ইসলামিক স্টেট কি শেষবধি কুমিরের পেটেই যাবে !!!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ০৮ সেপ্টেম্বর, ২০১৪, ১২:১১:০৭ দুপুর

আইএস বা ইসলামিক স্টেট নামে পরিচিত পাওয়া ভূমি ও সেখানে যারা সংগ্রামরত তাদের নিয়ে আমার স্বল্প জানাশোনার সারমর্ম হল জিহাদিরা প্রকৃত অর্থেই ইসলামি খেলাফত প্রতিষ্টার চেষ্টা করে যাচ্ছে । কিন্তু আমার আশংকা অন্য জায়গায় -

প্রতিদিন মিডিয়ায় দেখতে পাওয়া যায় ইসলামিক স্টেট শুধু প্রসার লাভ করছে । তারা প্রায় গ্রেটবৃটেনের সমপরিমান ভূমি নিজেদের কব্জায় নিয়েছে । আর তাদের টার্গেট হল এই ইসলামিক স্টেটের সীমানার পরিধি সম্প্রসারিত করতে থাকা ।

ইসলামি খেলাফত প্রতিষ্টিত হয়ে গেল এবং তার সীমান্ত দিনে দিনে শুধু্ বেড়েই চলেছে । অথচ পশ্চিমাদের বা ইসরাইলের এ বিষয়ে বলতে গেলে কোন মাথা ব্যাথাই নেই যতটা ছিল হামাস নির্বাচনে জিতে গেলে বা মুরসি প্রেসিডেন্ট নির্বাচিতহলে ।

ইসলামিক স্টেট ঘোষনা লাভের মাধ্যমে কিছু পরিবর্তন ইতিমধ্যে হয়েছে । যেমন, অনেক ইসলামপন্হী এখন মনে করছেন -

ব্রাদারহুড স্টাইলে রাজনীতি করে খেলাফত প্রতিষ্টা সম্ভব নয় । যেটা রাজতান্ত্রিক শাসন ব্যবস্হার জন্য সূখবর ।

সংখ্যালঘু খ্রীষ্টানদের উপর নির্যাতনের খবর মিডিয়া ভালো করেই কাভার করছে । যা ভবিষ্যতে এই সংখ্যালঘুদের জন্য নিরাপদ রাষ্ট্র গঠনে সহায়ক ভূমিকা পালন করবে ।

অন্যদিকে দু'জন আমেরিকান সাংবাদিকের শিরোচ্ছেদের খবর মার্কিনিদের জন্য একটি সুন্দর প্লাটফর্ম তৈরী করে দিয়েছে । তারা চাইলেই যে কোন সময় জংগীবাদের ধুয়া তুলে ইসলামিক স্টেট দখলে নেয়ার সূযোগ থাকছে ।

একটি মুসলিম খেলাফত কায়েম হল যাদের বর্হিবিশ্বের কারো সাথে কোন সম্পর্ক থাকবেনা । যারা শত্রুদ্বারা আক্রান্ত হলে কোন দেশ বা মানবাধিকার গোষ্টি লোকদেখানো কিছুও বলবেনা, ব্যবসা-বানিজ্য নিজ দেশেই সীমিত থাকবে । বর্তমান যুগে এমন খেলাফত কিভাবে টিকে থাকবে !!!! তাই আশংকা হয়, ইসলামি খেলাফতের নামে দখলিকৃত ভূমি এক সময় পশ্চিমা কুমিরা কি দখল করে নেবে । যখন কেউ কোন প্রতিবাদ করবেনা এবং ইসরাইলের মত মধ্যপ্রাচ্যের জন্য আরেকটি বিষফোড়া হিসেবে অন্য একটি দেশের জন্মলাভ করবে ।

(শুধু নিজস্ব আশংকা শেয়ার করলাম )

বিষয়: বিবিধ

১৩৭৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

262911
০৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:০৪
কাহাফ লিখেছেন : আইসি নিয়ে বিতর্ক শেষ হচ্ছে না, অনেকেই এটাকে ইহুদী-খ্রীস্টানদের ষড়যন্ত্র বলে আখ্যায়িত করছে।বস্তবতা কী বুঝতে পারছি না এখনো.....।
262921
০৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০১:৩৪
সায়িদ মাহমুদ লিখেছেন : হ্যা আমার মন বলছে আপনার আশংকা অমূলক নয়,
262948
০৮ সেপ্টেম্বর ২০১৪ দুপুর ০৩:০৭
ছাপোষা লিখেছেন : কিছু বুজতে পারছি না...........কোনটা সত্য, কোনটা মিথ্যা........
263018
০৮ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৬:১৭
নূর আল আমিন লিখেছেন : কি আর কমু
263066
০৮ সেপ্টেম্বর ২০১৪ সন্ধ্যা ০৭:২৮
স্বপন২ লিখেছেন : বুধবার বামা এডমিনষ্টেশন সিদ্ধান্ত নিবে। কি ভাবে ইসলামিক স্টেটকে শেষ করা যায়।
এনবিসির সাক্ষাৎ কারে বামা বলেছে। জানি না
এই ক্ষুদ্র রাষ্ট্র টিকে থাকবে কিনা। আল্লাহ ই
ভাল জানে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File