জামায়াতকে সব উজাড় করে দিলে হবেনা ! জাতীয়তাবাদীদেরকেও মানষিকতা বদলাতে হবে !!

লিখেছেন লিখেছেন মোহাম্মদ নূর উদ্দীন ২৩ নভেম্বর, ২০১৩, ০৯:৪১:২১ সকাল

ইনসটিটিউট অব ইন্জিনিয়ার্স বাংলাদেশ বা 'আইইবি' নির্বাচনে চেয়ারম্যান পদে তখনকার বিদ্যুৎ সচিব আনহ আখতার হোসেনকে নিয়ে বিএনপি ও জামায়াত পন্হী প্রকৌশলীরা হলুদ প্যানেল এবং আওয়ামী পন্হী প্রকৌশলীরা সাদা প্যনেলে নির্বাচন করেছিল । আমি নিজেও বহু প্রতিষ্টানের প্রকৌশলীদের কাছে আনহ আখতার সাহেবের প্যানেলের জন্য প্রচারনা চালিয়েছিলাম ।

কাজের সূত্রে একদিন আমার কর্মস্হলে একটি মার্কেটিং কোম্পানির একজন প্রকৌশলী আসেন । উনার কাছে জানতে চেয়েছিলাম ? সামনেতো আইইবি নির্বাচন, কাকে ভোট দিবেন সাথে আখতার সাহেবের প্যানেলকে ভোট দেয়ার অনুরোধ করলাম । উনি আমার কথা ভালভাবে শুনার আগেই বললেন জিয়া পরিষদে ভোট দেয়ার কথা !!!

বুঝলাম !! জামাতপন্হী প্রকৌশলীরা 'ইন্জিনিয়ার্স ফোরাম অব বাংলাদেশ' পুরো হলুদ প্যানেলকে জেতানোর জন্য ভোট দিবে, কারন তারা পুরো প্যানেলের প্রচার চালাচ্ছিলেন । কিন্তু জিয়া পরিষদ ভোট দিবে শুধু জাতীয়তাবাদী যারা প্যানেলে আছেন তাদেরকেই, সাথে জামাতীদের ইচ্ছে হলে দিবে !! পরিশেষে আবিষ্কার করা গেল হলুদ প্যানেলে নীল নকসা করা হয়েছে ।

আমি শুধু একটি সেক্টরের কথাই বললাম । আমার ধারনা বাস্তবেও জাতীয় ক্ষেত্রে এবং প্রায় সবস্হানেই জাতীয়তাবাদীদের মানষিকতা অনেকটা এরকমই । নচেৎ, ২০০১ সালের জোটবদ্ধ নির্বাচনে জামাতের আরো বেশী আসন লাভ করা উচিত ছিল ।

বাংলাদেশের ইতিহাসের সত্যি হল রাজপথ যার দখলে ফসলও তার ঘরে । জোটবদ্ধ আন্দোলন করতে গিয়ে জামাত কর্মীরা রাজপথে অকাতরে জীবন দিচ্ছে, জেলে যাচ্ছে, পংগু হচ্ছে কিন্তু নির্বাচনের আসন বন্টনের সময় জাতীয়তাবাদীরা পাকাধানে মই দিতে বেশী তৎপর দেখা যাবে । আর নির্বাচনে সেই আইইবির নির্বাচনের মানষিকতাই তারা দেখাবে বলেই আমার বিশ্বাস ।

অনকে এরশাদকে বেঈমান বলে ! আমি বলিনা !! কারন আমি বিশ্বাস করি ফাইনালি উনি কি করবেন এবং তাই করেন । আমি মনে করি উনি একটু বেশী বলেন !! কিন্তু যারা হলুদ প্যানেলে নীল নকসা করে তাদেরকেই আমি এরশাদের থেকেও আরো কম বিশ্বাস করি !!

বিষয়: বিবিধ

১১৪৬ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File