বিএনপির গন্তব্য কোথায়?

লিখেছেন লিখেছেন সমুদ্রপার ১২ মার্চ, ২০১৫, ০২:৩৯:৫৭ দুপুর

পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে সরকারের পতন ঘটিয়ে ক্ষমতায় আসতে চেয়েছিল তারেক রহমান। ফলাফল কি হয়েছে এই মারাত্মক সহিংষতার? একদিকে দেশের নীরিহ জনগন পুড়ে মরেছে, বিএনপির তৃনমুল কর্মিরদের অধিকাংশই গুম নাহয় ক্রুস্ফায়ারের শিকার হয়েছে এবং বিএনপির উপড়ের সারির প্রায় সব নেতারা এখনও রিমান্ডে। অন্যদিকে আওয়ামিলীগ সরকার এই সহিংসতাকে পুজি করে বিএনপিকে পুরোপুরি শেষ করে দেবার রাস্তায় হাটছে। সফল হবার সকল সম্ভাবনাও দেখা যাচ্ছে।

বিএনপি একটা মোক্ষম বার্তা বুঝতে অক্ষম যে আওয়ামিলীগ পুরোপুরিভাবে শেখ পরিবারের ওপর নির্ভরশীল একটি দল নয়। এই দলের মুল চালিকা শক্তি পার্শবর্তী দেশ ভারত। বিএনপি এই পার্থক্যটা বুঝতে অক্ষম যে শেখ হাসিনার পেছনে যে জোরালো সাপর্ট আছে তা জিয়া পরিবারের নেই। বিএনপির সিনিয়র নেতাদের উচিৎ দলের এই ক্রান্তিলগ্নে দলকে বাচাঁতে তারেক রহমানের অনুসারে না চলে দলগত সিদ্ধান্তের ওপড় জোড় দেয়া।লন্ডনের দিকে তাকিয়ে থাকলে তাদের কপালে যে আরো খারাবি আছে তা বলাই বাহুল্য।

বিষয়: বিবিধ

৯৮৯ বার পঠিত, ৪ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

308505
১২ মার্চ ২০১৫ দুপুর ০৩:২৮
হতভাগা লিখেছেন : বিএনপির গন্তব্য কাশিমপুরের ছিমছাম গোছানো বাড়িটি।
308510
১২ মার্চ ২০১৫ দুপুর ০৩:৪০
সোহেল মোল্লা লিখেছেন : অনেক ধন্যবাদ
308522
১২ মার্চ ২০১৫ বিকাল ০৪:২৯
সমুদ্রপার লিখেছেন : এবারের আন্দোলন যদি খালেদা জিয়া ও বিএনপির সিনিয়র নেতারা নেতৃত্ব দিত তবে এতদিনে সরকারের পতন হয়ে যেত। তারেক রহমানের সহিংস আন্দোলন শুধু জনগন ও বিএনপির নেতাকর্মিদের জীবনই বিপন্ন করেনি ,দেশকে বিরোধী দলশূন্য করার রাস্তা সুগম করে দিয়েছে।
308556
১২ মার্চ ২০১৫ রাত ০৮:০৭
মিরন লিখেছেন : তারেক একজন জঙ্গীবাদী মাতাদর্শের মানুষ, একযোগে ৬৪ জেলায় বোমা হামলা, বাংলা ভাই, সায়েক আব্দুর রহমানদের (জেএমবি) সৃস্টি করা,২১ আগস্ট গ্রেনেট হামলায় নেতৃত্ব দেওয়া,এটাই প্রমান করে দেশ ও দেশের মানুষে কোন মূল্য তার কাছে নেই, তার দরকার ক্ষমতা

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File