ঠ্যালার নাম বাবাজী

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ৩১ জানুয়ারি, ২০১৫, ০৪:১৯:২১ রাত

এবার সারাদেশে গায়েবানা জানাজা পড়বে ১৪ দল Crying Crying Crying Crying

ডেইলী আমার দেশ ২৯-০১-১০১৫ ( বিস্তারিত নীচের প্যারা দেখুন)

এত দিন যারাদের আদর্শ ছিল ধর্ম নিরপেক্ষতা। যারা মনে প্রানে বিশ্বাস করত ধর্ম হল যার যার কিন্তু রাষ্ট্র সবার। অর্থাৎ ধর্ম হল ব্যাক্তিগত ব্যাপার সুতরাং ধর্মীয় ব্যাপার গুল যথা, নামায, জানাজা নামায (আল্লাহ্‌কে স্মরণ করার মধ্য দিয়ে নিজের আত্নদুদ্ধির উপায় –আমলই ইবাদা), যাকাত (ইসলামের অর্থনৈতিক বিধান), সৎ কাজের আদেশ ও অসৎ কাজের নিষেধ ( ইসলামিক দল, সংঘ), হজ্জ ( ইসলামী বিশ্ব-ভাতৃত্র প্রতিস্টার জন্য অর্থিক, শাররীক ও মৌখিক ইবাদত) ইত্যাদি ধর্মীয় আদেশ নিষেধ গুল ব্যাক্তিগত ভাবেই করতে হবে, সমাবেত ভাবে তা করা যাবে না; যদিও আল্লাহ্‌() তার রাসুলের মাধ্যমে তা দলগত ভাবে করার জন্য নির্দেশ দিয়েছেন এবং রসুল() তা সমস্টিগত ভাবে করে আমাদের জন্য বাস্তব উদাহরণ রেখে গেছেন। আর কোন দল বা সংঘ যদি আল্লাহ্‌() নির্দেশের আলোকে এবং তার রসুললের() পথকে অনুসরণ করে, এই ইসলামের এই বিষয়গুল চর্চা করে বা প্রচার শুরু করে তবে তাদের এই কাজকে বন্ধ করার জন্য তারা নিজেদের ঘুম হারাম করে, উঠে পড়ে লেগে যায়। তাদেরকে(মুমিন বা বিশ্বাসীদেরকে) ইসলামের এই কাজ (আ’মলে মুয়ামিলাত) থেকে বিরত রাখার জন্য, তাদেরকে মৌলবাদী, জঙ্গী থেকে শুরু করে, মুক্তিযোদ্ধ চলাকালে এই এই ধরনে ইসলামী দল বা সংঘ করা কোন সদস্যের বয়সকে, যদি কোন ভাবে সাবালক প্রমান করা যায় তবে বিশেষ ধরনের বিচারের মাধ্যমে ফাসির দড়িতে ঝুলাতেও তারা চেস্ট্রার কোন কমতি রাখেনি। একই কারন (ধর্ম নিরপেক্ষতা।) দেখিয়ে তারা সংবিধান থেকে আল্লাহ্‌() দৃঢ়আস্থা ও বিশ্বাসকে ঝাঁটিয়ে বিদায় করেছে। আর রাস্ট্রিয় ভাবে ইসলামের কোন বিধি বিধান যাতে প্রতি প্রতিস্টিত হতে না পারে তার জন্য তাদের চেষ্টার কোন কমতি ছিল না।

আথচ আজকে তারা রাষ্ট্রিয় ভাবে জানাজা নামাজের ব্যবস্থা করেছে। একেই বলে ঠেলার নাম বাবা জী।

কারন

১। তারা তাদের ধর্ম নিরপেক্ষতা আদর্শের পাছায় লাথি মেরে ধর্মের মত ব্যাক্তিগত বিষয়কে রাষ্ট্রিয় ভাবে পালন করতে যাছে।

২। চলমান অবরোধের ফলে শুধুমাত্র ইসলাম ধর্মে বিশ্বাসী ব্যাক্তিবগ মারা যায়নি বরং অন্য ধর্মে বিশ্বাসী ব্যাক্তিবগ মারা গেছে। এক্ষেত্রে মুসলিম ব্যাতিত অন্যন্য ধর্মে বিশ্বাসীদের জন্য জানাজা নামায তো বহু দূর দোয়া করাও নিষেধ, ইসলামী শরিয়া অনুসারে। এটা সুস্পস্ট ভাবেই ইসলামের অবমাননা।

৩। রাস্ট্রিয় ভাবে শুধু মাত্র ইসলাম ধর্মের লোকদের জন্য সুযোগ সুভিদা দেওয়া এবং অন্য ধর্মীয় বিশ্বাসের মৃত লোকদের জন্য কোন ধরনের ব্যবস্থা না করা, যে কোন ভাবেই হোক অন্যায়- অবিচ্যার(unfair) এমন কী ইসলামের দৃস্টিতও এটা অন্যায় (unfair)। এখন ধর্ম নিরপেক্ষবাদীরা তাদের ধর্ম নিরপেক্ষতা আদর্শের আলোকে তা কী ভাবে তা ব্যাখা করবেন তা তারাই ভাল বলতে পারবেন।

৪।এই ঘটনা যে ধর্মীয় কোন মহান উদ্দেশ্যকে সামনে রেখে করা হয়নি বরং রাজনৈতিক উদ্দেশ্যকে সমনে রেখে জনগণকে ধোঁকা দেওয়ার জন্য করা হয়েছে তা বুঝার জন্য বেশী বুদ্ধী খরচ করার দরকার পরে না।

৫। এই ঘটনা বাংলাদেশের কট্ট্রর ধর্ম নিরপেক্ষতাবাদী(যথা, রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু, নূহ-উল আলম লেলিন ) ও ব্যাক্তি স্বার্থে ধর্ম ব্যাবসায়ি “লাল সালু’’ ব্যাক্তিবগকে একই কাতারে এনে দারাকরিয়েছে।

একেই বলে “ঠ্যালার নাম বাবাজী”

আগ্রহী পাঠকের জন্য, বিস্তারিত সংবাদঃ বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের হরতাল-অবরোধে নিহতদের স্মরণে ও আত্মার মাগফিরাত কামনা করে শুক্রবার (৩০-শে জানুয়ারী ২০১৫) বাদ জুমা সারাদেশে গায়েবানা জানাজার কর্মসূচি ঘোষণা করেছে কেন্দ্রীয় ১৪ দল। রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে বুধবার এক যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণা করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। এদিন সকালে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে শ্রমিক-কর্মচারী, পেশাজীবী ও মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সঙ্গে বৈঠক করে ১৪ দল। বৈঠক শেষে ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘আগামী শুক্রবার (৩০-শে জানুয়ারী ২০১৫) বাদ জুমা ঢাকার বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ১৪ দলের উদ্যোগে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হবে।’ ২০ দলীয় জোটের ডাকা অবরোধ-হরতালে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করে ওই দিন সারাদেশের জেলা ও উপজেলায় একই কর্মসূচি পালিত হবে বলে জানান তিনি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক পার্টির (জাসদ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নূহ-উল আলম লেলিন, গণতন্ত্রী পার্টির সভাপতি নুরুর রহমান

ডেইলী আমার দেশ ২৯-০১-১০১৫

বিষয়: বিবিধ

১১৭৮ বার পঠিত, ১২ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

302294
৩১ জানুয়ারি ২০১৫ সকাল ১০:২৪
রিদওয়ান কবির সবুজ লিখেছেন : আসলে কারা ধর্ম নিয়ে রাজনিতি করে ???
০১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:১৩
244571
আনিসুর রহমান লিখেছেন : I do not think you need to explain this(i.e. useing the religion as a political weapon) because everyday the incident happening around us, clearly indicate who the are? Thanks for your comment
302314
৩১ জানুয়ারি ২০১৫ দুপুর ১২:৩৬
সজল আহমেদ লিখেছেন : ধর্মব্যবসায়ী দেখছি আ.লীগই
০১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:০৪
244570
আনিসুর রহমান লিখেছেন : This matter are clear and there is no point to disagree with you except blind supporter of AL. Thanks for your comment.
302323
৩১ জানুয়ারি ২০১৫ দুপুর ০২:০১
লজিকাল ভাইছা লিখেছেন : এটা কিন্তু ধর্ম নিয়ে রাজনীতি না !!!!!!!! এখানে কিন্তু এখন সংবিধান লঙ্গন হয় নি !!!! ৫ই মে ও দেখে ছিলাম শাহাপাকে, হেফাজতের ঠেলা সামলাতে, দুই রমণী মঞ্চে বসে গেলেন একটি কুরান শরীফ নিয়ে, ভান করছিল পড়ার।মানুষ ২জন কোরআন শরীফ একটা, যদিও একজনের কপালে টিপ ছিল মাথায় কাপড় ছিলনা।আর জন্ডিস মিডিয়া তার লাইভ সম্প্রচার করতেছিল।
দেখে আমি মনেমনে বললাম "কৃষ্ণ করলে লীলা খেলা আর আমি করলে রং"
৩১ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:০৮
244519
সুমাইয়া হাবীবা লিখেছেন : আওয়ামীলীগের সবই রাইট হয় ২০ দলীয়জোট করলে রং।
০১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:৪১
244573
আনিসুর রহমান লিখেছেন : লজিকাল ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ। আপনার অত্যন্ত সুন্দর ও আকর্ষণীয় এবং তথ্য সমৃদ্ধ লজিকাল কমেন্ট; আমি যে রাজনৈতিক বাটপারদের মুখশ উন্মচনের চেষ্টা করে যাছিছ তা প্রতিস্টা করতে অনেক অনেক সহায়তা করবে বলে আমার দৃঢ় বিশ্বস। আল্লাহ্‌() আপনার এই কাজকে কবুল করুন, আমিন।
০১ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ১১:৪১
244599
লজিকাল ভাইছা লিখেছেন : সাথে আছি, চালিয়ে যান।
302338
৩১ জানুয়ারি ২০১৫ দুপুর ০৩:১০
সুমাইয়া হাবীবা লিখেছেন : Clown Clown কাল দেখলাম নিউজে ওদের জানাজা পড়া। উফ! একেকজন সেইরাম আল্লাহওয়ালা!! Silly Silly Silly
০১ ফেব্রুয়ারি ২০১৫ রাত ০২:২৯
244572
আনিসুর রহমান লিখেছেন : আপনার মন্তব্যে ও তথ্যের জন্য ধন্যবাদ। আমি যখন এই সংবাদটি আমার দেশে পত্রিকায় পড়ি, তখন আমার পক্ষে এটা(খবরটি) বিশ্বাস করা কঠিন হয়ে পড়ে। আপনার দেওয়া তথ্য আমার সে সন্দহকে দূর করে দিল। মানুষের ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসাবে কারা ব্যাবহার করে তা উন্মচন করার জন্য আমি যে পোস্ট নিয়েছি তা জোরালো ভাবে প্রতিস্টা করলো, আপনার দেওয়া তথ্য।
০২ ফেব্রুয়ারি ২০১৫ সকাল ০৯:১৮
244688
সুমাইয়া হাবীবা লিখেছেন : আরে বলেন কি! সব চ্যানেলে তো এটা হট নিউজ ছিলো। সেকেন্ড লীড নিউজ।Rolling on the Floor Rolling on the Floor
০২ ফেব্রুয়ারি ২০১৫ দুপুর ০২:২৪
244726
আনিসুর রহমান লিখেছেন : আরে বলেন কি! সব চ্যানেলে তো এটা হট নিউজ ছিলো। সেকেন্ড লীড নিউজ।
Thanks for comment and lets me know the fact.That means got chance to know their cheating. I know its look like funny but if you consider my location (Sydney, Australia) then should be realize my position. Thanks again

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File