একটি স্মরন সভা থেকে অবিস্মরনীয় উপলদ্ধি

লিখেছেন লিখেছেন আনিসুর রহমান ২৮ অক্টোবর, ২০১৪, ০৫:৩০:৩০ বিকাল

অস্টেলিয়ার সিডনীর LIMA Centre –এ বিশ্বখ্যাত ইসলামী ব্যাক্তিত্ব অধ্যাপক গোলাম আযম এর স্মরন সভাতে দাওয়াত পেয়ে তার সম্পকে জানার কৈতুহল থেকে সেখানে উপস্থিত হই এবং বুঝতে পারসলাম তার সম্পকে আমি যা জানি তা খুবই কম এবং যা ওবা যানি তার বেশীর ভাগই ভুল। এ জন্য আমি নাস্তিক-মুরদাত কিংবা ইসলাম বিরোধী শক্তিকে দায়ী না করে নিজেকে নিজে দায়ী করি। অনেক তথ্যের থেকে এখানে শুধু মাত্র একটি সম্পকে বলব কারন তা আমাকে নবী করিম () একটি হাদিসকে নতুন ভাবে উপলদ্ধি করতে সহায়তা করেছে। তথ্যটি হল আমেরিকা, ইউরোপ ও আরব দেশসহ বিশ্ব ব্যাপি তার নামাজে জানাজা ও সে জানাজাতে প্রচুর লোকের অংশগ্রহণ। দ্বিতীয়ত কোন কোন দেশে একাধিক জানাজা নামাজ হয়। যেমন শুধু মাত্র তুরুস্কের ৮১ টি সিটিতে গায়েবে জনাজা অনুস্টিত হয়। শুধু তাই নয় সেখানের একটি নামাজের ইমামতি করেন, গোলাম আজমের বড় ছেলে, সেখানে তাকে তার কাজ উপলক্ষে যেতে হয়ে ছিল। তৃতিয়ত বিশ্বব্যাপী বিশিস্ট ইসলামি ব্যাক্তিবগ তার সম্পকে ভাল বলেন ও মাগফেরাতের জন্য দোয়া করেন। অস্টেলিয়াতেও কয়েকটি নামাজ অনুস্টিত হয়, তার মাঝে অস্টেলিয়ার সব চেয়ে বড় মসজিদ, লাকাম্বা মসজিদে তার নামাজে জানাজাতে অংশগ্রহনের সুযোগ হয়ে ছিল, সেখানেও উপস্থিত ছিল অস্টেলিয়ার বিশিস্ট্য ইসলামি ব্যাক্তিত্ব আমার শিক্ষক, Sydney Islamic college এর সাবেগ শিক্ষক শেখ সাফী। যে ব্যাক্তির মৃত্যুর পর শুধু মাত্র তার নিজ দেশে নয় বরং সারা বিশ্বব্যাপী এত মুমিন/বিশ্বাসী তার ভাল হওয়ার বিষয়ে সাক্ষ্য দেয় সে সম্পকে নবী করিম() এর কোন হাদীস আছে কিনা তা অনুসন্ধান শুরু করি এবং আল্লাহর রহমতে তা পেয়েও যাই।

হযরত আনাস () সুত্রে, বুখারী ও মুসলিম শরিফে বর্ণিত যে, একদা এক ব্যাক্তির কফিন লোকদের মাঝ দিয়ে অতিক্রম করে গেলে সকলে ঐ মৃত ব্যাক্তির প্রশংসা করল। নবী করিম () বললেন ওজাবাত (নিধারিত)। কিছুক্ষণ পর আরেক এক ব্যাক্তির কফিন লোকদের মাঝ দিয়ে অতিক্রম করে গেলে সকলে ঐ মৃত ব্যাক্তির সম্পকে খারাপ বলল। তখন নবী করিম () বললেন ওজাবাত (নিধারিত)। ওমর ফারুক () নবী করিম() জিজ্ঞাসা করলেন, হে আল্লার রাসুল কি নিধারিত? উত্তরে নবী করিম () বললেন, যার তোমরা প্রশংসা করলা, তার জন্য জান্নাত নিধারিত এবং যাকে তোমরা খারাপ বললা, তার জন্য জাহান্নাম নিধারিত। তোমরা হলে (মুমিন/ বিশ্বাসীরা) এই দুনিয়াতে আল্লাহর সাক্ষি।

সবচেয়ে মজার বিষয় হছছে আমাদের দেশের নাস্তিক-মুরদাত ও ইসলাম বিরোধী শক্তি যাদের ইসলাম, জান্নাত-জাহান্নাম সম্পকে কোন জ্ঞান নেই তার ঐ ব্যাক্তির একটি বিকৃত ছবি দিয়ে ( অবশ্য এটা তাদের বিকৃীত মানসিকতাই প্রকাশ করে, তারা তা বুঝে না) আক্কেল/বেআক্কেলের মত বার বার বলতে থাকে ঐ ব্যাক্তি জাহান্নামে যাবে!!!!!!! HOW INTELLIGENT PERSON (নাস্তিক-মুরদাত) HE IS?

বিষয়: বিবিধ

১১৭৯ বার পঠিত, ৫ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

279007
২৮ অক্টোবর ২০১৪ সন্ধ্যা ০৬:১৭
মামুন লিখেছেন : লেখাটি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ। শুভেচ্ছা রইলো। Thumbs Up Thumbs Up Thumbs Up Rose
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৫:৫০
222888
আনিসুর রহমান লিখেছেন : Thanks for your comments
279158
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৬:০৩
ইবনে হাসেম লিখেছেন : আপনার চোখে দেখা বর্ণনা আর হাদীসটি শেয়ারের জন্য শুকরিয়া। আল্লাহই মানীর মান রক্ষায় যথেষ্ট।
২৯ অক্টোবর ২০১৪ সকাল ০৯:৩২
222925
আনিসুর রহমান লিখেছেন : জাযকাল্লাহ খায়ের
281637
০৬ নভেম্বর ২০১৪ রাত ০৪:০৩
ওরিয়ন ১ লিখেছেন : ঝাঝাকুমুল্লাহ খায়ের। আল্লাহ আপনাকে জান্নাত বাসী করুক, আমীন।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File