বা বাংলাদেশ নয় গরুকে যদি সত্যি দেব-দেবী তূল্য ভাবেন, সারা বিশ্বব্যাপী গরু জবাই নিষিদ্ধের পক্ষে দাবী তুলুন ।

যেহেতু আল্লাহ মুসলমানদেরকে অন্য ধর্মের উপাস্যদেরকে নিয়ে মন্দ বলতে নিষেধ করেছেন, কারন মূর্খতাবশত তারাও আল্লাহকে মন্দ বলবে । তাই মুসলমানদের কাছে আল্লাহর এ বানী তুলে ধরে দাবী করুন ' কেন আপনারা আমাদের উপাস্যকে হত্যা করছেন ? দেখবেন, গোমাতা বা গরু দেবীকে জবাই করে গোসত খাওয়া দূরে থাক, আশাকরি গরুকে নিয়ে কেউ কটুক্তিও করবেনা ।

আর মুসলমানদের কাছে গরুর গোসত খাওয়া শুধুমাত্র আল্লাহর দেয়া একটি নেয়ামত বা রিজিকের মত ।( এছাড়া এটা কোন বিশেষ ইবাদত নয় । বরং যারা নামাজ-রোজা না করে শুধুমাত্র গরু খেয়ে মুসলমান হবার চেষ্টা করে তারা নামমাত্রই মুসলমান ।) যেমনটি আপনারা ছাগল-ভেড়া, হাঁস-মূরগী খাওয়াকে মনে করেন ।

বিষয়: বিবিধ

১১৫৭ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

361063
০২ মার্চ ২০১৬ দুপুর ১২:২২
হতভাগা লিখেছেন : আল্লাহ যেটাকে হালাল করেছেন সেটাকে হারাম মনে করা আর যেটাকে হারাম করেছেন সেটাকে হালাল মনে করা কঠিন অপরাধ ।

হারাম জিনিস কোনভাবেই গ্রহন করা যাবে না , তবে হালাল জিনিসকে গ্রহন করা থেকে বিরত থাকা মনে হয় অপরাধ হবে না যদি কোন শারীরিক বাধ্যবাধকতা থাকে।

(আল্লাহ আমায় ক্ষমা করুন , আল্লাহই সর্বজ্ঞানী)
০৩ মার্চ ২০১৬ রাত ০৪:৩৯
299324
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আপনি ঠিকি বলেছেন । হালাল জিনিসকে হারাম বা তার উল্টোটা মনে করলে অবশ্যই মহাপাপ হবে ।
আমি বলছিলাম, গরু জবাই বা গোসত খেতে দেখলে যেহেতু হিন্দুরা স্হির থাকতে পারেনা তাই ( ইদানিং নাকি অনেকেই খায়) । অর্থাৎ হালালই মনে করলাম । কিন্তু এটা খাওয়াতো একটি নেয়াত ভক্ষন ছাড়া আর কিছুই নয় । গরু না খেলেতো আর গুনাহ হচ্ছেনা । আমি কি ঠিক বললাম ।
361067
০২ মার্চ ২০১৬ দুপুর ১২:৪১
কুয়েত থেকে লিখেছেন : আপনিতো নতজানু নীতির কথাই বলেছেন।র্দূবলের স্থান কোঁথাও নেই। ওরা বলবে আর আমরা মেনে নিব মামুবাড়ীর আবদার? ধন্যবাদ আপনাকে
০৩ মার্চ ২০১৬ রাত ০৪:৪২
299325
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : হতে পারে আমার কথায় নতজানু ভাব রয়েছে । কিন্তু আমি বলছিলাম, তারা যদি গরুকে দেব-দেবীতূল্য ভাবে । তাহলে, তাদের উপাস্যদেরকে আমরা খেয়ে ফেলছি ! বিষয়টি কেমন যেন মনেহয় । জাজাকাল্লাহ শায়েখ ।
361069
০২ মার্চ ২০১৬ দুপুর ১২:৫৩
তট রেখা লিখেছেন : "তবে কি তারা মুসলিম প্রধান বাংলাদেশকেও ভারতের আশ্রিত অংগ ভাবা শুরু করে দিয়েছেন।"

----আশ্রিতকে আবার আশ্রিত ভাবার কি আছে??

এখনো কি আপনার মনে হয় আপনি স্বাধীন ??
০৩ মার্চ ২০১৬ রাত ০৪:৫২
299326
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আমাদের প্রতিনিধিরা ক্ষমতার লোভে গোলাম বনে গিয়েছে বিধায় তারাও হয়ত এমনটি ভাবছে !! আমার বিশ্বাস আমরা এখনো স্বাধীন । শুধু জুলুমশাহীর কবলে পড়েছি ।
361073
০২ মার্চ ২০১৬ দুপুর ০১:০৪
তট রেখা লিখেছেন : হালাল কে হারাম করা কুফুরি। আর যে এই কুফুরির দাবী করে, সে অবশ্যই মুসলমানদের ধর্মানুভুতিতে আঘাত দিয়েছে। এটা ব্লাসফেমী। আমি গরুর গোশ্ত খাই বা না খাই, পছন্দ করি বা না করি কিন্তু গরুর গোশ্তের প্রাপ্তি আমার অধিকার, যদি সামর্থ্য থাকে।
০৩ মার্চ ২০১৬ রাত ০৪:৫৫
299327
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : মনে করুন আপনি ভারতের বাসিন্দা । যেমনটি আমাদের প্রায় বিশ কোটি মুসলমান ভাই-বোনেরা রয়েছে । সেদেশের সরকার যদি আইন করে নিষিদ্ধ করে । আপনি তখন কি করবেন । আপনি অবশ্যই গরুর গোসত খাওয়া হালাল মনে করবেন, কিন্তু না খেলে যেহেতু গুনাহ হবেনা । তাই এড়িয়ে চলবেন ।
০৩ মার্চ ২০১৬ সকাল ০৭:০৪
299332
তট রেখা লিখেছেন : আমিতো ভারতের বাসিন্দা নই, আর তাই সামর্থ্যের কথা লিখেছি। ৯০ শতাংশ মুসলমানের দেশে এই দাবী ষড়যন্ত্র। কেউ যদি কোনও দিন এসে বলে ছাগল আমাদের দেবতা, তাকে জবাই করা যাবেনা, তাই বলে তাদের কথা আপনি মেনে নেবেন? আর হিন্দু শাস্ত্র মতেও গরু খাওয়া অবৈধ নয়।
361133
০২ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৭:০৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : গরুর মত সুস্বাদু আর উপকারি প্রানিকে নিয়ে কি কেউ কটুক্তি করে???
গরুকে আমরাও ভালবাসি। কিন্তু উপকারি প্রানি হিসেবে!
০৩ মার্চ ২০১৬ রাত ০৪:৫৭
299328
মোহাম্মদ নূর উদ্দীন লিখেছেন : আমার মনেহয় ওরাতো সুস্বাদু গরুর গোসত খেতে পারেনা ! পারে শুধু বিস্বাদ মুত্রপান । তাই মনেহয় পিত্ত জ্বলে !
361241
০৩ মার্চ ২০১৬ সন্ধ্যা ০৬:৩১
শিহাব আহমদ লিখেছেন : গরু পূজা আমাদের ঈমানের সাথে সাংঘর্ষিক হলেও আমরা বলি না আইন করে গরু পূজা বন্ধ করতে হবে, তবে আমরা কেন প্রতিবাদ করব না যখন আমাদেরকে বলা হয় আইন করে গরু জবাই নিষিদ্ধ করতে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File