তাবলীগের মুরুব্বিরা কেয়ারটেকারের দায়িত্ব নিলে কারো আপত্তি থাকার কথা নয় ।

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৯ জানুয়ারি, ২০১৪, ১০:৪৭:৫৬ সকাল

মুসল্লি সমাগম বেড়ে যাবার কারনে বিশ্বইজতিমা দু'ভাগে করতে হয় । বিশ্বইজতিমা চলাকালীন টংগীর তুরাগ নদের তীর লোকে লোকারন্য হয়ে যায় । সারা বিশ্ব থেকে মুসলমানরা যোগ দেয় মুসলিম উম্মার অন্যতম বড় এ সমাবেশে । দেশের ভিতর থেকে কমছেকম ৩০ লক্ষ মুসলমান অংশ নেন এ মিলন মেলায় । ইজতিমা শেষে এ ময়দান থেকে মুসল্লিরা বেরিয়ে পড়েন দ্বীনের দাওয়াতে ।

মুসলমানদের এ বৃহৎ সমাবেশে নেই কোন হানাহানি, নেই কোন সরকারী বাধা । সবাই আপন ভাইয়ের মত কোন এক বন্ধনে মিলেমিশে একাকার হয়ে যান । আজকের বাংলাদেশে যখন চরম অস্হির অবস্হা বিরাজ করছে, সেখানে তাবলিগ জামাতের লোকেরা কিসের প্রেরনায় উদ্দীপ্ত হয়ে এক হতে পেরেছেন তা আমরা ভেবে দেখতে পারি । তাবলিগের মুরুব্বীরা যদি উদ্যোগী হন, তাহলে দেশ থেকে হানাহানি দূর হবে বলে আমার বিশ্বাস ।

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ রাজনৈতিক দলগুলোর নেতারা প্রায় সবাই ইজতিমার শেষ আকর্ষন আখেরী মুনাজাতে অংশ নিয়ে থাকেন । জামাত নেতারা সেভাবে ঘটা করে মুনাজাতে অংশ না নিলেও কখনো প্রকাশ্যে সমালোচনা করতে দেখা যায়না । এক কথায় বলা যায় তাবলিগ জামাত প্রায় সবার কাছেই গ্রহনযোগ্য ।

দেশের এ দূর্দিনে যখন কোথাও কোন দল নিরপেক্ষ মানুষ পাওয়া যাচ্ছেনা , তখন তাবলিগ জামাতের মুরুব্বিরাই পারেন রাজনীতিদের একসাথে বসাতে । এমনকি সম্মানিত মুরুব্বিদের যদি কেয়ারটেকারের দায়িত্ব দেয়া হয়, তাহলেও কোন রাজনৈতিক দলের আপত্তি থাকবে বলে মনে হয়ন। সারাবিশ্বে মুসলমানরা যখন নির্যাতিত, মুসলিম উম্মার বৃহত্তর স্বার্থে তাবলিগ জামাত এগিয়ে আসুক উনাদের জন্য এ দোয়া করি ।

বিষয়: বিবিধ

১০৫৮ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

169464
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০১
বাংলার দামাল সন্তান লিখেছেন : একটা কথা আছে না, মোল্লার দৌড় মসজিদ পর্যন্ত আসলে এটা একশত ভাগ মিথ্যা, কিন্তু তাবলীগের ক্ষেতে ১০০% সঠিক, যদি তা হয় তাহলে যেখানে আমাদের প্রাণের প্রিয় নবীকে কতুক্তি করে তারা কোন প্রতিবাদ করে না কেন?
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:২৭
123244
বিন হারুন লিখেছেন : সে দিন শাপলা চত্বরে তারাই জীবন দিয়েছিল. সরকারী আলেমরা চাকুরি হারানোর ভয়ে প্রতিবাদ করে না. বরং যারা নাস্তিক কুলাঙ্গারদের বিরুদ্ধে আন্দোলন করে তাদেরকে নাস্তিক বলে গালি দেয়. আশা করি ভুল বুঝবেন না.
169473
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ১২:০৫
প্রিন্সিপাল লিখেছেন : আমি রাজি। কিন্তু তারা কি রাজি আছে?
169567
২৯ জানুয়ারি ২০১৪ দুপুর ০২:৩০
বিন হারুন লিখেছেন : আমার মনে হয় দিলেও তাঁরা নিবেন না. কারণ ক্ষমতায় যাওয়ার জন্য প্রথম শর্ত হচ্ছে জনগনকে ধোকা দেওয়া, মিথ্যা আশ্বাস দেওয়া. দেশের মঙ্গলের জন্য আপনার চিন্তা, ভাবনাকে সাধুবাদ জানাচ্ছি. Rose Rose Rose

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File