ভারতের কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং কি মনে করে শেখ হাসিনা কে অভিনন্দন জানালেন ?

লিখেছেন লিখেছেন সিকদারমোহাম্মদ ১৩ জানুয়ারি, ২০১৪, ০১:২২:৪৩ রাত

অবশেষে তৃতীয়বারের মতো বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন শেখ হাসিনা, কোন স্বাধীন দেশের নির্বাচিত সরকার শপথ নেয়ার পর বিশ্বব্যাপী সাধারণ রীতি হলো বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান নতুন সরকার ও সরকার প্রধানের সাফল্য কামনা করে শুভেচ্ছা পাঠান । কিন্তু ভারতের কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী ড. মনমোহন সিং ব্যাতিত এখন পর্যন্ত কেউ বাংলাদেশের সদ্য শপথ নেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে শুভেচ্ছা পাঠাননি । এই প্রসঙ্গেই অলোচনা চলছিল বাসযাত্রীদের মধ্যে

এই অবস্থায় চলন্ত বাসে আমজনতা একেক জন একেক রকম মন্তব্য ছুঁড়ে দিচ্ছিল । প্রায় সকলের মন্তব্যে এক ধরণের কৌতুকমূলক সুর পরিলক্ষিত হয় । মন্তব্য গুলো সংকলন করলে ঠিক এরকম দাড়ায়ঃ

মন্তব্য-১ বিশ্বের বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা মনে হয় একটু বেশী ব্যস্ত আছেন, নিশ্চই তারা আরো পরে হলেও শুভেচ্ছা পাঠাবেন ।

মন্তব্য-২ বিভিন্ন দেশ থেকে শুভেচ্ছা পাঠিয়েছেন, তবে তা বাংলাদেশে এসে পৌঁছতে কয়েকদিন সময় লাগতে পারে ।

মন্তব্য-৩ শুভেচ্ছা পাঠানো দেশের ইন্টারনেট খুব ধীর তাই শুভেচ্ছাসহ বাণী লোড হতে সময় নিচ্ছে ।

মন্তব্য-৪ শুভেচ্ছার বিষয়টি বাংলাদেশের সংবিধানে নেই বিধায় তারা তা পাঠাচ্ছেননা, কারণ বাংলাদেশে সংবিধান লংঘন করে শেখ হাসিনার সরকারের বিরাগভাজন হয়ে কোন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধান জেলের ঘানি টানতে চাচ্ছেননা ।

মন্তব্য-৫ শুভেচ্ছা না পাঠানোর পেছনে নিশ্চয় জামাত-শিবিরের ষড়যন্ত্র আছে ।

এর মধ্যেই চতুর এক পাবলিক বলে বসল ভারতের কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী তাহলে কি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে শুভেচ্ছা পাঠালেন? কারণ ভারতের বিভিন্ন রাজ্যে মূখ্যমন্ত্রীরা শপথ নিলেও কেন্দ্রীয় সরকারের প্রধানমন্ত্রী শুভেচ্ছা জানান ।এর মাধ্যমেই রাজ্য সরকার কেন্দ্রীয় সরকারের কৃপাদৃষ্টি পেল বলে মনে করা হয় ।

উপস্থিত সকলেরই তখন প্রশ্ন, তাহলে স্বাধীন বাংলাদেশের প্রধানমন্ত্রীকে মনমোহন সিং কি মনে করে অভিনন্দন জানালেন ?

বিষয়: বিবিধ

১২৬৮ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

161984
১৩ জানুয়ারি ২০১৪ সকাল ১০:৫২
হতভাগা লিখেছেন : বিপদেই বন্ধুর পরিচয় । সেটা ১৯৭১ এ পাওয়া গিয়েছিল , এই ২০১৪ সালেও পাওয়া গেল ।

ভারত মাতা কি জ্যায় !

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File