চলমান নাশকতার মুল পরিকল্পনাকারী ও প্ররোচনাকারি হচ্ছে বিএনপির প্রবাসী নেতৃবৃন্দ

লিখেছেন লিখেছেন সমুদ্রপার ২৬ ফেব্রুয়ারি, ২০১৫, ০৭:০৬:৫১ সন্ধ্যা

তারেক রহমান ও প্রবাসী বেশ কিছু বিএনপি নেতাদের প্রত্যক্ষ উস্কানিতে মুলত বিএনপি সহিংস আন্দোলন শুরু করে। কিন্তু এই আন্দোলনে শেষ পর্যন্ত কারা ভুক্তভোগী হয়েছে? কোন সন্দেহ নাই যে মুল ভুক্তভোগী এ দেশের খেটে খাওয়া জনগন। জীবিকার তাগিদে যাদের রাস্তায় বের হতে হয়, বাসে উঠতে হয়, তারাই এবারের পেট্রোল বোমা আন্দোলনের মুল ভুক্তভোগী। এরপর ভুক্তভোগী হচ্ছে বিএনপি জামাতের তৃনমুল কর্মী যাদের দিয়ে নাশকতা চালানো হয়।এদের অধিকাংশই ক্রুস ফায়ারের শিকার হয়ে এখন পরপারে।আরেক গ্রুপ ভুক্তভোগী হচ্ছে বিএনপির দেশে থাকা সিনিয়র নেতারা। এদের অধিকাংশকেই গ্রেফতার করে রিমান্ডে নেয়া হয়েছে।বিএনপির এইসব সিনিয়র নেতৃবৃন্দ কতটুক দলের এই নাশকতাকে প্রশ্রয় বা সমর্থন দিয়েছে জানি না, তবে এটুকু বুঝতে পারি যে রিমান্ডে তাদের বেহাল দশা করা হয়েছে। বয়োজ্যোষ্ঠ এইসব নেতারা রিমান্ডের ধকল শেষ পর্যন্ত সহ্য করতে পারবে কিনা কে জানে!

কিন্তু নাশকতার মুল পরিকল্পনাকারীরা কিন্তু ধরা ছোয়ার বাইরেই রয়ে গেছে। খালেদা জিয়া বা তার সন্তান তারেক রহমান বহাল তবিয়তেই আছে। তাদের গায়ে একটা আচঁরও লাগেনি। প্রবাসী বাকি নেতারাও আছে ভাল অবস্থানে। যে কারনে তারা নাশকতা এখনও বজায় রাখার পক্ষে।ক্রমাগত ফেসবুকে জ্বালাময়ী স্ট্যটাস দিয়ে তৃনমূল কর্মীদের আরো বিপদের মধ্যে ঠেলে দিতে এরা বদ্ধ পরিকর। কয়েকটা কেন কয়েকশ লাশ পড়লেও এদের কিছু আসে যায় না।

বিষয়: বিবিধ

৮৮৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

306240
২৬ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০৯:০৮
অনেক পথ বাকি লিখেছেন : সহমত সহমত
306273
২৭ ফেব্রুয়ারি ২০১৫ রাত ১২:১১
sarkar লিখেছেন : আপনার উথ্থাপিত বিষয়ের সাথে একমত হতে পারলাম না।কারণ নাষকতাকারীদের মধ্যে লীগের কর্মীদেরও সস্পৃক্ততা পাওয়া গেছে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File