হিজাব -৩: "আমার ফ্যামিলি আমাকে হিজাব করতে দেয় না"

লিখেছেন লিখেছেন শারিন সফি অদ্রিতা ১১ ফেব্রুয়ারি, ২০১৮, ০৬:৪৯:২৩ সন্ধ্যা

এটা খুবি sensitive ব্যাপার। মেয়ে হিজাব করতে গেলে মা বলে, "মাথায় ওটা কি? এসব বাদ দাও." নাহলে স্বামী কিছুতেই বৌকে হিজাব করতে দিবে না. আল্লাহকে মানতে গেলে ফ্যামিলি রাগ, ফামিলিকে মানলে আল্লাহর রাগ - কই যাবো?!

Dear sister, Let me tell you, You are not the servant of your family!

আপু, তুমি তোমার আব্বু-আম্মুর গোলাম না. তুমি তোমার স্বামীর-ও গোলাম না. তুমি একমাত্র আল্লাহর গোলাম এবং আল্লাহর বান্দা। তোমার ফ্যামিলি যদি তোমাকে আল্লাহর আদেশ পালন করতে বাঁধা দেয়, তাহলে তোমাকে চুপ-চাপ সেটা মেনে নিলে চলবে না. এটা হয়তো easy হবে না কিন্তু না করলে তুমি হেরে গেলে! নিজের ঈমান নিয়ে হেরে গেলে।

ইসলামে আল্লাহ এবং রসূল(সাHappy পরেই আব্বু-আম্মুর স্থান! (notice , আল্লাহর পরে! আল্লাহর আগে না!) মায়ের পায়ের নিচে সন্তানের বেহেস্ত আমরা সবাই ইসলাম শিক্ষা বইতে মুখস্ত করে এসেছি! আব্বু-আম্মুর sacrifice এর ঋণ সারাজীবন তাদের সেবা করেও শোধ করা যাবে না। কিন্তু তার মানে এই না যে তারা অন্যায় কিছু করতে বললে সেটা মেনে নিতে হবে. খুব ধীরে সুস্থে, ধৈর্যের সাথে তাদের কে বুঝাতে হবে যে, হিজাব আল্লাহর আদেশ এবং এটা ফরজ. এটা করার বুঝ এবং strength যখন আল্লাহ আমাকে দিয়েছেন, এখন আমি এটা ছাড়বো না! চিল্লা-চাল্লি করা যাবে না. রাগারাগি করা যাবে না. সেইম Strategy স্বামীর সাথেও।

ইব্রাহিম (আঃ) এর বাবা তাকে দুনিয়ার সবচেয়ে জঘন্য গুনাহ করতে বলেন: শিরক!

আল্লাহকে ছেড়ে মূর্তি পূজা করতে বলেন! কই এক সেকেন্ডের জন্যেও তো ইব্রাহিম (আHappy তার আব্বুর সাথে বেয়াদবি করেন নি; আবার নিজের ঈমান নিয়ে কোনো কম্প্রোমাইজ-ও করেন নি!! তিনি কখনো আল্লাহকে ছেড়ে দেন নি, সুবহানাল্লাহ আল্লাহও তাকে কখনো ছেড়ে দেন নি; আল্লাহর True servant যারা তাদের কোনো ভয় নেই, কোনো insecurity নেই! আল্লাহ ছাড়া অন্য যে কারো গোলামী করলে সেখানে ভয় থাকবে, insecurity থাকবে! ভেবে দেখেন, আপনি কার গোলামী করছেন.

আমাদের আব্বু-আম্মু অনেক সময় এমন অনেক কিছুই বলেন যে আমরা agree করি না, তখন আমরা জোর গলায় প্রতিবাদ করি, অথচ এই ব্যাপারে কোনো কথা নেই! আমাদের ঈমান আমাদের কাছে এতো সস্তা! আমাদের হিজাব এতো ঠুনকো! আল্লাহর সাথে আমাদের যে একটা সম্পর্ক - এটা যেন খেলনা কিছু। সমস্যা নিজের ভিতরেই। আব্বু-আম্মু-স্বামীকে দোষ নিয়ে লাভ নেই.

কিন্তু, আমি জানি আমার জন্যে এটা বলা অনেক সহজ, যারা এমন পরিস্থিতে আছেন, তাদের জন্যে এটা সামলানো অনেক কঠিন। আপু তুমি হার মেনো না, ফ্যামিলি কে খুশি করতে গিয়ে আল্লাহ কে অখুশি করো না. আল্লাহর জন্যে তুমি যাই করবে তাতে তোমারই লাভ, তোমারই কল্যাণ, তোমারই পুরস্কার!! আল্লাহ তায়ালা কুরআনে বলেছেন যে, দুনিয়াতে আমাদেরকে ফ্যামিলি, সম্পদ এবং স্বাস্থ্য দিয়ে পরীক্ষা করা হবে! এটাও একটা পরীক্ষা! তুমি মেট্রিক পরীক্ষায় পাশ করা নিয়ে কতো টেনশন করো, আর আল্লাহর পরীক্ষায় ফেইল করে এতটুকু মাথা ব্যথা নেই?

দুআ করি আল্লাহ তায়ালা সবার জন্যে সমস্ত স্ট্রাগল সহজ করে দিক. ওই সব স্বামী-বাবা-মাদের হিদায়াত দেন যারা নিজেও জানেননা তারা কি যে করছেন! আমিন।

বিষয়: বিবিধ

৯০৫ বার পঠিত, ১১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

384792
১২ ফেব্রুয়ারি ২০১৮ রাত ১২:৪৫
ঘুম ভাঙাতে চাই লিখেছেন : আপনার জার্নি টু ফেইথ ব্লগ পোস্ট পড়ার পর ব্লগে একটা লেখা লিখেছিলাম
http://www.newsforbd.net/blog/blogdetail/detail/3557/warrior2013/78798#.WoCOJkpxVcs
লিখে যান সাথে থাকব ইনশাআল্লাহ
১২ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৯:৫৯
317358
আওণ রাহ'বার লিখেছেন : এ পোস্ট কী ছেলেদের পড়ার অনুমতি আছে?
অ.ট.
ভালো আছেন তো?
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:৩৬
317374
শারিন সফি অদ্রিতা লিখেছেন : জ্বী আমি লিখাটা পড়েছিলাম! অনেক মূল্যবান লিখা ছিল। জাঝাকাল্লাহু খইর! Good Luck
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:৩৭
317375
শারিন সফি অদ্রিতা লিখেছেন : @আওণ রাহ'বার,
আমি শিউর ছেলেদের পড়ার অনুমতি আছে, ইন ফ্যাক্ট ছেলেদের আরো বেশি পড়া উচিত যেন তারা মেয়েদের ওভাবে বুঝতে পারে Happy Good Luck
384794
১২ ফেব্রুয়ারি ২০১৮ সকাল ১১:৫৬
বাংলার দামাল সন্তান লিখেছেন : আসসালামু আলাইকুম, জাজাকাল্লাহুল খাইরান, অনেক সুন্দর পোস্ট
১২ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৯:৫৯
317359
আওণ রাহ'বার লিখেছেন : Tongue Tongue Tongue Tongue
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:৩৩
317371
শারিন সফি অদ্রিতা লিখেছেন : ওয়াআলাইকুমআসসালাম ওয়ারহমাতুল্লাহ! অনুপ্রেরণা মূলক মন্তব্যের জন্যে জাঝাকাল্লাহু খইর। শুকরিয়া Good Luck
384799
১২ ফেব্রুয়ারি ২০১৮ রাত ১০:০২
আওণ রাহ'বার লিখেছেন : ফেরা বইটি রিসেন্ট পড়লাম।
ধারণা হলো আমাদের আপুদের এ বইটি পড়তে দিলে ভালো হবে।
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:৩৪
317372
শারিন সফি অদ্রিতা লিখেছেন : ফেরা আমার অলটাইম ফেবারেট! যতবার পড়ি চোখে পানি আসে। ঠিক ই সবাইকে যদি ধরে ধরে পড়াতে পারতাম বইটা! আপনার মন্তব্যের জন্যে শুকরিয়া! জাঝাকাল্লাহু খইর। Good Luck
384810
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০১:১৯
সন্ধাতারা লিখেছেন : Salam. Valuable writing mashallah.
১৩ ফেব্রুয়ারি ২০১৮ রাত ০৮:৩৫
317373
শারিন সফি অদ্রিতা লিখেছেন : ওয়াআলাইকুমআসসালাম আপু! জাঝাকাল্লাহু খইর অনুপ্রেরণামূলক মন্তব্যের জন্যে! আশা করি আল্লাহর রহমতে ভালো আছেন! Good Luck

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File