ফ্যাসিইজম থেকে গণতন্ত্র উত্তরণে আশার আলো নারায়ণগঞ্জের নির্বাচন

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৩ ডিসেম্বর, ২০১৬, ০৫:৪৬:৩৩ সকাল

নির্বাচনে বার বার অবৈধ হস্তক্ষেপ এবং জোর করে নির্বাচনের ফলাফল আওয়ামী লীগ নেজের অনুকূলে নিয়ে আসার ফলে বাংলাদেশে ফ্যাসিইজম স্থায়ী শিকর গরে বসে ছিল। এর ফলে আওয়ামী লীগ পছন্দ করুক বা না করুক বিচার বিভাগ থেকে শুরু করে দেশের সর্বত দুর্নীতি ও জোর যার মূলক তার নীতি বিস্তার লাভ করে অথচ আমাদের স্বাধীনতার অন্যতম লক্ষ্য ছিল একটি জবাবদিহি মূলক সরকার প্রতিষ্ঠা করা। ফলে মনে হচ্ছিল আওয়ামী লীগ তার নীতির করনে মুসলিম লীগের মত হঠাৎ ধ্বংসের/মৃত্য দিকে ধাবিত হচ্ছে। উল্লেখ্য ব্রাহ্মম্যবাদীদের নিপীড়ন নির্যাতনের হাত থেকে এই অঞ্চলের মুসলমানদের রক্ষা কল্পে মুসলিম লীগ গঠিত হয়ে ছিল। তারা সাফল্য পেলেও ভুল নীতির করনে বাংলাদেশর জমিন থকে হারিয়ে/মৃত্যু গেছে। এক সময় আওয়ামী লীগ গণতন্ত্র প্রতি শ্রদ্ধাশীল ছিল এবং তার নেত্রীকে বলা হত গণতন্ত্রের মানস কন্যা। কী করে এই গণতন্ত্রের মানস কন্যা ফ্যাসিইজমের মানস কন্যা হয়ে গেল? কারা এই ষড়যন্ত্রের পিছনে আছে? তাও আওয়ামী লীগকেই খুঁজে বের করতে হবে, তাদের কল্যাণে।

আমরা আশা করব নারায়ণগঞ্জের নির্বাচন হোক ফ্যাসিইজম থেকে গণতন্ত্র উত্তরণের সুচনা।

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

380872
২৩ ডিসেম্বর ২০১৬ সকাল ১১:০৮
হতভাগা লিখেছেন : মেয়র নির্বাচনের মত স্থানীয় নির্বাচনকে সাধারণ তথা জাতীয় নির্বাচনের সাথে মেলানো ভুল হবে ।

২০১৩ এ বিএনপি পর পর ৫ টি সিটি কর্পোরেশন নির্বাচনে জিতেও ০৫.০১.২০১৪ এ নির্বাচনে যায় নি ।

সব সিটি কর্পোরেশনে মেয়র যদি বিএনপি জামায়াতের লোকই নির্বাচিত হয় তাতে কি আওয়ামী লীগের পাওয়ার চলে যাবে ?

বরং বিএনপি জামায়াতের মেয়রদেরকে সিটে বসার আগেই মামলা দিয়ে হামলা করা হয় এবং মেয়রের কাজ আওয়ামী লীগের লোকেরাই হাতিয়ে নেয় ------ এটা খুব মজার একটা পন্থা।

আর আওয়ামী লীগের আমলে বিএনপির মেয়রেরা নির্বাচিত হয়ে এলাকার লোকদের জন্য কিই বা করতে পারবে ? আনিস - সাঈদও তো নিজেদের লোক , পারছে কি তেমন ?
২৩ ডিসেম্বর ২০১৬ সন্ধ্যা ০৭:৪০
315119
আনিসুর রহমান লিখেছেন : আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ। আপনি যা বলেছেন তা আজকের বাংলাদেশের বাস্তবতা। কিন্ত এই চক্রভিউ থেকে বের হয়ে আশা যাবে না তা আমি বিশ্বাস করি না । এই চক্র থেকে বের হয়ে আশা আওয়ামী লীগের জন্য মঙ্গল জনক। কেননা আওয়ামী লীগ যদি সময়ের সৎব্যাবহার করতে ব্যার্থ হয় তবে তার পরিণতি মুসলিম লীগের চেয়েও খারাপ হবে।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File