আগের নারীরা এখনকার নারীদের আইডল হওয়া উচিত

লিখেছেন লিখেছেন ইশতিয়াক আহমেদ ১৪ ডিসেম্বর, ২০১৬, ১০:২৭:৪৭ রাত



আজকের বিষয়ঃ- আগের যুগের নারী।

বিষয়টা এজন্য সাজেস্ট করলাম যে তারা এ যুগের নারীদের জন্য রুল মডেল। আমার যা মনে হয় আরকি। এর কিছু কারণও অবশ্যই আছে। আমি সে বিষয় নিয়েই কিছু লিখবো। যা থেকে এযুগের নারীরা হয়তো কিছু শিখতে পারবেন।

আগের যুগের নারীরা ছিলেন খুবই সচেতন। তারা পরিবারের সাধারণ বিষয়গুলিও দেখে চলতেন। যার কারণে আগের যুগে এখনকার মতো এতো ফ্যামিলি প্রব্লেম ছিলনা। এখন অধিকাংশ ফ্যামিলিগুলিতেই এতো এতো প্রব্লেম যার অধিকাংশ কারণই এখনকার নারীদের অসচেতনতা ও তারা বিচক্ষণ না হতে পারা।

আর আগেকার যুগের নারীরা ছিলেন অনেক সহজসরল। ছোট্ট আর সাধারণ একটা ঘটনা বলি। সেদিন আম্মু বললেন তাই জানতে পারলাম। আমার মেঝো চাচির (তিনি এখন নেই আল্লাহ তাকে জান্নাত নসীব করুন) ৪ নম্বর ছেলের নাম রাখা হলো "ফরীদ"। কিন্তু উনি ডাকতেন না। কারণ আমার নানার নামও ছিল ফরীদ। উনি বলতেন আমি যদি ফরীদ ফরীদ ডাকি আর কোনদিন যদি তালই এসে শুনে ফেলেন। তাইলে কতো বড় বেয়াদবি হবে। এটা আমি ডাকতে পারবোনা ।

হাহাহা কতো সহজসরল ছিলেন উনি। অতি সাধারণ একটা বিষয়। কিন্তু উনি সেটায় নজর দিয়েছেন। আর এখনকার যুগের নারীরা তো মাশাল্লা স্বামীদেরও নাম ধরে ডাকে।

আগেরযুগের নারীরা ভালো ছিলেন কারণ তাদের গায়ে আধুনিকতার ছোয়া লাগেনি। আর এখন তো পুরুষদের চেয়ে নারীরা উপরে উঠতে চায়। আধুনিকতায়ও তারা একধাপ এগিয়ে। এসবই এখনকার নষ্টের মূল কারণ।

আগেকার নারীদের মন মানষিকতাও ছিল খুব ভালো। ভিতরে এতো প্যাচপ্যাচ ছিলনা এখনকার নারীদের মতো। এখন আধুনিকতাই নষ্ট করছে দুনিয়াটাকে।

আগে ছিলনা বউ শাশুড়ির যুদ্ধ কারণ তখন স্টার জলসা নামক ভাইরাস ছিলনা। আগে ছিলনা এতো ফ্যাশনের নামে নারী নগ্নতা। কারণ তখন ইউটিউব ফেসবুক ছিলনা বা এমন কিছু ছিলনা যার মাধ্যমে পশ্চিমাদের কালচার আমাদের এখানে আসবে।

তখন এসব ছিলনা বলেই তখনকার সংসার গুলি সুখ আর শান্তিতে পরিপূর্ণ। আর এখন এসবের কারণেই সুখগুলি পথ হারিয়ে চলে গেছে অনেক দূরে। তাই সংসারে জামেলা লেগেই থাকে।

এজন্যই বললাম আগের নারীরা এখনের নারীদের রুল মডেল। উনাদের থেকে শিখা উচিত এদের। উনারা সংসারকে আগলে রাখতেন জামেলা থেকে। আর এখন নারী সংসারে ঢুকে জামেলা আঁচলে নিয়ে।

কথায় আছে-

সংসার সুখী হয় রমণীর গুণে।

বিষয়: বিবিধ

১৫০৮ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380746
১৭ ডিসেম্বর ২০১৬ দুপুর ০৩:২৬
নাবীল লিখেছেন : আজ থেকে ৩০/ ৩৫ বছর আগের নারীরা বর্তমান নারীদের থেকে অনেক উন্নত ছিলেন সব সাইটে স্বামী ভক্তি শশুর শাশুড়ী ভক্তি সব জায়গায় আগের নারীদের চলা পিরা অনেক সালিনতা ছিলো।
১৭ ডিসেম্বর ২০১৬ রাত ১১:০৭
315054
ইশতিয়াক আহমেদ লিখেছেন : জ্বী সেটাই বলছিলাম। ধন্যবাদ
381421
২৪ জানুয়ারি ২০১৭ দুপুর ১২:২৯
দিল মোহাম্মদ মামুন লিখেছেন : নানার বাড়িতে গেলে এখনো নানী আমার সামনে গোমটা টেনে আসে। নামাজের জন্য ওজু করার পর কারোও সাথে মোটেও দেখা দিতেন না।
এখনকার মহিলারা তো জায়নামাজে দাড়িয়েও সেলফি তোলে!!!
ধন্যবাদ আপনাকে
১২ জুলাই ২০১৭ দুপুর ১২:৪৯
316602
ইশতিয়াক আহমেদ লিখেছেন : আপনাকেও ধন্যবাদ
382523
০৩ এপ্রিল ২০১৭ সকাল ০৮:১৫
টাংসু ফকীর লিখেছেন : অনেক ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File