জাফর ইকবালের নাস্তিক্যবাদী শিক্ষা

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ০৩ সেপ্টেম্বর, ২০১৫, ০৩:২৬:৩২ রাত

জামায়াতে ইসলামীর নেতা কামরুজ্জামানকে যখন মাত্র ১৮ বয়েসে বিভিন্ন ভুয়া অপরাধের ফাসি দেওয়া হয়, এমন কী এই বাচ্চা ছেলেকে(!) এমন নেতা বানিয়ে দেওয়া হয় যার কথায় পাকিস্তানী বড় বড় জেনারেলরা পযন্ত উঠ বস করে। তখন এই জাফর সাহেব তার কথা বার্তা এবং কাজ কর্মের দারা আমাদের এই ম্যাসেজ-ই দিয়েছে যে, ১৮ বৎসর হল যথেষ্ট বয়স কোন কিছু বুঝার জন্য!!!!!

কিন্ত আজকে তার ১৮ + বৎসর বয়সের ছেলেদের (আবশ্যই শিবির না ছাত্র লীগ) জেনুইন অপরাধের জন্য (কামরুজ্জামানের মত ভুয়া নয়) জন্য নতুন উপলদ্ধী/শিক্ষা হলঃ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষক লাঞ্ছনার ঘটনায় ছাত্রলীগের সাত নেতা-কর্মীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া অন্যায় বলে মন্তব্য করেছেন মুহম্মদ জাফর ইকবাল। এঁদের মধ্যে তিন নেতাকে সংগঠন থেকে অব্যাহতি দিয়েছে ছাত্রলীগ। আর চার ছাত্র যাঁরা ছাত্রলীগেরও কর্মী, তাঁদের সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি নেওয়া শাস্তির বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বুধবার সাংবাদিকদের কাছে জাফর ইকবাল এ মন্তব্য করেন।

জাফর ইকবাল প্রশ্ন তুলে বলেন, ‘শিক্ষকদের ওপর কে হামলা করেছে? ছাত্রলীগের ছেলেরা? না। এরা তো ছাত্র, আমাদের ছাত্র। এত কমবয়সী ছেলে, এরা কী বোঝে? ওদেরকে আপনি যা বোঝাবেন, তা-ই বুঝবে। কাজেই আমি যখন দেখলাম যে তিনজন আর চারজনকে বহিষ্কার করা হয়েছে, এখন আমার লিটারালি (আক্ষরিক অর্থে) ওদের জন্য মায়া লাগছে।’

এদের যারা বিপথগামী করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়ে মুহম্মদ জাফর ইকবাল বলেন, ‘এই বাচ্চা ছেলেগুলোকে মিসগাইডেড করে পাঠিয়ে দিয়েছে, এখন তারাই বিপদে পড়েছে। ছাত্রত্ব বাতিল হবে, শাস্তি হবে। ওরা কি দোষ করেছে? কাজেই, এখন আমার খুবই খারাপ লাগছে। এই ছাত্রলীগের ছেলেদের শাস্তি দেওয়াটা এক ধরনের অন্যায়। যে তাদের পাঠিয়েছে, তাদেরকে শাস্তি দেন।’

আমার দেশ, ৩/০৯/১৫ সংখ্যা

বিষয়: বিবিধ

১০৭৮ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

339331
০৩ সেপ্টেম্বর ২০১৫ সকাল ০৮:৫১
প্যারিস থেকে আমি লিখেছেন : যুক্তি আছে লেখনিতে।
০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:১৩
280764
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment. In my post I try to proved that people like Mr Zafar Iqbal always hold the Double standard policy.
339355
০৩ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১০:৩৭
হতভাগা লিখেছেন : প্রথমে ছাত্রলীগ ও জয় বাংলা নিয়ে তার ছিড়ার মত কথা বলে এখন প্রায়শ্চিত্ত করার চেষ্টা করছেন ।

উনারা ঐ বকবক করেই জীবন পার করেছেন । গলায় দড়ি দেবার মত সাহস যদি থাকতোই তাহলে উনি ৭১ এ মুক্তিযুদ্ধে যেতেন ।

০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:১৮
280765
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment. I am agree with you. Yes people like Zafar Iqbal always try to mislead the people for their personal interest through their comment and activities.
339363
০৩ সেপ্টেম্বর ২০১৫ সকাল ১১:৪৩
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : বিশ্ববিদ্যালয় এর ছাত্র যখন তখন ১৮ এর উপরে বয়স। এই বয়সে ভোটার হওয়ার যোগ্যতা থাকলে না বুঝার কি আছে? কথা হইল উনারই ছেলে তো!!
০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:২২
280766
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment.
কথা হইল উনারই ছেলে তো!!
339399
০৩ সেপ্টেম্বর ২০১৫ দুপুর ০২:২৪
দুষ্টু পোলা লিখেছেন : ভালো লাগলো ধন্যবাদ
০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:২৩
280767
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment
339449
০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৬:৫৬
মুিনর লিখেছেন : এসব কুলাঙ্গার লজ্জাহীন শিক্ষক সম্পর্কে লেখার মানে হল। শুধু শুধু সময় নষ্ট করা। যাদের লজ্জা নাই। তাদের ঈমান নাই। এ শিক্ষক নিজেই মেয়েদের সাথে হষ্টি নষ্টি করতে ভালবাসেন তাই তিনি ত অপরাধী সন্ত্রাসী চাঁদাবাজ ধর্ষক ছাত্রদের জন্য উনার মন কাঁদবে। এ শিক্ষক একজন কাপুরুষ। শিক্ষকদের উপর হামলাকারীদের জন্য উনার এত মায়া অন্তর থেকে নয় বরং মাইরের ডরে তাদের পক্ষে কথা বলতেছে।
০৫ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৪:৩৩
281008
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment. Yes I am agree with you that he is a very coward and selfish man.But(এসব কুলাঙ্গার লজ্জাহীন শিক্ষক সম্পর্কে লেখার মানে হল। শুধু শুধু সময় নষ্ট করা।)in this point I am agree with you because still he get support from anti-Islamic people. That is why it is still necessary to write about him to update the people until he lost the support from anti-islamic group/Lobby
339461
০৩ সেপ্টেম্বর ২০১৫ সন্ধ্যা ০৭:৩৭
প্রক্সিমা লিখেছেন : সবচেয়ে বিপদজনক ব্যাপার হচ্ছে স্কুল গুলোতে ছোটদের পড়ার জন্য বিশ্ব সাহিত্য সংস্থা থেকে যে বই গুলো দেওয়া হয় তার একটি বিশাল অংশ রয়েছে এই মীর জাফর ইকBAL এর লেখা বই ।
339646
০৫ সেপ্টেম্বর ২০১৫ রাত ০৪:৩৭
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comment. Yes I am 100% agree with you. I myself claiming to the department of education and people republic of Bangldesh Govt, "Please withdraw his book/article/story from the school syllabus to save our community.

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File