হায়রে দেশ - দিনাজপুরে সরকারবিরোধী বক্তব্যের অভিযোগে ইমাম আটক!!

লিখেছেন লিখেছেন মুিজব িবন আদম ১৯ জুলাই, ২০১৫, ০২:৩৫:২০ দুপুর

খবরে প্রকাশ: ঈদের জামাতে সরকারবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে দিনাজপুরের খানসামায় মাওলানা মো. আজিজুর রহমান আইয়ুবী (৫৫) নামে একজন ইমামকে আটক করেছে পুলিশ। শনিবার রাত ২টায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়।

খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিষ্ণুকুমার রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কুমুরিয়া ঈদগাহ মাঠে ঈদের জামাতের নামাজ পড়ানোর সময় সরকারবিরোধী বক্তব্য দেওয়ার অভিযোগে মাওলানা মো. আজিজুর রহমান আইয়ুবীকে রাতেই আটক করা হয়েছে।

কথা হলো, সরকারবিরোধী বক্তব্য দেওয়ায় গ্রেপ্তার? এদেশে তাহলে এখন গণতন্ত্র কোথায়? এর নাম কী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ!

বিষয়: বিবিধ

১২২১ বার পঠিত, ৬ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

330628
১৯ জুলাই ২০১৫ দুপুর ০২:৪৬
মোহাম্মদ ফখরুল ইসলাম লিখেছেন : দেখুন, এধরনের খবর আমি মাঝে মধ্যে পত্রিকায় দেখি । বেশির ভাগ ক্ষেত্রে পত্রিকায় এর কারণ লেখা থাকে । যেমন : বগুড়ায় এক হুজুর আন্তধর্মীয় বিয়ে জায়েজ নয় বলেন - এজন্য তাকে গ্রেফতার করা হয়েছিলো ।

এই হুজুর কি বলেছেন - এব্যাপারে কিছু লিখুন ।

হুজুররা অবশ্যই ইসলামবিরোধী ও ইসলাম অবমাননাকর বিষয় নিয়ে আলোচনা করতেই পারেন । কারণ হুজুররা ইমাম মানে মুসলিমদের নেতা ।

সরকার যখন ইসলামবিরোধী ও ইসলাম অবমাননাকর বিষয়ক কাজ করেন, তখন হুজুররা অবশ্যই প্রতিবাদ করবেন । এটা তাদের প্রধান দায়িত্বের মধ্যে পরে ।

সহিহ হাদিসের গ্রন্হ তিরমিযী শরীফে হজরত ওমর (রা.) থেকে বর্ণিত আছে—‘আফদালুল জিহাদ কালিমাতু হাক্কিন ইন্দা সুলতানিন যাইদ’ অর্থাৎ অত্যাচারী শাসকের সামনে হক কথা বলা হচ্ছে উত্তম জিহাদ। ফ্যাসিস্ট নাগপাশে বিধ্বস্ত বাংলাদেশে অত্যাচারী বর্তমান সরকারের সামনে হককথা বলার অল্প কয়েকজনের মধ্যে তিনি অগ্রগণ্য সত্তা। এইসব মানুষের কথা বিশ্বের সর্বশ্রেষ্ঠ গ্রন্থ, পবিত্র কোরআন শরীফে আছে [সুরা আল এমরান, আয়াত ১০৪, ১১০]


হযরত হুজায়ফা (রাঃ) থেকে বর্ণিত। নবী (সাঃ) বলেছেন, যার হাতে আমার জীবন তাঁর শপথ। তোমরা অবশ্যই ন্যায় কাজের আদেশ করবে এবং অন্যায় কাজের থেকে বিরত রাখবে। অন্যথায় আল্লাহ তাঁর পক্ষ থেকে তোমাদের অবশ্যই আযাব পাঠাবেন। অতঃপর তোমাদেরকে একেবারেই পরিত্যাগ করা হবে। এবং তোমাদের দোয়াও কবুল করা হবে না। (তিরমিযী)

হযরত আবু সাঈদ খুদরী (রাঃ) থেকে বর্ণিত। রাসুলুল্লাহ (সঃ) বলেছেন, তোমাদের মধ্যে কেউ যখন অন্যায় কাজ হতে দেখবে তখন সে হাত দ্বারা রোধ করবে। যদি তাতে অক্ষম হয় তবে মুখ দ্বারা বন্ধ করার চেষ্টা করবে। যদি তাতে অক্ষম হয় তবে দিল দিয়ে কামনা করবে যেন তা মিটে যায়। তবে এ কামনা সবচেয়ে দুর্বল ঈমানের পরিচায়ক। (মুসলিম)।


এই হুজুর যদি এসব হাদিসের কথাকে বাস্তবে রূপ দেওয়ার জন্য কিছু করে থাকেন, তাহলে মুসলিমদের উচিত তার মুক্তির জন্য সচেষ্ট হওয়া । অন্যথায় সমগ্র মুসলিম জাতির উপর অত্যাচার ও নিপীড়ন নেমে আসবে ।
১৯ জুলাই ২০১৫ বিকাল ০৪:০২
272879
মুিজব িবন আদম লিখেছেন : লতিফ ছিদ্দিকী এর জেল মুক্তিতে সরকার দায়ী। সাথে সরকারের বিভিন্ন ইসলাম বিরোধী কাজের কথা বলাতে মোটকথা সমালোচনা করায় ইমাম এখন জেলে।
330633
১৯ জুলাই ২০১৫ দুপুর ০৩:১৮
চোথাবাজ লিখেছেন : পিলাচ ভালো লাগলো
330640
১৯ জুলাই ২০১৫ বিকাল ০৪:৫৫
নুর আয়শা আব্দুর রহিম লিখেছেন : আস্সালামু আলাইকুম ওয়া রাহামাতুল্লাহি ওবারাকাতুহু। এটা বাংলাদেশ আর এখন চলছে মজিব কাকুর মেয়ের শাসন..... সুতরাং সম্ভব।

শাপলা চত্বরের কথা এখনো চোখে ভাসে......।
330663
১৯ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৩৬
ইসলামী দুনিয়া লিখেছেন : সরকারকে গালি দিলে কয়েকঘন্টার মধ্যে গ্রেপ্তার, আর নবী রাসুলকে ও আল্লাহকে অবমাননা করলে মুক্তচিন্তা। এই তো এই সরকারের নীতি।
330666
১৯ জুলাই ২০১৫ সন্ধ্যা ০৭:৪৪
শেখের পোলা লিখেছেন : রাজা বাদশাহের দেশ৷ যখন যা খুশী করার দলীলে সই দেওয়া হয়ে গেছে ৪৪ বছর আগে৷ এখন দুঃখ করে কি হবে?

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File