ঈসা আঃ এর অবতরণ, ইমাম মাহাদী এবং কাদিয়ানির 'ভ্রান্ত মতবাদ' পর্ব-৪

লিখেছেন লিখেছেন সত্য প্রিয় বাঙালী ২২ আগস্ট, ২০১৪, ০৯:৪৩:৩২ সকাল

আমার এক কাদিয়ানি বন্ধু আমাকে বলেছে, কোরআনে আছে ঈসা আঃ এসেছিলেন বনী ঈসরাইলের ‘মেষ’ উদ্ধারের জন্য। তাই তিনি শরীয়তি নবী নয়। তিনি শরীয়ত বিহীন নবী।

কিন্তু আমি আমার সেই বন্ধুটিকে বলতে চাই, কোরানের কোথায় আছে এই বাণী?? কোরআনে ঈসা আঃ সম্পর্কিত মোট ১৫ টি সূরায় ৯৮ আয়াতে বর্ণিত আছে। এসব আয়াত খোঁজার পরও ‘মেষ উদ্ধার’ সংক্রান্ত আয়াতটি কোথাও পাইনি। তবে এটি পেয়েছি, মির্জা কাদিয়ানি রচিত ‘মসীহ হিন্দুস্থান মে’ এর ১৯ নং পৃষ্ঠায়। আমার বন্ধুটি হয়তো মির্জা সাহেবের প্রতি ‘অতিরিক্ত বিশ্বাস’ থাকায় এটি কোরআনের আয়াত বলে ফেলেছে, কিন্তু ইমাম মাহাদী এবং সকল রাসুলের চাইতে শ্রেষ্ঠ নবী দাবীদার মির্জা গোলাম কোরানের কোথায় পেয়েছে ঈসা আঃ ইসরাঈলের মেষ চরাতে এসেছেন??

আগেই বলেছি ইসলাম ধর্মে ‘উম্মতি নবী’ বলে কোন টার্ম নেই। কিন্তু কাদিয়ানিরা বলে হাদীসে আছে, একজন উম্মতি নবী আসবেন!! কিন্তু কোন হাদীসে??

কাদিয়ানিদের রচিত ‘উম্মতি নবী’ (কাদিয়ানি দের ‘আহমদিয়া বাংলা’ ওয়েভসাইটে এটি পাওয়া যাবে) গ্রন্থের ১৪ পৃষ্টায় বলা আছে, মোহাম্মদ সাঃ বলেছেন, “ইব্রাহিম বেঁছে থাকলে সত্য নবী হতো”



কিন্তু দূর্ভাগ্য, ইমাম আহমাদ বলেছে এই হাদীস দূর্বল এবং নাসায়ী বলেছেন, এটা বর্জিত। এর সনদ সহীহ নয়। আসলে, কাদিয়ানিরা মোহাম্মদ সাঃ ‘শেষ নবী’ নয়, একথা প্রমানের জন্য বুখারী, মুসলিম এর হাদীস পাশ কাটিয়ে উদ্ভট সব গ্রন্থ থেকে হাদীস বলে!! এদের উদ্দেশ্য কি এখনো পরিষ্কার নয়??

আর তারা নবীদের ক্যাটাগরি করেছে, যেমনঃ শরীয়তি নবী, শরীয়তবিহীন নবী, উম্মতি নবী ইত্যাদি। এবং তাদের মতে ঈসা আঃ শরীয়ত বিহীন নবী। কত বোকা এরা!!

আল্লাহ কোরআনে বলেছেন, (ঈসা) বলল নিশ্চয়ই আমি আল্লাহর বান্দা। আমাকে তিনি কিতাব প্রদান করেছেন, এবং আমাকে নবী করেছেন”। ঈসা আঃ কে আল্লাহ কিতাব দিয়েছেন এরপরো কাদিয়ানিরা কীভাবে বলে ঈসা আঃ শরীয়তী নবী নয়! অথচ, “(মসীহ ইবনে মরিয়ম আরও বলবে), তাওরাতের যে বাণী আমার কাছে রয়েছে আমি তার সত্যয়নকারি এবং (তাছাড়া) তোমাদের ওপর হারাম করে রাখা হয়েছে এমন কতিপয় জিনিস আমি তোমাদের জন্য হালাল করে দেবো” (সূরা আল ইমরান-৫০)।

ঈসা আঃ কে শুধু কিতাব দেয়া হয়নি বরং তিনি অনেক কিছুই হালাল করেছেন যা তাওরাতে হারাম ছিল। এখন আমি কাদিয়ানিদের বলব, শরীয়তি নবী হওয়ার শর্ত কি কি?? কাদিয়ানিরা বলে ঈসা আঃ মূসা আঃ এর উম্মত ছিলেন। তারা কত বোকা!! এইভাবে বললে, মূসা আঃ ও ইউসুফ আঃ এর উম্মত ছিলেন। বনী ইসরাঈলে হাজার হাজার নবী রাসূল এসেছেন। যেমনঃ হযরত ইসহাক আঃ-হযরত ইয়াকুব আঃ-হযরত ইউসুফ আঃ-হযরত মূসা আঃ ইত্যাদি। আর এভাবে বললে, কেউই শরীয়তি নবী নয়, এমনকি মোহাম্মদ সাঃ ও!! কারণ তিনি হলেন হযরত ইব্রাহিম আঃ এর পুত্র হযরত ইসমাইল আঃ এর উম্মত বা বংশধর। আর সব নবীই আদম আঃ এর বংশধর।

মূল কাহিনী হলো, এরা ঈসা আঃ কে শরীয়ত বিহীন নবী প্রমান করতে চায়, কারণ মির্জা গোলাম আহমেদ ইমাম মাহাদী হওয়ার পাশাপাশি ঈসা আঃ হওয়ারও দাবী করেছে। যাতে করে ঈসা আঃ এর সাথে মির্জা গোলামের একটা সাদৃশ্য পাওয়া যায়!

কাদিয়ানিরা বিশ্বাস করে নবীদের মধ্যে পার্থক্য করতে কিন্তু আমরা মুসলিমরা বিশ্বাস করি......

“আমরা আল্লাহর ওপর ঈমান এনেছি ঈমান এনেছি আমাদের ওপর যা নাযিল করা হয়েছে তার ওপর, ইব্রাহিম, ইসমাঈল, ইসহাক ও তাঁদের অন্যান্য বংশধরদের প্রতি যা নাযিল করা হয়েছে তার ওপরও (আমরা ঈমান এনেছি), আমরা আরো ঈমান এনেছি মূসা, ঈসা এবং অন্য নবীদের তাঁদের মালিকের পক্ষে থেকে যা কিছু দেয়া হয়েছে তার ওপরও, (আল্লাহর) এ নবীদের কারো মাঝেই আমরা কোন ধরণের পার্থক্য করিনা, মূলত আমরা সবাই হচ্ছি আল্লাহর কাছে আত্মসমর্পনকারী (মুসলিম)” (সূরা আল ইমরান-৮৪)

এছাড়া ‘মির্জা কাদিয়ানি’ তার বিভিন্ন গ্রন্থে ঈসা আঃ কে চুড়ান্তভাবে অপমান করেছেন, এমনকি ঈসা আঃ মদ খায়, নারী সঙ্গে দোষী ছিল বলেও দাবী করেছে। ঈসা আঃ কে মির্জা যেসব ‘গালি’ দিয়েছে, তা রেফারেন্স সহকারে পরে ইনশাআল্লাহ একটা পোস্ট দিব।

আরেকটি মিথ্যাচার- জনৈক কাদিয়ানি রচিত, “উম্মতি নবী” (এই বইটি ‘আহমদিয়া বাংলা’ ওয়েভসাইটে এখনও আছে) বইয়ের ৩ পৃষ্টায় বলা হয়েছে, সূরা আহযাব এর ৪০ নং আয়াত এর ‘খাতিমুন্নাবিয়্যিন’ এর অর্থ যে ‘শেষ নবী’ এটা নাকি মির্জা সাহেবের আগমনের পরে মুসলিমরা ‘ইজমা’ দ্বারা করেছে ।

অথচ এটা সাহাবীগণের ইজমা, মির্জার জন্মের ১২০০ বছর আগের। এমনকি, সাহাবীগণ ‘মুসাইলামা’ নামে ভন্ড নবীর বিরুদ্ধে যুদ্ধ করেছিল আবু বকর রাঃ এর খেলাফতযুগে। আমি আমার ১ম পোস্টে আরো অনেকের কথা উল্লেখ করেছি। সত্য হল, মির্জাই ‘খাতিমুন্নাবিয়্যিন’ এর অর্থ করেছে ‘শ্রেষ্ঠ নবী’, এবং তা ১৯০০ সালে।

আর কি বুঝতে বাকী আছে এদের উদ্দেশ্য কি?? তাই সেইসব ভ্রান্ত পথিকদের আবারো বলি, কাদিয়ানি ব্রিটিশদের এজেন্ট, অন্য কিছু নয়। নিজেই চিন্তা করুন! মোহাম্মদ সাঃ এর সেই বানী, “আর কথা হচ্ছে এই যে আমার উম্মতের মধ্যে ত্রিশজন মিথ্যাবাদী হবে। তাদের প্রত্যেকেই নিজেকে নবী বলে দাবি করবে অথচ আমার পরে আর কোন নবী নেই”। (সুনানে আবু দাঊদ, সূনানে তিরমিযী)

১৯১৮সালের ৭ই ডিসেম্বর কাদিয়ানী পত্রিকা "আল ফজল" এ তার প্রকাশিত ।

- ১৮৮৫ সালে নিজেকে তিনি মুজাদ্দেদ হিসাবে দাবী করে

- ১৮৯১ সালে নিজেকে মাহদী হিসাবে আবার দাবী করে

- এক-ই বছরে সে আবার দাবী করে প্রতিশ্রুত মসীহ বলে

- ১৯০১ সালে নিজেকে স্বয়ংসম্পূর্ণ নবী বলে দাবী করে বসে

এছাড়া আমি উপরেই উল্লেখ করেছি, কাদিয়ানি নিজেকে সকল নবী রাসূলের চাইতে উত্তম বলেও দাবী করেছে। আমি কাদিয়ানি ভাইদের বলব, আমাকে একটি হাদীস দেখান, যেখানে ইমাম মাহাদী নিজেকে নবী দাবী করবে?? কিংবা ঈসা (আঃ) দাবী করবে?? কিংবা এমন একটি হাদীস যেখানে ইমাম মাহাদীর কাছে ‘অহী’ আসবে বলা হয়েছে?? শুধু একটি সহীহ হাদীস দেখান??

মির্জা কাদিয়ানির মতো আরো কয়েকজন ‘দাবীকৃত মাহাদী’-

০১। মোহাম্মদ জৈনপুরী (১৪৪৩-১৫০৫)

০২। আহমেদ ইবনে আবি মাহাল্লি (১৫৫৯-১৬১৩)

০৩। মহামাথি প্রণাথ (১৬১৮-১৬৯৪)

০৪। বা’ব (১৮৪৪)

০৫। মোহাম্মদ আহমাদ (১৮৪৫-১৮৮৫)

এছাড়া যে কয়জন নবী দাবি করেছে-

১. তুলায়হা বিন খুওয়ালিদ,

২. মুসায়লামাতুল কাজ্জাব ,

৩. সাজাহ বিনতে আল হারিস

পূর্বের পোস্টগুলি----

পর্ব-১ কাদিয়ানি/আহমেদিয়া 'সর্বশেষ নবী' ও 'প্রতিবিম্ব নবী'।

পর্ব-২ ঈসা আঃ এর অবতরন, ইমাম মাহাদী এবং কাদিয়ানির 'ভ্রান্ত মতবাদ'।

পর্ব-৩ ঈসা আঃ এর অবতরণ, ইমাম মাহাদী এবং কাদিয়ানির 'ভ্রান্ত মতবাদ'।

বিষয়: বিবিধ

১৫৯১ বার পঠিত, ৮ টি মন্তব্য


 

পাঠকের মন্তব্য:

257011
২২ আগস্ট ২০১৪ সকাল ১০:০৭
কাহাফ লিখেছেন : কাদিয়ানীরা কাফের, কাফের রা কোরান-হাদিস কিভাবে মানবে.....?
২২ আগস্ট ২০১৪ দুপুর ১২:২৩
200720
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : তাঁরা দাবী করে তাঁরা কোরআন হাদীস মানে। আর কোরান ও হাদীসের আজগুবি ব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করে।
257016
২২ আগস্ট ২০১৪ সকাল ১০:১৯
বুড়া মিয়া লিখেছেন : আহমাদিয়াদের ওয়েবসাইট একবার দেখেছিলাম, সাঙ্ঘাতিক অর্গানাইজড; ওর সবগুলো লেখা সেখান থেকে নামিয়ে – আপনার পোষ্ট সঙ্ক্রান্ত বিষয়গুলো পড়েছিলাম।
২২ আগস্ট ২০১৪ দুপুর ১২:২১
200719
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : সাথে থাকুন, পরবর্তী পোস্ট গুলোতে আহমেদিয়া ওয়েভসাইটটির আরো মিথ্যাচার সম্পর্কে বলা হবে, ইনশাআল্লাহ।
257032
২২ আগস্ট ২০১৪ সকাল ১১:৪৩
চেতনাবিলাস লিখেছেন : সুন্দর
লেখার জন্য ধন্যবাদ।
আমার " সাচ্চা মুসলমান "
কবিতাটি একটু আগেই
টুডে ব্লগে দিয়েছে। দু 'মিনিটের মত
প্রথম পাতায়
ছিলও। কিন্তু এর পর থেকেই লেখাটি প্রথম
পাতা থেকে উধাও হয়ে গেছে। এমন কি দ্বিতীয়
কিংবা তৃতীয় পাতায়ও নেই। তবে আমার নিজ্বস্ব
পাতায় আছ। টুডে ব্লগ কর্তৃপক্ষ কেন এমন করলেন বোঝা গেল না।
http://www.onbangladesh.org/blog/blogdetail/detail/3297/chetonabilas/
২২ আগস্ট ২০১৪ দুপুর ১২:২৪
200721
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : 'ইরর পেজ' দেখাচ্ছে। দেখতে পাচ্ছিনা।
257057
২২ আগস্ট ২০১৪ দুপুর ০১:০১
দ্য স্লেভ লিখেছেন : মাইরের উপর ওষুধ নাই.....ওদেরকে ওই থেরাপিই দিতে হবে....
২২ আগস্ট ২০১৪ দুপুর ০২:১২
200745
সত্য প্রিয় বাঙালী লিখেছেন : এই থেরাপি মনে হয় একটু বেশীই হয়ে যাবে.।.।

মন্তব্য করতে লগইন করুন




Upload Image

Upload File