মুক্তমনাদের বলছি

লিখেছেন লিখেছেন সমুদ্রপার ৩১ মার্চ, ২০১৫, ০৬:২১:৫২ সন্ধ্যা

এই বিশ্বে নাস্তিক বা মুক্তমনা কি নেই? অবশ্যই আছে , কিন্তু সভ্য রাস্ট্রে মুক্তমনাদের অন্যের ধর্মানুভুতিতে আঘাত হানার অধিকার নেই। এই জাতীয় চেষ্টা করলে সেখানে জেলে যেতে হয়। আজ থেকে কয়েক বছর আগে যখন ব্লগ জিনিষটা আবিস্কার হয় তখন থেকে বাংলাদেশে শুরু হয় নাস্তিক তথা মুক্তমনাদের বাকস্বাধীনতার দোহাই দিয়ে ধর্মীয় অনুভুতিতে আঘাত হানার প্রচলন । আমেরিকা প্রবাসী মুক্তমনার অভিজিত বাংলা ব্লগ খুলে সেখানে ধর্ম অবমাননা করে বেড়াত কিন্তু সে কি ইংরেজিতে ব্লগ খুলে সেখানে এই একই কর্মকান্ড করতে পারত? করলে যে বহু আগেই আমেরিকায় জেলে যেতে হত তা আর বলার অপেক্ষা রাখে না।আমাদের দেশের সরকারের যেহেতু জনগনের কাছে কোন দায়বদ্ধতা নেই , কাজেই ফেসবুক ও ব্লগে প্রকাশ্যে চলতে থাকে মক্তমনাদের উগ্র কর্মকান্ড। প্রচুর সচেতন মানুষ ব্লগ কতৃপক্ষকে অনুরোধ জানায় এই জাতীয় উগ্র সাম্রদায়িকতাকে প্রশ্রয় না দেবার জন্য। কিন্তু ব্লগ কতৃপক্ষগুলো সেটাতে কানতো দেয়ইনি বরং যারা প্রতিবাদ জানাতো তাদের দল্বদ্ধভাবে আক্রমন করে ব্লগ থেকে তাড়াবার ব্যবস্থা করত।

কিন্তু আদতে তাদের এই বিতর্কিত কর্মকান্ডের পরিনাম কি দাড়িয়েছে? এ পর্যন্ত বেশ কয়েকজন মুক্তমনা ব্লগার নিশৃংভাবে নিহত হয়েছে কিন্তু এখন পর্যন্ত কোন হত্যাকান্ডেরই বিচার হয়নি।

বাকস্বাধীনতার দোহাই দিয়ে যারা এখনো এই বিতর্কিত কর্মকান্ডে লিপ্ত আছেন, তাদেরকে বলছি ''রাস্ট্র আপনাকে ধর্ম অবমাননার অভিযোগে জেল নেবে না ঠিকই কিন্তু আপনার সেফটিও দেবে না''।এমনকি মরে গেলে সুষ্ঠু বিচারটাও পাবেন না।

বিষয়: বিবিধ

৯৮১ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

312083
৩১ মার্চ ২০১৫ রাত ০৮:০৭
আবু জান্নাত লিখেছেন :
'রাস্ট্র আপনাকে ধর্ম অবমাননার অভিযোগে জেল নেবে না ঠিকই কিন্তু আপনার সেফটিও দেবে না''।এমনকি মরে গেলে সুষ্ঠু বিচারটাও পাবেন না।

দারুন লিখছেন, জাযাকাল্লাহ খাইর।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File