মোবাইল অপারেটর রবি কে বলছি----চেতনার ব্যবসায়ী না হয়ে প্রকৃত চেতনা বিকাশে এগিয়ে আসুন

লিখেছেন লিখেছেন সিকদারমোহাম্মদ ১৬ ফেব্রুয়ারি, ২০১৪, ০২:৩৬:০৬ দুপুর

সবচেয়ে বড় মানব পতাকা তৈরি করে গিনেস বুকে স্থান করা বাংলাদেশের রেকর্ড ফের ভেঙেছে পাকিস্তান। রোববার সকালে লাহোরের হকি স্টেডিয়ামে ২৯ হাজার চারশ জন অংশগ্রহণকারীর মাধ্যমে পাকিস্তানের মানব পতাকা তৈরি করা হয়। বাংলাদেশের শিক্ষার্থী ও সেনাসদস্যদের নিয়ে করা মানবপতাকা পাকিস্তানের রেকর্ড ভাঙে গত ১৬ ডিসেম্বর। এ সময় ২৭ হাজার একশ ১৭ জন মানব পতাকা তৈরিতে অংশ গ্রহণ করেছিল ।

এভাবে হয়ত পাকিস্তানের গড়া রেকর্ড আবার বাংলাদেশ ভাংগবে ক্ন্তিু কথা হলো এধরণের রেকর্ড ভাঙ্গা গড়ার মধ্যে কি কৃতিত্ব নিহিত ?

বাংলাদেশের ভারতীয় মোবাইল কেম্পানী রবি যখন এতো পয়সা খরচ করে এই কাজটি করল তখন আমি আমার স্ত্রীকে বলেছিলাম, খরচের চেয়ে অনেক গুন বেশী পয়সা রবি আয় করার ধান্দায় এই ‘চেতনা ব্যবসায়’ পয়সা বিনিয়োগ করেছে । আর তারা যে ইতোমধ্যে বিনিয়োগকৃত অর্থ অনেকগুণ লাভসহ তুলে ফেলেছেন তা অনায়েসে বলা যায় । আর এ জন্যই তো বাংলাদেশ সাবমেরিন কেবলের মুনাফা কমেছে (অথচ ক্রমবর্ধমান ইন্টারনেটের ব্যবহার বৃদ্ধির সাথে বাংলাদেশ সাবমেরিন কেবলের মুনাফা বাড়ার কথা)। রবি কে অবৈধ ভিও আই পি ব্যবসার মাধ্যমে সুযোগ করা হয়ে থাকতে পারে বলে অনেকে মনে করছেন । আর এই ডিজিটাল কারচুপি আমজনতার বুঝার কথাও না ।

উপরোক্ত ধারণা যদি সত্য নাহয় তবে মোবাইল অপারেটর রবি কে আহবান করব ভারত-পাকিস্তান উভয়দেশ পারমানবিক শক্তির অধিকারী আমাদের প্রিয় মাতৃভূমি যাতে পারমানবিক শক্তির অধিকারী দেশ হতে পারে তা জন্য এগিয়ে আসুন বিনিয়োগ করুন ।

চেতনার ব্যবসায়ী না হয়ে প্রকৃত চেতনার বিকাশে এগিয়ে আসুন ।

বিষয়: বিবিধ

১৩৪৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

177831
১৬ ফেব্রুয়ারি ২০১৪ দুপুর ০৩:৩৪
শফিউর রহমান লিখেছেন : সুন্দর।
পড়ার এবং কমেন্ট করার কেউ নাই!
177887
১৬ ফেব্রুয়ারি ২০১৪ বিকাল ০৫:২৬
সালাম বাংলাদেশ লিখেছেন : ভাই এদের কাজ ব্যবসা তাই তারা ব্যবসা নিয়েই ব্যস্ত , আমরা কেন ধোঁকার মাঝে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File