কারা হক আর কারা বাতিল?

লিখেছেন লিখেছেন হারেছ উদ্দিন ১৫ ফেব্রুয়ারি, ২০২০, ০১:২৭:২১ দুপুর

হক পন্থী বলে চিৎকার করলেই হক হওয়া যায় না।

-------

কাজের মাধ্যমে প্রমান পাওয়া যায় কারা হক পথের যাত্রি। রাস্তা দুটি একটা হক একটা বাতিল এবং গন্তব্য বিপরীত দিকে। কাজেই একই রাস্তায় হক আর বাতিল চলতে পারেনা টক্কর লাগে, কারন গতি বিপরীত। যদি গতি একদিকে হয় বুঝতে হবে একপথের যাত্রি উভয়। তখন আর টক্কর হয়না সংঘর্ষ হয়না গায়ে গা লাগিয়ে চলতে থাকে মিলে মিশে পার্থক্য থাকেনা, হক বাতিল মিলে মিশে একাকার হয়ে যায়।

সৃষ্টি থেকে হক আর বাতিলের গতি বিপরীত থাকার কারনেই সংঘর্ষ হয়েছে যুগে যুগে, এমন কোন নজির নাই হক বা সত্যকে বাতিল বা মিথ্যার অনুসারীরা পুরস্কৃত করেছে, সত্যকে মিথ্যার ধারনকারীরা নিঃশেষ করে দেওয়ার জন্য সৃষ্টি থেকেই সক্রীয় ছিল আজও আছে।

মিথ্যা বা বাতিল পথের পথিকরা কখনও নিজেকে বাতিল বলে স্বীকার করেনা, নিজের কর্মকে চরম হক বলে দাবি করে এবং যারা হক বা সত্যের পথে অবিচল থাকে তাদেরকে বাতিল প্রমানের জন্য সর্ব শক্তি দিয়ে চেষ্টা করে।

আরেকটা বিষয় লক্ষনীয়, বাতিলকে হক প্রমানের জন্য মডেলিং করা হতো, আর মডেলিং এর জন্য হকের লেবাসধারী কিছু মডেল নিয়োগ করা হতো সাধারন মানুষকে বিভ্রান্ত করার জন্য। এটা যুগে যুগে ছিলো আজও আছে।

যখনই কোন নবী এবং রাসুলকে আল্লাহ্ জমিনে পাঠিয়েছেন তখনি ততকালীন কায়েমী স্বার্থবাদীরা চরম বিরোধীতা করেছে। তখনও কিছু লেবাসধারী মডেল ছিলো মিথ্যা মডেলিং এর জন্য যা আজও আছে।

ইতিহাস সাক্ষী অনেক নবী রাসুলদের হত্যা করা হয়েছে, গর্তকরে সে গর্তে আগুনে জ্বালিয়ে সেখানে ফেলে হত্যা করা হয়েছে। করাত দিয়ে দ্বিখন্ডিত করা হয়েছে এসব ইতিহাস কিছু না কিছু সবারই জানা। আর আমাদের শেষ নবী জনাবে মুহাম্মাদুর রাসুল(সাঃ)এর জীবন, সাহাবায়ে কেরামের জীবনের জ্বলন্ত ইতিহাস সামনেই আছে।

কিন্তু দুঃখের বিষয় আজকের হক পথের দাবীদারেরা বাতিলের সাথে কোন টক্কর হয়না বরঞ্চ সাদরে আমন্ত্রিত হয় পুরস্কৃত হয়। এটাই প্রমান করে এরা হক নয়, এরা হকের লেবাসধারী মিথ্যার পক্ষের মডেলিং করে স্বার্থ হাসিলে লিপ্ত।

আজ যারা সত্যিকার হকে পথের পথিক তাঁরা সেই চিরন্তন নিয়মের বিরোধীতায় পরে, চরম বাতিলের রুষানলে পরে কারো ফাঁসি হয়েছে কাউকে অন্ধকার কারাগারে ধুকে ধুকে মৃত্যুর স্বাদ গ্রহন করতে হয়েছে এবং এখনও অনেকে এখনও বন্দী অবস্থায় আছেন।

ইতিহাস সামনে রাখলে সহজেই বুঝা যাবে কারা হক কারা বাতিল। আল্লাহ্ আমাদের পরখ করার এবং বুঝার তৌফিক দান করুন।

বিষয়: বিবিধ

৭১৩ বার পঠিত, ০ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File