সম্মানিত আলেমদের উদ্দেশ্যে কিছু কথা;

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ১৬ মে, ২০১৮, ০১:১১:১৯ রাত

আলেমরা সমাজের নেতৃত্ব দেবে এটাই ইসলামের পদ্ধতি, কিন্তু আজ মাদ্রাসা ,মসজিদের নেতৃত্বও আলেমদের হাতে নাই এটা আলেমদের ব্যর্থতা,

নেতৃত্ব দিচ্ছে বে'আলেমরা, কোন কারনে তারা নেতৃত্ব না পেলে আলেমদের মাথায় গোবর ঢালে ।

সাপ্রতিক সময়ে মাদ্রাসার সুপারের সাথে দুঃখজনক যে ঘটনাটি ঘটে গেল যে ন্যাক্কার জনক কাজটি করা হল তা কিন্তু সবার মনেই নাড়া দিয়েছে , সর্বত্র নিন্দার ঝড় উঠেছে যারা কাজটি করেছে তাদের বিরোদ্ধে .জোড়ালো প্রতিবাদ করা হয়েছে এবং শাস্তির দাবি উঠেছে।

কাজটি যারা করেছে তাদের ভিডিও করে অনলাইনে দেওয়া হয়েছে এবং তা ভাইরাল হয়েছে সবাই এটা দেখেছে তাদের নাম সহ এসেছে। কিন্তু যে কারনেই হউক বিশেষ একটি সংঘঠনের নাম ধরে লোকদের বিরোদ্ধে উনি টিভি চ্যানেলের সামনে তারা করেছে বলে বক্তব্য দিয়েছেন।

এই বক্তব্য কিন্তু সবার দৃষ্টি আকর্ষন করেছে।

কারন যাদের বিরোদ্ধে উনি বলেছেন এদের পক্ষথেকেই কিন্তু প্রতিবাদের ঝড় উঠেছিল, এরা আলেমদের সম্মান করে তাই, যারা অনলাইনে বিচরণ করে তারা দেখেছেন।

আর এই বক্তব্যের কারনে নিজের সম্মানহানী তিনি নিজেই করে ফেলেছেন তার সাথে সাথে আলেম সমাজেরও, বিভিন্ন সময়ে কিছু আলেম অসংলগ্ন মনগড়া উদ্দেশ্যপ্রনোদিত যুক্তিহীন বক্তব্য দিয়ে ওজন ও সম্মান কমিয়েছেন এটা অত্যন্ত বেদনা দায়ক।মানুষ এখন এতো অজ্ঞ নয় সব বুঝে ভাল মন্দ বিচার করার জ্ঞান অর্জন করার চেষ্টা করে,যে যাই বলুক তা অন্ধভাবে মানেনা।

আলেমদের মানুষ সব সময় সম্মান করে মর্যাদার আসনে বসিয়েছে চিরদিন, এইকথা গুলি বলার উদ্দেশ্য হল সব আলেমদের বুঝা উচিৎ ঐক্য নাহলে বিরোধীরা অপমান করবে আবার ভয় দেখিয়ে আরেক আলেমের বিরোদ্ধে দোষদিতে বাধ্য করবে।

কে ঠিক কে বেঠিক পন্থায় আছে সবাই জানেন শুধু শুধু দুনিয়ার সামান্য স্বার্থের জন্য বৃহৎ শক্তিকে দুর্বল এবং মান-সম্মানকে কমিয়ে মাথা নত করে থাকা ইমানের দাবি নয়।তাই যারাই ইসলামের পক্ষের শক্তি তাদেরকে প্রতি পক্ষ না ভেবে আপন করে ভ্রাতৃত্ব ও ভালবাসা দিয়ে ঐক্যবদ্ধ করা দরকার।

সুতরাং বিরোধীতা বাদ দিয়ে সবাই ঐক্যবদ্ধ হওয়ার চেষ্টা করুন।

তা'নাহলে ভবিষ্যৎই বলেদিবে কি হয়, আল্লাহ সাহায্য করুন।

বিষয়: বিবিধ

৮১০ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File