কেমন বিদঘুটে একটা দেশ !

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ১৬ মে, ২০১৮, ১২:৩৬:১৪ দুপুর



কেমন বিদঘুটে একটা দেশে বসবাস করছি! মাঝে মাঝে মনে হয় এদেশে মানুষের চেয়ে মানুষরূপী জানোয়ারদের সংখ্যাই বেশি। কখনো কখনো মনে হয় এতসব অমানুষের মাঝে আমিও মানুষরূপী জানোয়ার নই তো!

সেদিন সিলেটে দেখলাম, মেডিকেলে পড়ুয়া ছাত্র-ছাত্রীরা সব রাস্তা বন্ধ করে চৌরাস্তার মাঝখানে বসে আন্দোলন করছে। উত্তপ্ত গরমে কষ্ট দিচ্ছে অগণিত মানুষকে। তাদের কারণে লেগে ছিল কয়েক কিলো জ্যাম। যে জ্যামের ভিতরে ছিল রুগি থেকে শুরু করে বয়স্ক এবং শিশুরাও, জোয়ানদের কথা না হয় বাদই দিলাম।

আচ্ছা! এরা ডাক্তার হয়ে মানুষের কী উপকারটা করবে! যারা সামান্য স্বার্থ হাসিল করতে এতসব মানুষকে কষ্ট দিল তারা ডাক্তার না হয়ে মেথর হওয়াই উত্তম।

***

গতকাল এক শিক্ষককে (মাওলানা) মাঝ রাস্তায় দাঁড় করিয়ে মানুষের মল দিয়ে ময়লা করে সেটা ভিডিও করে ভাইরাল করেছে কিছু অমানুষ। আহা বাংলাদেশ!

গতবছর নারায়ণগঞ্জে এক অপরাধী শিক্ষককে কান ধরানোর প্রতিবাদে কান ধরে ছবি তুলে ফেসবুকে আপলোড দিয়ে প্রতিবাদ করেছিল এদেশের সুশীল সমাজ। কিন্তু এখন তারা নীরব। আমি বলছিনা তারা হাগু মাথায় ঢেলে প্রতিবাদ করুক, কিন্তু সাধারণ প্রতিবাদ তো করতে পারতো, নাকি!

কিন্তু সেটাও করবেনা, কারণ এ শিক্ষক মাওলানা এবং ইমাম আর সে শিক্ষক ছিল হিন্দু। বলা হয় এদেশ অসাম্প্রদায়িক, কিন্তু এটা কি সাম্প্রদায়িকতা নয়?

বিষয়: বিবিধ

১২৮৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

385382
২০ মে ২০১৮ রাত ১১:০২
টাংসু ফকীর লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File