অভিজিত ইস্যুতে এবার মাঠে নেমেছেন শমী কায়সার

লিখেছেন লিখেছেন সমুদ্রপার ০৭ মার্চ, ২০১৫, ০১:৩৫:১৭ দুপুর

ব্লগার অভিজিত কোন চিন্তাধারার মানুষ ছিলেন সেটা তার একান্তই নিজস্ব ব্যাপার। সে জীবিত থাকাকালে এটা হয়ত একটা ইস্যূ ছিল কিন্তু এখন সেটা ইতিহাস। এখন যেটা ইস্যু হওয়া উচিৎ সেটা হচ্ছে এই হত্যার সুষ্ঠু বিচার। এই ব্লগার নিশৃংষ কায়দায় দুই আততায়ীর হাতে খুন হয়েছে বই মেলার মত প্রকাশ্য জায়গায় যেখানে পুলিশ নিরব দর্শকের ভুমিকা পালন করেছে।শুধু তাই নয় ফারাবী নামধারী একজন বেকুব ব্লগারকে ধরে পুলিশ আরো প্রশ্নের জন্ম দিয়েছে। অভিজিতের বাবা অজয় রায় সময় টিভির সাথে সাথে সাক্ষাৎকারে বলেছেন যে ফারাবীকে ধরে কি হবে? সেতো ঘটনাস্থলেই ছিল না।তিনি সেই দুজনকে চান যারা খুন করে পালিয়ে গেছে।তিনি পুলিশের নিস্ক্রিয়তার ব্যপারেও প্রশ্ন তুলেছেন। তবে এখন এফবি আই মাঠে নেমেছে। কিন্তু তাদের তথ্য সরবরাহকারী কারা? সংবাদ মাধ্যম এখন অনেকটাই নিয়ন্ত্রিত। ফেসবুকে যেসব খবর প্রকাশ পায় তার অর্ধেকও পত্র পত্রিকায় আসে না। সুতরাং বিদেশীদের কাছে যে সঠিক তথ্য যাচ্ছে তার নিশ্চয়তা কি?

এরমধ্যে শাহরিয়ার কবির জামাতকে দায়ি করে বলেছেন যে মুক্তমনা ব্লগ অভিজিত হত্যাকান্ডের কয়েক ঘন্টা আগে বন্ধ করে দিয়েছে জামাত। প্রযুক্তি সম্পর্কে বিন্দুমাত্র ধারনা না থাকা এই লোক জানে না যে একটা দেশে একটা ব্লগ বন্ধ করার ক্ষমতা শুধু সে দেশের সরকারেরই আছে। যাই হোক এইসব তথ্য কি এফবিআইএর কাছে পৌছাচ্ছে? আজ আবার দেখলাম শমী কায়সার জামাতকে দায়ী করে বক্তব্য দিচ্ছে যে অভিজিতকে তারাই খুন করেছে।

ঠিক আছে জামাত যদি খুন করে থাকে তবে তথ্য প্রমানসহকারে আদালতে হাজির করা হোক। মানুষতো প্রকৃত খুনীদেরই আদালতে দেখতে চায়।কিন্তু সেসব না করে এই ব্লেম গেমের মাজেজা কি? এফবিয়াইকে বিভ্রান্ত করাই কি এর উদ্দেশ্য? অভিজিতের কাছের মানুষেরা রহস্যময় কারনে চুপ মেরে আছে।তারা যদি মুখ না খোলে তবে এই হত্যাকান্ডের কোন বিচারই হবে না এটা ধরে নেয়া যায়।

বিষয়: বিবিধ

১১৪১ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

307641
০৭ মার্চ ২০১৫ দুপুর ০৩:২৩
হতভাগা লিখেছেন : এত নাকি নিরাপত্তা বলয় , তার উপর চাপাতিওয়ালারা পুলিশের সামনেই ঘটনা ঘটিয়ে চলে গেছে !!!!

কে দোষী সেটা না দেখে সবাই পুলিশের নিষ্ক্রিয়তার কারণ নিয়েই বেশী চিন্তা করছে ।

যে পুলিশের ভয়ে সরকার বিরোধীরা মাঠেই নামতে পারে না সেই পুলিশের সামনে দিয়ে বিরোধীরা পালিয়ে যাবে কাউকে খুন করে -- এটা এফ.বি.আইকে বোঝাতে পারাটাই হবে শমিদের কৃতিত্ব।
307644
০৭ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪৩
সমুদ্রপার লিখেছেন : কোন সন্দেহ নাই যে সহিংসতা ও জঙ্গীবাদ শীর্ষক এই গোলটেবিল বৈঠক আওয়োজন করা হয়েছে মুলত এফবিয়াইকে ধোকা দিতে।
307664
০৭ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৪১
সজল আহমেদ লিখেছেন : অজয় স্যারের সাথে সহমত ,ফারাবীকে ধরে কি হবে ?
আমরাও চাই প্রকৃত খুনি কে তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনা হোক ।
307665
০৭ মার্চ ২০১৫ সন্ধ্যা ০৭:৪৩
আবু জারীর লিখেছেন : যে সমি কায়সার ফেক রিঙ্গুকেই চিনতে পারেনি সে কিভাবে অভিজিতের হত্যাকারীদের চিনবে তা কারো মাথায় ঢুকার কথা নয়?
307729
০৮ মার্চ ২০১৫ রাত ০১:১৫
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File