উপায় নেই গোলাম হোসেন আবার জুন পর্যন্ত অপেক্ষার পালা; প্রসঙ্গ স্বপ্নের সেতু

লিখেছেন লিখেছেন সিকদারমোহাম্মদ ২০ জানুয়ারি, ২০১৪, ০১:২০:২৩ দুপুর

অবশেষে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের ওরফে ফাটা কেষ্ট তার ভুল বুঝতে পেরেছেন বলে মনে হচ্ছে। এর আগে আমি একটি ষ্ট্যাটাস দিয়েছিলাম তার অতি মাত্রায় রাজনৈতিক বক্তব্য প্রদান সম্পর্কে । আজ সোমবার সকাল সাড়ে ৯টার দিকে লৌহজংয়ের মাওয়া এলাকায় পদ্মা সেতু প্রকল্প কাজ পরিদর্শনকালে বিএনপিসহ ১৮ দলের সঙ্গে সংলাপ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এই প্রেসিডিয়াম সদস্য বলেন, “আমি আমার কাজ করতে এসেছি। এখানে আমি কোনো রাজনৈতিক বক্তব্য দিতে চাই না।”

অবশ্য সাংবাদিকদেরও কমন সেন্স গাছপালার নিচে অবস্থান করছে, কেন বাবা তোরা সংশ্লিষ্ট মন্ত্রীর মন্ত্রনালয়ের বিষয় ছাড়া ফাও প্রশ্ন করিস? আসলে দোষ কেবল মন্ত্রী বা নেতাদের নয়, বাংলাদেশের বর্তমান অবস্থার জন্য এই ধরণের সাংবাদিকরাও কম দায়ী নন । অবশ্য এদের সংখ্যাই এখন বেশী ।

যাক সে কথা, আসল কথা হল,আগামী জুন মাসের মধ্যে মূল পদ্মা সেতু এবং একই সঙ্গে নদী শাসনের কাজ শুরু হবে বলে জানিয়েছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। অবশ্য এর আগে নবম সংসদের মেয়াদে কাজ শুরু করার কথা বলে তা বাস্তবায়ন না করায় তার কথায় আমিসহ দক্ষিণ বঙ্গের অধিকাংশ মানুষ আস্থা রাখতে পারছিনা, তার পরও আশা করি নিজের কথা বাস্তবায়নে চেষ্টা চালিয়ে ‘ফাটা কেষ্ট’ নামের অপবাদ যেন ঘোচান ।

এ সময় তিনি সাংবাদিকদের জানান, “আগামী জুন মাসের মধ্যে মূল পদ্মা সেতুর কাজ শুরু করা হবে। এতে ব্যয় ধরা হয়েছে ১০ হাজার কোটি টাকা। এছাড়া একই সঙ্গে নদী শাসন কাজও শুরু করা হবে। এতে ব্যয় হবে সাত হাজার কোটি টাকা।”

এখন জুন পর্যন্ত অপেক্ষার পালা......................দেখা যাক । এছাড়া আমাদের উপায়ইবা কি ? গো----------লা---------ম হো---সে----ন ?

বিষয়: বিবিধ

১৩৩৪ বার পঠিত, ১ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

164869
২০ জানুয়ারি ২০১৪ দুপুর ০৩:৫১
ফেরারী মন লিখেছেন : অপেক্ষায় থাকতে দোষ কি?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File